বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে অভিষেক

561
বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে অভিষেক/The News বাংলা
বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে অভিষেক/The News বাংলা

আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করা হোক, নির্বাচন কমিশনে এমন আর্জিই জানালেন তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবারই মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে লিখিত এই দাবি জানিয়েছেন তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক। অভিযোগে আসানসোলে বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র প্রার্থী পদ বাতিল করে দেবার দাবি জানান হয়েছে।

আরও পড়ুনঃ খোলা রাস্তায় বসে মমতার ঘেরাটোপ অনশনের রেকর্ড ভাঙল স্কুল সার্ভিস উত্তীর্ণরা

এমনিতেই নির্বাচনী গান প্রকাশ করা নিয়ে নির্বাচন কমিশনের শো কজের মুখে পরেছেন বাবুল সুপ্রিয়। শো কজের জবাব সন্তুষ্ট করতে পারেনি নির্বাচন কমিশনকে। ফের তাঁকে এই নিয়ে শো কজ করা হবে বলেই জানা গেছে। এদিকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে থাইল্যান্ড থেকে সোনা নিয়ে আসার অভিযোগকে নিয়ে নিয়মিত সোশ্যাল মিডিয়ায় লিখে চলেছেন বাবুল সুপ্রিয়। এই নিয়ে বাবুল তৃণমূল দল ও মমতা বন্দ্যোপাধ্যায়কেও আক্রমণ করেছেন টুইটারে। এরই বিরুদ্ধে সোমবার নির্বাচন কমিশনে বাবুল সুপ্রিয়র প্রার্থীপদ বাতিল করার দাবি জানালেন অভিষেক।

আরও পড়ুনঃ অভিষেকের স্ত্রী ও সোনা কাণ্ডে এবার রিপোর্ট চাইল নির্বাচন কমিশন

এদিকে সোনা কান্ডে ফের সরগরম রাজ্য রাজনীতি। থাইল্যান্ড থেকে ফেরার সময় সঙ্গে এনেছিলেন ২ কেজি সোনা। এমনই অভিযোগ উঠেছিল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে রবিবার সাংবাদিক সম্মেলন করে সরব হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর স্ত্রীকে নিয়ে বিরোধী বিজেপি, সিপিএম ও কংগ্রেস চক্রান্ত করছে বলে পরিষ্কার জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায় এর পর তৃণমূলের সেকেন্ড ইন কম্যান্ড। তাঁর স্ত্রী কোন সোনা নিয়ে আসেননি বলে পরিষ্কার জানিয়ে দিয়েছেন অভিষেক। কিন্তু এই নিয়ে তিনি বিজেপি ও বাবুলের আক্রমণের মুখে পরেছেন।

আরও পড়ুনঃ নিজের স্ত্রী ও সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক

এদিকে সোমবারই অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সোনা কাণ্ডে এবার হস্তক্ষেপ করল নির্বাচন কমিশন। বিধাননগর পুলিশ ও বিমানবন্দর কাস্টমস কাণ্ডে এবার রিপোর্ট চেয়ে পাঠাল নির্বাচন কমিশন। গত ১৫-১৬ মার্চ রাতে কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রী ও সোনা কাণ্ডের বিস্তারিত রিপোর্ট উত্তর ২৪ পরগনার জেলাশাসক অন্তরা আচার্যর কাছে চেয়ে পাঠাল মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর।

আরও পড়ুনঃ ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

এরপরেই বাবুলের প্রার্থীপদ বাতিল করা হোক এই দাবি নিয়ে সোমবারই মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে লিখিত দাবি জানিয়েছেন তৃণমূলের এই সাংসদ। এমনিতেই নির্বাচন কমিশনের শো কজের মুখে বাবুল সুপ্রিয়। তারপর এবার অভিষেকের অভিযোগ জমা পড়ল নির্বাচন কমিশনে। মিথ্যা অভিযোগ প্রমাণিত হলে সেক্ষেত্রে আবার নতুন করে সমস্যায় পড়বেন বাবুল।

আরও পড়ুনঃ ভোট প্রচারে বাংলায় মোদী, ব্রিগেড থেকেই দেবেন ভোট জেতার মন্ত্র

“আসানসোলে বাবুলকে ভয় পাচ্ছে বিজেপি, তাই বাচ্চার মত প্রার্থীপদ বাতিলের দাবি করছে অভিষেক”, জানান হয়েছে রাজ্য বিজেপির তরফ থেকে। এই নিয়ে তারাও পাল্টা চিঠি দিয়েছে মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে। বিমানবন্দরে সোনা কেলেঙ্কারি নিয়ে তারাও তদন্তের দাবি জানিয়েছে নির্বাচন কমিশনে।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন