শিল্পাঞ্চলের ৫ টি পুরসভাই তৃণমূলের হাত থেকে কেড়ে নিল বিজেপি

5806
শিল্পাঞ্চলের ৫ টি পুরসভাই তৃণমূলের হাত থেকে কেড়ে নিল বিজেপি/The News বাংলা
শিল্পাঞ্চলের ৫ টি পুরসভাই তৃণমূলের হাত থেকে কেড়ে নিল বিজেপি/The News বাংলা

ভাটপাড়া, কাঁচড়াপাড়া, হালিশহর, নৈহাটির পর এবার গারুলিয়া। উত্তর ২৪ পরগনা শিল্পাঞ্চলের ৫ টি পুরসভাই; তৃণমূলের হাত থেকে কেড়ে নিল বিজেপি। অর্জুন সিং এর হাত ধরে; ভাটপাড়া, কাঁচড়াপাড়া, হালিশহর ও নৈহাটি আগেই হাতছাড়া হয়েছিল। এবার তৃণমূল বিধায়ক সুনীল সিং এর হাত ধরে গারুলিয়া পুরসভাও হাতছাড়া হল ঘাসফুল শিবিরের।

বিজেপিতে যোগ দিয়েছেন; তৃণমূল বিধায়ক সুনীল সিং। সুনীল ছাড়াও গারুলিয়া পুরসভার; ১২ জন তৃণমমূল কাউন্সিলরও; পদ্ম পতাকা হাতে তুলে নিয়েছেন। সম্প্রতি নৈহাটির সভা থেকে সুনীলকে; তৃণমূল সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব দেন স্বয়ং মমতা। তারপরেও সুনীলের এই জার্সি বদলের ঘটনায়; তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে তৃণমূলের অন্দরেই।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি হবেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অর্জুন সিংয়ের ভগ্নীপতির দলবদল ঘিরে; তৃণমূলের অন্দরে জল্পনা ছিলই। এবার সেই জল্পনায় দাঁড়ি পড়ল। হিসাব মত, গারুলিয়া পুরসভাও তৃণমূলের হাতছাড়া হতে চলেছে। বর্তমানে গারুলিয়ায় ২১ জন কাউন্সিলর রয়েছেন। এঁদের মধ্যে থেকে ১২ জন কাউন্সিলর; বিজেপিতে যোগ দেওয়ার পর; সেখানেও সংখ্যাগরিষ্ঠতা হারাল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

সোমবার দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সদর দফতরে; সদলবলে বিজেপিতে যোগ দিলেন সুনীল সিংহ। সুনীল কিন্তু শুধু নোয়াপাড়ার বিধায়কই নন; তিনি গারুলিয়া পুরসভার চেয়ারম্যান পদেও রয়েছেন। সুনীল ছাড়াও গারুলিয়া পুরসভার আরও ১২জন কাউন্সিলর; এ দিন বিজেপিতে যোগ দিয়েছেন। ফলে ২১ আসনের পুরসভায় ১৩টি আসনই এখন গেরুয়া শিবিরে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানও দল বদলে নিয়েছেন। ফলে বোর্ড না ফেলেই বোর্ডের রং বদলে দিতে পেরেছেন সুনীলরা।

বিজেপি সদর দফতরে এ দিন কৈলাস বিজয়বর্গীয়, দিলীপ ঘোষ এবং মুকুল রায়ের উপস্থিতিতে; বিজেপিতে যোগ দেন সুনীল এবং কাউন্সিলররা। তাঁদেরকে দলের প্রাথমিক সদস্যপদও দেওয়া হয়। শিল্পাঞ্চলে এর আগেই ভাটপাড়া, কাঁচরাপাড়া, হালিশহর এবং নৈহাটি পুরসভার; সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলরকে নিজেদের দিকে টেনে নিয়েছে বিজেপি। এ বার সেই তালিকায় যোগ হল গারুলিয়া পুরসভার নামও।

নৈহাটিতে মমতার কর্মীসভার পরই; তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন কাঁচড়াপাড়া পুরসভার চেয়ারম্যান সুদামা রায়। রানাঘাট ও হরিণঘাটা পুরসভার; অধিকাংশ কাউন্সিলরও যোগ দেন পদ্ম পার্টিতে। ফলে শিল্পাঞ্চলের ৫ পুরসভার পর আর কোন কোন পুরসভা তৃণমূলের হাত থেকে বিজেপি কেড়ে নিতে পারে; সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন