বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বুথে লাঠিচার্জ, চলল গুলি, আহত অনেক

376
বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বুথে লাঠিচার্জ, চলল গুলি, আহত অনেক/The News বাংলা
বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে বুথে লাঠিচার্জ, চলল গুলি, আহত অনেক/The News বাংলা

বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রে একটি বুথে; কেন্দ্রীয় বাহিনী গুলি চালাল। কেন্দ্রীয় বাহিনীর লাঠির ঘায়ে; জখম কয়েকজন ভোটার। এই ঘটনায় উত্তেজনা ছড়ায়; বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের ২০৭ নং বুথে। অভিযোগ, ভোটের লাইনে বেঁকে দাঁড়িয়ে ছিল এক ভোটার। কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ান; ওই ভোটারের গলা ধরে লাইন থেকে বের করে বেধড়ক মারধর শুরু করে।

আরও পড়ুনঃ নিজের লোকসভা ভোটের দিন বেলা অব্দি ঘুমিয়ে মানুষের সেবা করার উদ্যোগ

এরপরই এই ঘটনা প্রতিবাদ করতে; এগিয়ে আসেন অন্যান্য ভোটাররা। কর্তব্যরত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা; শুরু করে দেয় লাঠি চার্জ। এমনকি অভিযোগ জনতাকে ভয় দেখাতে; শূন্যে বেশ কয়েক রাউন্ড গুলিও চালায় ওই জওয়ানরা। এরপরই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। তবে ফাঁকা হয়ে যায় বুথ।

কেন্দ্রীয় বাহিনীর পুলিশের লাঠির ঘায়ে জখম হন; আবদুল মান্নান দালাল, রুহুল আঃলী দালাল, ওদুদ দালাল। এদের নিয়ে আসা হয়েছে; বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে। শুধু লাইন না সকাল থেকেই ওই বুথে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা; বিজেপি-কে ভোট দিতে প্রভাবিত করছিল বলেও অভিযোগ উঠছে।

নির্বাচন কমিশন জানিয়েছে; বাঁকুড়ায় কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার ঘটনা সত্যি। প্রাথমিক রিপোর্ট এসেছে কমিশনে। জেলা প্রশাসনের কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। কেন ভোটারদের লাইন ঠিক করতে গুলি চালাতে হল; খতিয়ে দেখছে নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা

এদিকে এই ঘটনায় ভোটারদের পাশাপাশি তৃণমূলও; অভিযোগ করেছে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। বিজেপিকে ভোট দেবার জন্য; ভোটারদের প্রভাবিত করছিল বাহিনীর কেউ কেউ। এমনটাই অভিযোগ তৃণমূলের তরফ থেকেও। এরপরেই কেন্দ্রীয় বাহিনীর লাঠি চার্জ ও শুন্যে গুলি চালাবার অভিযোগ ওঠে। জেলাশাসকের রিপোর্ট তলব করেছে কমিশন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন