গরু চুরি কাণ্ডে, অনুব্রতর মেয়ে, নেতা ও পুলিসের দিকেও নজর সিবিআইয়ের

310
"মা-কে হারিয়েছি, বাবা হেফাজতে", সিবিআই-য়ের সঙ্গে কথা বললেন না অনুব্রত-কন্যা

গরু চুরি কাণ্ডে, অনুব্রতর মেয়ে, নেতা ও পুলিসের দিকেও নজর সিবিআইয়ের। সিবিআইয়ের রাডারে এবার অনুব্রত মণ্ডলের মেয়ে। ইতিমধ্যে অনুব্রত মণ্ডলের একাধিক সম্পত্তির হদিস পেতে গিয়ে, তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলের নামে থাকা দুটি কোম্পানির একাধিক নথিপত্র পেয়েছেন দাবি তদন্তকারী আধিকারিকদের। অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডলের নামেও, তৈরি হয়েছিল কোম্পানি। অন্তত দুটি কোম্পানি রয়েছে অনুব্রতর মেয়ের নামে। একটি কোম্পানি অ্য়াগ্রো কেমিক্যাল সংক্রান্ত। সেই কোম্পানিতে অনুব্রতর নামে শেয়ার রয়েছে ২৫ শতাংশ। বাকি শেয়ার তার কন্যার নামে। প্রশ্ন উঠছে এই কোম্পানি দুটিতে কি পাচারের টাকা বিনিয়োগ হত?

সিবিআইয়ের তদন্তে উঠে এসেছে, এই দুই কোম্পানি থেকে প্রভাবশালীদের ঋণ দিতেন এনামুল হক ও তার সহযোগীরা। কাদের ও কেন দেওয়া হত ঋণ? প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, গরু পাচারে বেআইনিভাবে ওঠা টাকার একাংশ কালো থেকে সাদা করতেই, ঋণ দেওয়ার পরিকল্পনা করেছিল পাচারের মূল মাথারা।

আরও পড়ুনঃ দাদা গরু চুরি কেসে সিবাআই হেফাজতে গেলেও, হু’মকি দেওয়া কমছে না তৃণমূল নেতাদের

এই বিষয়ে অনুব্রতকে জেরা করবে তদন্তকারী কেন্দ্রীয় সংস্থা। প্রয়োজনে আগামী সপ্তাহে বীরভূমে অনুব্রতের বাড়ি গিয়ে তাঁর মেয়ে সুকন্যা মণ্ডলকেও জেরা করতে পারে সিবিআই। গরু, কয়লা, বালি খাদানের বিপুল টাকা জমা হত অনুব্রতের কোষাগারে। সেই টাকাই কি বিনিয়োগ হয়ে যেত সুকন্যা মণ্ডলের কোম্পানিতে? অনুব্রতের মেয়ের কোম্পানির আড়ালে একের পর এক রাইস মিল কেনা হত বলেও অভিযোগ উঠেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন