পুলিশ পাহাড়াকে বুড়ো আঙুল দেখিয়ে লালবাজারে তিন মহিলা বিজেপি কর্মী

738
কড়া পুলিশ পাহাড়াকে বুড়ো আঙুল দেখিয়ে লালবাজারে তিন মহিলা বিজেপি কর্মী/The News বাংলা
কড়া পুলিশ পাহাড়াকে বুড়ো আঙুল দেখিয়ে লালবাজারে তিন মহিলা বিজেপি কর্মী/The News বাংলা

কড়া পুলিশ পাহাড়াকে বুড়ো আঙুল দেখিয়ে; লালবাজারে তিন মহিলা বিজেপি কর্মী। সাধারণ পথচারীর মত হেঁটে গিয়ে; সোজা লালবাজারের সামনে বসে পরেন তারা। তড়িঘড়ি মহিলা পুলিশ এসে; তাদের আটক করে পুলিশ ভ্যানে তুলে নিয়ে যায় লালবাজারে। কলকাতা পুলিশকে রীতিমত চমকে দেয়; বিজেপির ওই তিন মহিলা কর্মী।

রাজ্যজুড়ে আইনশৃঙ্খলা অবনতির অভিযোগ; বুধবার লালবাজার অভিযান করে বিজেপি। বুধবার শহরের রাস্তায়; বিরাট মিছিলের ডাক দেয় বিজেপি। গেরুয়া মিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড লালবাজার সংলগ্ন এলাকা। মূল মিছিলের নেতৃত্ব দিলেন কৈলাস বিজয়বর্গীয়।

আরও পড়ুন বিজেপির লালবাজার অভিযান আটকাতে সামনে মহিলা পুলিশ

মিছিলের শুরুতেই বিজেপির মহিলা মোর্চার তিন কর্মী; পুলিশকে বোকা বানিয়ে পথচারী সেজে সোজা চলে যান লাল বাজারের সামনে। বসে পড়েন লাল বাজারের মেন গেটের একেবারে সামনে। পরে হতচকিত ভাব কাটিয়ে; মহিলা পুলিশ এসে ওই তিন মহিলা কর্মীকে আটক করে তুলে নিয়ে যায়।

সন্দেশখালির ঘটনার প্রতিবাদে; লালবাজার অভিযান কর্মসূচি করছে বিজেপি। লোকসভা ভোটের পর এটাই বিজেপি-র প্রথম কর্মসূচি। কোনও রকম অপ্রীতিকর ঘটনা রুখতে; নিরাপত্তার আঁটোসাঁটো ব্যবস্তা করে রাজ্য প্রশাসন। এর জেরে উত্তপ্ত কলকাতার পরিস্থিতি।

আরও পড়ুন জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ, বিজেপির লালবাজার অভিযানে ধুন্ধুমার

বুধবার বিজেপি-র লালবাজার অভিযান কর্মসূচিতে; সুবোধ মল্লিক স্কোয়্যার থেকে শুরু হয় বিজেপি-র মিছিল। বিবি গাঙ্গুলি স্ট্রিট হয়ে; মিছিল লালবাজারের সামনে যায়। বেলা ১২টা নাগাদ রাজা সুবোধ মল্লিক স্কোয়ারে; জমায়েত হয় নেতা-কর্মীরা।

বিজেপির লালবাজার অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড। জলকামান, কাঁদানে গ্যাস ছুঁড়ল পুলিশ; বিজেপির লালবাজার অভিযানে প্রাথমিক ভাবে ছত্রভঙ্গ বিজেপি কর্মী সমর্থকরা। সেন্ট্রাল আভেনিউতে অবস্থান বিক্ষোভ আন্দোলনে বসে পড়েন বিজেপির প্রথম সারির নেতারা।

ফিয়ার্স লেনে বিজেপি কর্মী সমর্থকদের হঠাতে; প্রথমে জলকামান ব্যবহার করে কলকাতা পুলিশ। পরে একের পর এক কাঁদানে গ্যাস ছুঁড়ে বিজেপি কর্মী সমর্থকদের; ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। কিন্তু পরে এই মুহূর্তে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে; ফের লালবাজার অভিযান শুরু করেছে বিজেপি।

কিন্তু বিজেপির মহিলা মোর্চার ওই তিন কর্মী; শুরুতেই প্রথম চমকটা দেন তাঁরাই, সরাসরি লালবাজারের সামনে গিয়ে। এই চমকের জন্য একেবারেই প্রস্তুত ছিল না কলকাতা পুলিশ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন