বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত-কে ‘গৃহবন্দী’ করল মমতার পুলিশ

92
বিজেপি রাজ্য সভাপতিকে গৃহবন্দী করল মমতার পুলিশ
বিজেপি রাজ্য সভাপতিকে গৃহবন্দী করল মমতার পুলিশ

বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে; ‘গৃহবন্দী’ করল মমতার পুলিশ। গত দুদিন ধরে রাজ্যে চলা ক্রমাগত হিং’সার জেরে; হাওড়ার উলুবেড়িয়া মহকুমার বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। ১০ জুন থেকে ১৫ জুন পর্যন্ত; সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে। এরই মধ্যে, দলীয় কর্মীদের মনোবল বাড়ানোর উদ্দেশ্যে; শনিবার উলুবেড়িয়া যাবার কথা ছিল সুকান্ত মজুমদারের। কিন্তু শনিবার সকাল থেকেই দেখা যায়; সুকান্তর নিউটাউনের বাড়ি ঘিরে ফেলেছে কলকাতা পুলিশ। বিজেপি রাজ্য সভাপতির অভিযোগ, বিনা কারণে কোন কাগজ ছাড়াই; তাকে বাড়ি থেকে বেরোতে দেওয়া হচ্ছে না।

বাড়িতেই আটকে থেকে, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার; পুলিশের সঙ্গে বাদানুবাদেও জড়িয়ে পরেন। বিজেপির প্রাক্তন মুখপাত্র নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে; বৃহস্পতি ও শুক্রবার উ’ত্তপ্ত হয়ে ওঠে হাওড়া জেলা। বৃহস্পতিবার বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে পড়ে; ডোমজুড়ের অঙ্কুরহাটি থেকে ধূলাগড় মোড়। যানজট ছড়িয়ে পড়ে কোনা এক্সপ্রেসওয়েতে। প্রায় ১১ ঘণ্টা ধরে চলে অবরোধ। পরিস্থিতি সামাল দিতে নামানো হয় ব়্যাফ; পাশাপাশি আন্দোলনের আঁচ ছড়িয়ে পড়ে রেলপথেও। রেললাইনে নেমে টায়ার জ্বা’লিয়ে; বি’ক্ষোভ দেখান আন্দোলনকারীরা। জ্বা’লিয়ে দেওয়া হয় বিজেপি পার্টি অফিস।

আরও পড়ুন; দুদিন ‘তা’ণ্ডব’ করেও কারোর শাস্তি হল না, নিরীহ পোস্ট করে গারদে ঐশ্বানী

শনিবার উলুবেড়িয়ার মনসাতলায় অগ্নি’দগ্ধ বিজেপি কার্যালয়; পরিদর্শন করেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তিনি অভিযোগ করেন; রাজ্যের আইনশৃঙ্খলার ক্রমশ অবনতি হচ্ছে। অন্যদিকে উলুবেড়িয়া যাবার রাস্তাতেই; আটকে দেওয়া হয় বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা টিবরেওয়াল এর গাড়ি। অন্যদিকে পুলিশি নিরাপত্তার জেরে, নিউটাউনের বাড়ি থেকে; বেরতেই পারলেন না বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন; জাতীয় সড়ক অবরোধে প্রশাসন চুপ, কলকাতা হাইকোর্টে দায়ের জনস্বার্থ মামলা

এদিন সুকান্ত মজুমদার অভিযোগ করেন; মমতা বন্দ্যোপাধ্যায় সরকার তাঁকে কার্যত ‘গৃহবন্দী’ করে রেখেছে। তাঁর বক্তব্য, ১৪৪ ধারা যে অঞ্চলে লাগু আছে; সেখানে তাঁকে আটকালে তাও মেনে নেওয়া যেত। কিন্তু পুলিশ অনৈতিক ভাবে, তাঁকে গৃহবন্দী করেছে; বলে অভিযোগ সুকান্ত মজুমদারের। শনিবার সকালে গার্ডরেল দিয়ে; বিজেপি রাজ্য সভাপতির বাড়ি ঘিরে দেওয়া হয় পুলিশের তরফে। ফলে উপ’দ্রুত এলাকাতে যাওয়া তো দূরের কথা; নিজের বাড়ি থেকে বেরতেই পারলেন না রাজ্যের বিজেপি সভাপতি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন