আসন্ন ভোটের কভারেজে গিয়ে মাও হামলায় দূরদর্শনের ক্যামেরাম্যান সহ মৃত তিন

390

The News বাংলা: ফের মাওবাদী হামলা ছত্তিশগড় রাজ্যের দান্তেওয়াড়ায়। দান্তেওয়াড়া জেলার আরানপুর গ্রামে মাওবাদীদের হামলায় দূরদর্শনের এক ক্যামেরাম্যান ও দুই পুলিশ কর্মী নিহত হয়েছেন।

মঙ্গলবার ছত্তিশগড়ের দান্তেওয়াড়া জেলার আরানপুর গ্রামের জঙ্গলের কাছে এই হামলাটি চালানো হয় বলে খবর। এ হামলার ঘটনায় দুই পুলিশ কর্মীর মৃত্যু ও আরও দুই পুলিশ কর্মী আহত হয়েছেন।

Image Source: Google

আগামী মাসে ছত্তিশগড় বিধানসভার নির্বাচন। নির্বাচনের খবর সম্প্রচারের উদ্দেশ্যেই দূরদর্শনের টিম মাওবাদী অধ্যুষিত ওই অঞ্চলটিতে গিয়েছিল। সঙ্গে ছিলেন নিরাপত্তা কর্মীরা।

আরও পড়ুনঃ ভাইরাল ছবির জেরে ‘দুধের বাচ্চা’ নিয়ে বদলি মহিলা পুলিশ

তবে, সংবাদিক সম্মেলনে ছত্তিশগড় নকশাল প্রতিরোধ অভিযানের ডিআইজি পি সুন্দর রাজ জানিয়েছেন, তাদের একটি দল টহল দিতে ওই এলাকায় গিয়েছিল, দূরদর্শনের ক্রুরা তাদের সঙ্গে ছিল। সেই সময় হামলা হয়।

Image Source: Google

তিনজন এই হামলায় মারা যান। যারা নিহত হয়েছেন তারা হচ্ছেন, সাব ইন্সপেক্টার রুদ্র প্রতাপ, সহকারী কনেস্টেবল মাঙ্গালু ও দিল্লি থেকে আসা দূরদর্শনের নিউজ ক্যামেরাম্যান অচ্চ্যুতানন্দ সাহু।

আরও পড়ুন: বাজপেয়ীর হাতে শুরু চীনা ব্যবসা বাংলায় শেষ মোদীর আমলে

দিল্লি থেকে প্রাক ভোট কভার করতে আসা দূরদর্শনের ওই সাংবাদিক গুরুতর আহত হওয়ার পর, পরে মারা যান বলে জানিয়েছেন ডিআইজি পি সুন্দর রাজ। অপরদিকে দুই পুলিশ কর্মী ঘটনাস্থলেই মারা যান।

Image Source: Google

হামলার ঘটনার পর নিরাপত্তা বাহিনী দান্তেওয়াড়া জেলা ও আশপাশে কড় নজর রাখছে বলে জানিয়েছেন ডিআইজি সুন্দর রাজ। দান্তেওয়াড়া ও বিজাপুর জেলায় অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। সিআরপিএফ এর ১১১ বাটেলিয়ান ঘটনাস্থলে আনারপুরে ঘটনাস্থলে ছুটে যায়।

আরও পড়ুন: রাম মন্দির না বাবরি মসজিদ, লড়াই পিছিয়ে গেল

তিন দিন আগে ছত্তিশগড়ের বিজাপুরে ভারতীয় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ বাহিনীর একটি মাইন প্রতিরোধ গাড়ি উড়িয়ে দেয় মাওবাদীরা। ওই হামলায় সিআরপিএফের চার জওয়ান নিহত হয়। আইডি বিস্ফোরণ ঘটিয়ে চালানো ওই হামলায় আরও দুই জওয়ান আহত হয়।

Image Source: Google

ছত্তিশগড়ের বিধানসভা নির্বাচন বয়কটের ডাক দিয়েছে মাওবাদীরা। এই জন্যই ভোটের আগে হামলা চালিয়ে সন্ত্রাস সৃষ্টি করছে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের দাবি ‘কলা আর বউ’

৯০ টি বিধানসভা আসনের ছত্তিশগড়ে, দুটি পর্বে ভোট গ্রহণ করা হবে। আগামী ১২ এবং ২০ নভেম্বর হতে চলেছে নির্বাচন। এর মধ্যে প্রথমপর্বের জন্য নির্ধারিত হয়েছে মাওবাদী প্রভাবিত ৭টি জেলা। পর পর প্রাণঘাতী হামলার শিকার বিজাপুর এবং দান্তেওয়াড়ার ভোট গ্রহণও প্রথমপর্বেই নির্দিষ্ট হয়েছে।

Image Source: Google

আর এই প্রথম পর্বের ভোটই বানচাল করতে চায় মাওবাদীরা। তাই একের পর এক হামলা চালাচ্ছে তারা। তবে রাজ্যে মাওবাদী হামলায় সংবাদ জগতের কারোর মৃত্যুর ঘটনা এই প্রথম।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন