ঘুষ নিয়ে সিবিআই এর জালে রেল পুলিশ

298
The News বাংলা
The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ ঘুষ নিয়ে সিবিআই এর জালে আরপিএফ এর এক এএসআই। ঘুষ নিয়ে তথ্য প্রমানাদি সহ সিবিআই এর কাছে হাতেনাতে ধরা পড়ল বাগডোগরায় কর্মরত আরপিএফ এর ওই অ্যাসিসট্যান্ট সাব ইসপেক্টর (এএসআই)। ধৃতের নাম যোগেন রাভা। তিনি অসমের বাসিন্দা হলেও শিলিগুড়ির বাগডোগরায় কর্মরত। ধৃতকে শনিবার শিলিগুড়ি আদালতে তোলা হলে, আদালত তাকে জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

খবর ছিল আগেই। অনেকদিন থেকেই অভিযোগ ছিল। ট্রাক ছাড়া নিয়ে ঘুষ চাওয়ার। সেইমত সিবিআই এর কাছেও অনেক অভিযোগ জমা পরে আরপিএফ এর ওই অ্যাসিসট্যান্ট সাব ইসপেক্টর (এএসআই) যোগেন রাভার নামে।। এরপর দিন, ক্ষন, সময় নির্ধারন করে অভিযুক্তকে ধরতে জাল পাতে সিবিআই। আর সেই জালেই ধরা দেয় এএসআই যোগেন রাভা।

আরও পড়ুনঃ ফের বিজেপি কর্মীদের ‘পাচন’ মারার পরামর্শ কেষ্টর

কলকাতা থেকে শিলিগুড়িতে এসে রীতিমত নাটকিয় কায়দায় ফাঁদ পেতে তাকে ধরা হয়েছে বলে জানিয়েছে সিবিআই অফিসাররা। সুত্র মারফত জানা গেছে, সম্প্রতি একটি ট্রাক দুর্ঘটনার শিকার হয়। সেই সময়, সেই ট্রাকটিকে আটক করে আরপিএফ এর কর্মীরা। এরপর আদালতে মামলা গেলে, আদালত সেই ট্রাকটিকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেয়।

কিন্তু অভিযোগ, আদালতের নির্দেশ সত্তেও ধৃত যোগেন রাভা ওই ট্রাকটি ছাড়ে না। শুধু তাই নয়, ট্রাকটির সমস্ত কাগজপত্রও আটকে রাখে এবং ট্রাকটিকে ছাড়তে মোটা অঙ্কের টাকা দাবী করে। এরপর এই খবর একপ্রকার অভিযোগ হিসেবেই যায় সিবিআই এর কাছে। এরপর সিবিআই এর একটি দল কলকাতা থেকে শিলিগুড়িতে আসে।

আরও পড়ুনঃ থানায় ঢুকে আটক এসডিও, সিসিটিভি ফুটেজ প্রকাশ করল পুলিশ

শিলিগুড়িতেই আরপিএফএর ওই অ্যাসিসট্যান্ট সাব ইসপেক্টর (এএসআই) যোগেন রাভাকে ধরতে সিবিআই তাদের মত করে জাল বিছায়। শেষ পর্যন্ত শুক্রবার সন্ধ্যায় বেশকিছু তথ্য প্রমাণাদি সহ যোগেন রাভাকে গ্রেফতার করে তারা। সেইসঙ্গে যোগেন রাভা ওই ট্রাক মালিকের কাছ থেকে যে পাঁচ হাজার টাকা ঘুষ নিয়েছিল তাও উদ্ধার করে তারা। এছাড়াও আরও হিসাব বহির্ভূত টাকা তার কাছ থেকে আটক করে সিবিআই।

অন্যদিকে একই অপরাধে অভিযুক্ত আরও এক আরপিএফ কনস্টেবলের খোঁজে তল্লাশি চালাচ্ছে তারা। শনিবার যোগেন রাভাকে সিবিআই কোর্টে তোলা হলে বিচারক তাকে ১৩ দিনের জেল হেপাজতের নির্দেশ দেন। এবিষয়ে ধৃতের আইনজীবী অভিজিৎ সরকার বলেন, আমার মক্কেলকে ফাঁসানো হয়েছে। যে ট্রাক মালিক রয়েছে তার বিরুদ্ধে পুরোনো অভিযোগ রয়েছে। তবে, এই অভিযোগ উড়িয়ে দিয়েছে সিবিআই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন