ভোটের গানে বিপাকে বাবুল, কমিশনের হাতে টুইট অস্ত্র

281
বিপাকে বাবুল, কমিশনের হাতে বাবুলেরই টুইট অস্ত্র/The News বাংলা
বিপাকে বাবুল, কমিশনের হাতে বাবুলেরই টুইট অস্ত্র/The News বাংলা
Simple Custom Content Adder

বিজেপির ভোটের গান নিয়ে বিপাকে পরলেন বাবুল সুপ্রিয়। নির্বাচন কমিশনের হাতে বাবুলেরই টুইট অস্ত্র। নিজের টুইটই ফাঁসিয়ে দিল বাবুল সুপ্রিয়কে। তাঁর বিরুদ্ধে নেওয়া হতে পারে কড়া ব্যবস্থা।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

এবার নিজের বিপদ নিজেই ডেকে এনেছেন বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় মন্ত্রী বাবুল দাবি করেছিলেন তিনি কোন থিম সং প্রকাশ করেননি। কিন্তু ভিলেন হল তারই টুইটার একাউন্ট। রাজনৈতিক মহল বলছে, নিজের জালেই জড়িয়ে পড়ছেন বাবুল সুপ্রিয়। বিতর্কিত থিম সং টি তিনি প্রকাশ করেছেন নিজের টুইটার হ্যান্ডেলে। সূত্রের খবর, সেটাই অস্ত্র করতে চলেছে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর।

আরও পড়ুনঃ বারাণসী থেকে লড়বেন মোদী, গান্ধীনগরে আডবানির পরিবর্তে অমিত শাহ

বিতর্কের কেন্দ্রে রাজ্য বিজেপির জন্য বাবুল সুপ্রিয়র গাওয়া থিম সং। যা নিয়ে বেজায় চটেছে তৃণমূল। কমিশনের অনুমোদন না নিয়ে থিম সং প্রকাশ করায় ইতিমধ্যেই শোকজ করা হয়েছে বাবুল সুপ্রিয়কে। কমিশনের কাছে গানের বিষয় নিয়ে জমা পড়েছে অভিযোগ। তৃণমূলের তরফে এক আইনজীবী এই অভিযোগ দায়ের করেছেন নির্বাচন কমিশনে। বিষয়টি খতিয়ে দেখছে মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর। সূত্রের খবর, গানের বিষয় নিয়েও নেওয়া হতে কড়া পদক্ষেপ।

আরও পড়ুনঃ বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ, বাংলায় বিজেপি প্রার্থীদের নাম

তৃণমূলের তরফে এক আইনজীবী বাবুলের তৈরি বিজেপির থিম সং নিয়ে অভিযোগ দায়ের করেছেন প্রমাণ সহ। বাবুলের তৈরি থিম সংয়ের সিডি দিয়ে গানের বিষয়বস্তু নিয়ে একগুচ্ছ অভিযোগ আনেন তিনি। রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তরের তরফে সেই কথা স্বীকার করে নেওয়া হয়েছে, এবং সেই অভিযোগের সারবত্তা পেয়ে ইতিমধ্যেই বাবুলকে শো কজ করেছে কমিশন।

আরও পড়ুনঃ বারাণসী থেকে লড়বেন মোদী, গান্ধীনগরে আডবানির পরিবর্তে অমিত শাহ

পাশাপাশি বাবুল সুপ্রিয়কে নিয়ে থানায় দায়ের করা হয়েছে দুটি অভিযোগ। পূর্ব বর্ধমানের শক্তিগড় থানায় সিভিক ভলান্টিয়ার শ্যামল মণ্ডল একটি অভিযোগ দায়ের করেছেন। মেমারির কলানবগ্রামের বাসিন্দা তন্ময় ঘোষের করা অভিযোগ নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযোগের সূত্র ধরে অপরাধে উৎসাহিত করা, সরকারি আদেশ অমান্য করা, ক্ষতিকারক কাজ করা এবং কুৎসা করার ধারায় মামলা রুজু করেছে পুলিশ।

আরও পড়ুনঃ বাংলায় নির্বাচন কমিশনের কিছু কর্মীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিজেপির

এদিকে শোকজ করা হয়েছে শুনে বাবুল বলেছেন, তিনি ওই গান প্রকাশ করেননি। পরিচিত দু-একজনকে দিয়েছিলেন শোনার জন্য। সেই সূত্রে শোকজের জবাব দিয়ে যদি বাবুল প্রথম দফায় অভিযোগ থেকে মুক্ত হয়ে যান, তারপরেও মুক্তি নাও মিলতে পারে। কারণটা তার টুইটার হ্যান্ডেল।

আরও পড়ুনঃ বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ, বাংলায় বিজেপি প্রার্থীদের নাম

রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর সূত্রে খবর, ওই গান বাবুল সুপ্রিয় নিজেই টুইটার হ্যান্ডেলে প্রকাশ করেছেন। তার রেকর্ড ইতিমধ্যেই তুলে নিয়েছে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দপ্তর। বাবুল নিজের শোকজের উত্তরে যদি ভিডিও প্রকাশের কথা না উল্লেখ করেন তবে ব্যবহার করা হবে টুইটার হ্যান্ডেলের ওই ভিডিও।

আরও পড়ুনঃ বাবুলকে ‘বাচ্চা ছেলে’ বলে কটাক্ষ করলেন ‘সেন্সেশনাল’ মুনমুন

সূত্র বলছে, তাতেও নিস্তার নেই। কারণ, গতকাল মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তরে আসা অভিযোগ। গতকাল বাবুল সুপ্রিয় এর সাংবাদিক বৈঠক নিয়ে অভিযোগ দায়ের করেছেন তৃণমূলের এক আইনজীবী। ওই আইনজীবী বলেছেন, “উনি যেভাবে মিথ্যা কথা বলছেন তা ঠিক নয়। আমরা তাঁর প্রেস কনফারেন্স নিয়ে অভিযোগ জমা দিয়েছি”।

তবে বাবুল জানিয়েছেন, “তিনি শো কজের উত্তর জমা দিয়েছেন নির্বাচন কমিশনে। গান এখনও প্রকাশিতই হয়নি। তাহলে কিসের নিয়ম ভঙ্গ?” তবে সবটাই এখন খতিয়ে দেখছে নির্বাচন কমিশন।

আরও পড়ুনঃ বাবুলকে হারাতে ১ কোটি টাকার কাজের টোপ, বিতর্কিত ঘোষণা মেয়রের

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন