জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি তুললেই পরিবহকে দেখতে যাবেন মমতা

486
জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি তুললেই পরিবহকে দেখতে যাবেন মমতা/The News বাংলা
জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি তুললেই পরিবহকে দেখতে যাবেন মমতা/The News বাংলা

জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি তুললেই; আহত জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্যায়কে; দেখতে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের শেষে; এমন কথাই জানালেন মুখ্যমন্ত্রী। নবান্ন বৈঠকের লিখিত কপি ও সময় চাইলেন জুনিয়র ডাক্তাররা। এনআরএস হাসপাতালে ফিরে সকলের সঙ্গে কথা বলেই; সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। তবে দ্রুত আন্দোলন প্রত্যাহারের আশ্বাস দিয়েছেন তাঁরা।

নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের বৈঠকে; বেশ কিছু চরম অব্যবস্থার কথা উঠে এল। সরকারি হাসপাতালের নিরাপত্তা দেখতে; নোডাল অফিসার নিয়োগ করার সিদ্ধান্ত নিলেন মমতা। হাসপাতালে অবাঞ্ছিত প্রবেশ রুখতে; কোলাপসিবেল গেট বসানোর সিদ্ধান্ত নিল; রাজ্য স্বাস্থ্য দফতর।

আরও পড়ুনঃ সরকারি হাসপাতালের নিরাপত্তায় নোডাল অফিসার ও কোলাপসিবেল গেট

বিকাল ৪ টে নাগাদ নবান্নে শুরু হয়; মুখ্যমন্ত্রী-জুনিয়র ডাক্তার বৈঠক। আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা; স্বাস্থ্য দফতরের পাঠান বাসে করে পৌঁছান নবান্নে। বৈঠক শুরু হবার কথা ছিল ৩টের সময়; কিন্তু লাইভ টেলিকাস্ট নিয়ে টালবাহানার কারণে; পিছিয়ে যায় বৈঠকের সময়।

রাজ্যের প্রতিটি মেডিকেল কলেজ থেকে; একজন করে প্রতিনিধি নিয়ে মোট ৩১ জনের একটি টিম পৌঁছায় নবান্নে। বৈঠকে বেসরকারি ও ডেন্টাল কলেজের প্রতিনিধিরাও ছিলেন। বৈঠকে মুখ্যমন্ত্রীর সাথে মুখ্যসচিব; স্বরাষ্ট্রসচিব ছাড়াও পুলিশের উচ্চপদস্থ অফিসাররাও উপস্থিত ছিলেন। নবান্নের কনফারেন্স রুমে এই মিটিং হয়।

আরও পড়ুনঃ তৃণমূলের হাত থেকে বাংলার আরও একটি পুরসভা বিজেপির দখলে

নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্ত; সোমবারই জানিয়ে দেওয়া হয় ডাক্তারদের। নিরাপত্তা ও কাজ সংক্রান্ত ১২ দফা প্রস্তাব; এদিন মমতার হাতে তুলে দেন জুনিয়র ডাক্তাররা। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও; তাঁদের নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু সিদ্ধান্ত জানিয়ে দেন।

এবার থেকে সব সরকারি হাসপাতালের পরিস্থিতি; খতিয়ে দেখার জন্য থাকবেন নোডাল অফিসার। কলকাতার হাসপাতালগুলির নজরদারির ক্ষেত্রে একজন; ও প্রত্যেক জেলায় এক জন করে নোডাল অফিসার থাকবেন। তাঁদের ফোন নম্বর থাকবে; প্রত্যেক ডাক্তারের কাছে।

মমতা বলেন, “ডাক্তারদের বিরুদ্ধে কোনও মিথ্যা মামলা নেই। ডাক্তারকে মারার ঘটনা ৫জন গ্রেফতার হয়েছে। তাদের বিরুদ্ধে কড়া মামলা দেওয়া হয়েছে রাজ্য। এনআরএস-এর সেই রাতের ঘটনায় তদন্ত শুরু হয়েছে”। এদিনের বৈঠকের সব কথোপকথনের; লিখিত চান জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রী তাতে রাজি হন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন