রাহুলের নির্বাচনী কেন্দ্র ওয়ানাড ভারতে নাকি পাকিস্তানে, সন্দেহ প্রকাশ অমিতের

245
রাহুলের নির্বাচনী কেন্দ্র ওয়ানাড ভারতে নাকি পাকিস্তানে, সন্দেহ প্রকাশ অমিতের/The News বাংলা
রাহুলের নির্বাচনী কেন্দ্র ওয়ানাড ভারতে নাকি পাকিস্তানে, সন্দেহ প্রকাশ অমিতের/The News বাংলা

আমেঠীর পাশাপাশি কেরালার ওয়ায়াড লোকসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাহুল গান্ধী। সংখ্যালঘু অধ্যুষিত এই কেন্দ্র আদৌ ভারতে অবস্থিত কিনা, তা নিয়ে মঙ্গলবার নাগপুরের একটি জনসভা থেকে সন্দেহ প্রকাশ করেন অমিত শাহ। আর এই নিয়েই তুলকালাম বিজেপি ও কংগ্রেসের মধ্যে।

আরও পড়ুনঃ মহাজোটের ভরসা আলী হলে বাকিদের ভরসা বজরঙ বলী, মন্তব্য আদিত্যনাথের

এদিন নাগপুরে সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গডকড়ীর সমর্থনে অমিত শাহ একটি জনসভা করেন। সেখানেই তিনি বলেন, ওয়ানাডের রাস্তা দিয়ে শোভাযাত্রা নিয়ে অতিক্রম করলে বোঝা মুশকিল, আদৌ এই কেন্দ্রটি ভারতে অবস্থিত নাকি পাকিস্তানে! এরপরেই কংগ্রেসের তরফ থেকে তুমুল সমালোচনা করা হয়েছে অমিত শাহের।

আরও পড়ুনঃ ভোট বুথে গুন্ডাগিরি ও রিগিং রুখতে নির্বাচন কমিশন আনল বিশেষ অ্যাপ

মূলত কটাক্ষ করেই অমিত শাহের এই মন্তব্য। গত ৪ঠা এপ্রিল ওয়ানাডে রাহুল গান্ধীর নির্বাচনী জনসভায় রাস্তার দুই পাশে ব্যাপক হারে ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগের চাঁদ তারা খচিত সবুজ পতাকা নজরে এসেছিল। তারই পরিপ্রেক্ষিতে এই মন্তব্য।

আরও পড়ুনঃ ছত্তিশগড়ে বিজেপি নেতার কনভয়ে ভয়ঙ্কর মাওবাদী হামলায় মৃত বিধায়ক সহ ছয়

কিছুদিন আগেই অমিত শাহ বলেছিলেন, রাহুল গান্ধী এমন একটি আসন থেকে লড়ছেন, যেখানে সংখ্যালঘুরা সংখ্যাগুরু। সংখ্যাগুরু হিন্দুদের ভোটে রাহুল ভরসা করতে পারছেন না বলে অনেকে কটাক্ষ করেছিলেন। আমেঠীতে রাহুলের প্রতিদ্বন্দ্বী তথা বিজেপি প্রার্থী স্মৃতি ইরানী রাহুলকে বলেছিলেন, আমেঠীতে হার অপেক্ষা করছে রাহুল গান্ধীর জন্য, তাই তিনি কেরালা থেকে নিরাপদ আসনে লড়তে চলেছেন।

আরও পড়ুনঃ লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে মহাজোটের ভরাডুবির আশঙ্কা, ইঙ্গিত সমীক্ষায়

বিজেপির একটি সূত্রের দাবি, এবার অমেঠীতে রাহুলের জেতার সম্ভাবনা একদমই নেই। তাই চক্ষুলজ্জার কারণে একটি নিশ্চিত আসন থেকে প্রার্থী হতে চেয়েছিলেন রাহুল। উল্লেখ্য, কেরালার ওয়াইনড লোকসভা কেন্দ্রটি বহুদিন ধরেই কংগ্রেসের শক্ত ঘাঁটি। সেক্ষেত্রে অমেঠীতে হেরে গেলেও এই আসনে জিতে রাহুল গান্ধী নিজের সম্মান কিছুটা বজায় রাখতে পারবেন।

আরও পড়ুনঃ বিজেপির নির্বাচনী ইস্তাহারে কাশ্মীরের ৩৭০ এবং ৩৫ এ নং ধারা বিলোপের প্রতিশ্রুতি

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন