বীরভূমের নাম বদলে বিস্ফোরণ রাখার দাবি বিজেপির

327
বীরভূমের নাম বদলে বিস্ফোরণ রাখার দাবি বিজেপির/The News বাংলা
বীরভূমের নাম বদলে বিস্ফোরণ রাখার দাবি বিজেপির/The News বাংলা (প্রতীকী ছবি)

অনুব্রত গড়ে ফের তীব্র বিষ্ফোরন, উড়ল বাড়ি। তীব্র বিস্ফোরণে উড়ে গেল পাশাপাশি দুটি বাড়ির ছাদ। বীরভূমের লাভপুর থানার পুন্যগ্রামের ঘটনা। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, একটি বাড়িতে বিপুল পরিমানে বাজি মজুত ছিল। তা থেকেই আগুন লেগে বিস্ফোরণ হয়। বীরভূমের নাম বদলে বিস্ফোরণ রাখার দাবি বিজেপির।

আরও পড়ুনঃ Exclusive পাকিস্তান থেকে পালানোর জন্য তৈরি থাকুন জঙ্গিদের জানাল জইশ

বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বেশ কয়েকটি বাড়ির ছাদ বিস্ফোরণে উড়ে গিয়েছে। পুলিশ সূত্রে খবর, ঘটনাটি ঘটেছে লাভপুরের পূণ্যগ্রামে। বাড়িতেই বেআইনি বাজি তৈরি হত বলেই জানা গেছে। প্রায় প্রতি সপ্তাহেই বীরভূমের কোন না কোন এলাকায় বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটছে।

আরও পড়ুনঃ সার্জিক্যাল স্ট্রাইকে মাসুদ আজহারকেও কি উড়িয়ে দিয়েছে ভারতীয় বায়ুসেনা

প্রাথমিক তদন্তে এবং কিছু স্থানিয়দের কাছ থেকে জানা গেছে, বাড়িটিতে বেআইনি বাজি তৈরির কাজ হতো এবং সেখানে বিপুল পরিমানে বাজি ও বারুদের সাথে বেশ কিছু গ্যাস সিলিন্ডারও মজুত ছিল। কোনভাবে অসাবধানতাবশত গ্যাস লিক হয়ে আগুন লেগে তা ছড়িয়ে পড়ে এবং অন্য সিলিন্ডারগুলোও ফেটে তীব্র বিস্ফোরণ ঘটায়।

আরও পড়ুনঃ ভারতের সার্জিক্যাল স্ট্রাইকে খতম জইশ জঙ্গি ও ডেরা স্বীকার মাসুদ ভাইয়ের

বিস্ফোরণ এর তীব্রতা এতোটাই বেশি ছিল যে, পাশের একটি বাড়িও সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। দুটো বাড়িরই ছাদ উড়ে গিয়েছে এবং বিস্ফোরণে বাড়ির সকল সরঞ্জামই পুড়ে ছাই হয়ে গিয়েছে। বিস্ফোরণ হওয়া মাত্রই হতচকিত গ্রামবাসীরা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। লাভপুর থানার পুলিশ এসে প্রাথমিক তদন্ত শুরু করে। বাড়িটি বাজি তৈরির জন্য অনুমোদনপ্রাপ্ত ছিল কিনা, সেই বিষয়েও তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুনঃ ইমরান খানকে ভারতের পরমাণু অস্ত্র হুমকি দিলেন আসাদউদ্দিন ওয়েসি

পুলিশ আসার আগে স্থানিয়রাই উদ্ধার কাজে হাত লাগান। আগুন নেভানোর চেষ্টা করা হয়। পুলিশের নাকের ডগায় এতবড় বেআইনি বাজির কারখানা কীভাবে চলল, কতদিন ধরে চলল তা নিয়ে প্রশ্ন উঠেছে। পুলিশ এসে সেটা নিয়েই তদন্ত চালাচ্ছে। এলাকার বাসিন্দারা গোটা ঘটনায় বেশ ক্ষুব্ধ। নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুনঃ স্টাইল থেকে ফ্যাশন সবেতেই এখন অভিনন্দনের ছোঁয়া

পুলিশের প্রাথমিক অনুমান ওই বাড়িতে অবৈধভাবে বাজি তৈরির কারখানা চলছিল। সেখানে বস্তা ভরতি বারুদ মজুত ছিল। আচমকা গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে বাড়িতে আগুন লেগে যায়। সেই আগুন থেকেই বাজিতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের জেরে বাড়িটি ভেঙে পড়ে। আগুন পাশের একটি মাটির বাড়িতেও ছড়িয়ে পড়ে। দুটি বাড়ির সমস্ত কিছু পুড়ে গিয়েছে।

আরও পড়ুনঃ কাশ্মীরে লড়ছে মরছে সেনা আর তাঁদের নিয়ে চলছে মুনাফার মারপিট

গত ৬ মাসে এই ধরণের ঘটনা প্রায় প্রতি সপ্তাহেই ঘটছে। বীরভূমের কোন না কোন এলাকায় বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটছে। মৃত্যুর ঘটনাও ঘটেছে। রবিবারের ঘটনার পর বীরভূমের নাম বদলে বিস্ফোরণ রাখার দাবি উঠেছে বিজেপির তরফ থেকে। যদিও তৃণমূলের তরফ থেকে বলা হয়েছে কোন কারণে বাড়িতে গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করে বিস্ফোরণ ঘটেছে।

আরও পড়ুনঃ ম্যাডাম খুব তাড়াতাড়ি যুদ্ধ বিমানে বসতে চাই, নির্মলাকে অভিনন্দন
আরও পড়ুনঃ পাকিস্তান ছাড়ার আগে অভিনন্দন বর্তমানের পাশে ভদ্রমহিলা কে
আরও পড়ুনঃ জওয়ানদের হত্যার ভয়ঙ্কর ষড়যন্ত্র পাক আইএসআইয়ের
আরও পড়ুনঃ ভারতীয় বায়ুসেনা অভিনন্দনের স্ত্রী সাজিয়ে নোংরা রাজনীতি মোদী বিরোধীদের
আরও পড়ুনঃ ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন