‘উন্নততর বামফ্রন্ট’ আর ‘নতুন তৃণমূল’, দুটোকেই ছুঁড়ে ফেলে দিয়েছে বাংলার মানুষ

73
'উন্নততর বামফ্রন্ট' আর 'নতুন তৃণমূল', দুটোকেই ছুঁড়ে ফেলে দিয়েছে বাংলার মানুষ
'উন্নততর বামফ্রন্ট' আর 'নতুন তৃণমূল', দুটোকেই ছুঁড়ে ফেলে দিয়েছে বাংলার মানুষ

‘উন্নততর বামফ্রন্ট’ আর ‘নতুন তৃণমূল’, দুটোকেই ছুঁড়ে ফেলে দিয়েছে বাংলার মানুষ। এমনটাই দাবি করলেন বিজেপি নেতা ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ২০১১ সালের বিধানসভা নির্বাচনের আগে,’উন্নততর বামফ্রন্ট’ এর ডাক দেন বুদ্ধদেব ভট্টাচার্যের নেতৃত্বে সিপিএম। কিন্তু বাংলার মানুষ সেই ‘উন্নততর বামফ্রন্ট’-কে আর সুযোগ দেয়নি, ছুঁড়ে ফেলে দিয়েছিল সিপিএম-কে। এবার চাকরি ও গরু চুরি কাণ্ডে দুই নেতা জেলে যাওয়ায়, একের পর এক দুর্নীতি সামনে আসায়, এবার বাজারে এল ‘নতুন তৃণমূল’ শব্দবন্ধ। ঠিক ‘উন্নততর বামফ্রন্ট’ এর মত। এরপরেই শুভেন্দু অধিকারী বলেছেন, “উন্নততর বামফ্রন্ট-কে ছুঁড়ে ফেলে দিয়েছে মানুষ, নতুন তৃণমূল-কেও মানুষ ছুঁড়ে ফেলে দেবে। মানুষকে টানা বোকা বানানো সম্ভব নয়”।

বুদ্ধদেব ভট্টাচার্য বলেছিলেন, “বামফ্রন্টের বিকল্প উন্নততর বামফ্রন্ট”। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছিলেন, “উন্নততর তৃণমূল সরকার”। এবার এল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নতুন তৃণমূল’। ‘নতুন তৃণমূল’, দক্ষিণ কলকাতা জুড়ে অভিষেকের ছবি দিয়ে রহস্যময় হোর্ডিং, মমতা বাদ। আর তারপরেই শুরু হয়েছে জোর জল্পনা।

আরও পড়ুনঃ গরুতে কাঁপছে অনেকেই, এনামুল, লতিফ, সায়গলের ফোন কললিস্ট সিবিআই হাতে

চাকরি চুরি কাণ্ডে বা এসএসসি দুর্নীতি কাণ্ডে ইডি’র হাতে গ্রেফতার হয়ে, এখন জেলে রয়েছেন তৃণমূলের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় আরেক ‘হেভিওয়েট’ নেতা, বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল এখন গরু চুরি মামলায় সিবিআই হেফাজতে। বিরোধীরা তৃণমূলের এই দুর্নীতি ইস্যুতে, তৃণমূলকে প্রতিদিন সমালোচনা করছে, ‘তৃণমূলের সবাই চোর’ বলে। আর এই সময়েই, দক্ষিণ কলকাতা জুড়ে এই অদ্ভুত হোর্ডিং।

তাহলে কি চুরি ও দুর্নীতি কাণ্ড থেকে, ইস্যু ঘোরাতে চাইছে তৃণমূল? এমনটাই দাবি বিরোধী বিজেপি ও বাম নেতাদের। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক ও মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, “অভিষেকের কোনও বক্তব্যকে সামনে রেখেই, কেউ এই হোর্ডিং দিয়েছেন। এটা খুব স্বাভাবিক বিষয়”। শুভেন্দু অধিকারী বলেছেন, “দুর্নীতি থেকে মানুষের নজর ঘোরাতেই, এটা পিসি-ভাইপোর চাল।’উন্নততর বামফ্রন্ট’ আর ‘নতুন তৃণমূল’, দুটোকেই ছুঁড়ে ফেলে দিয়েছে বাংলার মানুষ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন