দলের প্রার্থীকে জেতালেই পুরষ্কার সোনার গহনা, বিদেশ ভ্রমনের টিকিট

300
দলের প্রার্থীকে জেতালেই পুরষ্কার সোনার গহনা, বিদেশ ভ্রমনের টিকিট/The News বাংলা
দলের প্রার্থীকে জেতালেই পুরষ্কার সোনার গহনা, বিদেশ ভ্রমনের টিকিট/The News বাংলা

লোকসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, রাজনৈতিক দলগুলো ভোটারদের মন জয়ের কোনও খামতি রাখছেন না। আসমুদ্রহিমাচলের কোনও রাজনৈতিক দলই প্রতিশ্রুতি দেওয়ার ক্ষেত্রে পিছিয়ে নেই। প্রতিশ্রুতি দিয়ে তাদের জয়কে যতটা সম্ভাবনাময় করে তোলা যায়, সেই চেষ্টাই করছেন তারা। ভোটারদের পাশাপাশি নিজের দলের নেতাদেরও প্রতিশ্রুতি দিতে ভুলছেন না প্রার্থীরা।

আরও পড়ুনঃ মমতার চ্যালেঞ্জ গ্রহণ করলেন মোদী, একমঞ্চে সামনাসামনি বিতর্কে বসছেন মমতা-মোদী

কিন্তু প্রতিশ্রুতি প্রদানের চমকে উত্তরের রাজ্যগুলো হার মানছে দক্ষিনের রাজ্যগুলোর কাছে। দলীয় প্রার্থীদের জেতাতে পারলে নেতা-কর্মীদের জন্য মিলবে শাড়ি, সোনার গহনা থেকে বাইক, টেলিভিশন, ফ্রিজ এমনকি বিদেশ ভ্রমনের টিকিটও। তালিকায় সবার আগে এগিয়ে তামিলনাড়ুর প্রধান দুই দল ডিএমকে ও এডিএমকে।

আরও পড়ুনঃ ২৩ মে নয়, ভোটের ফল পিছতে পারে আরও ৬ দিন জানাল নির্বাচন কমিশন

বিপুল সংখ্যায় লিড দিয়ে জেতাতে পারলে দলিয় কর্মীদের এক কোটি টাকা উপহারের ঘোষনা করেছেন তামিলনাড়ুর ডিএমকে প্রার্থী এস জগৎরক্ষনন। অন্য এক ডিএমকে নেতা দুরাইমুরুগান তার ছেলেকে জেতাতে ৫০ লক্ষ টাকার পুরষ্কার ঘোষণা করেছেন। এদিকে এডিএমকে প্রার্থী এন সি সন্মুগম তার পুরষ্কারের তালিকায় রেখেছেন ৬টি মোটর বাইক এবং বিদেশে ঘোরার টিকিট।

আরও পড়ুনঃ পুলওয়ামায় ৪ লস্কর ই তৈবা জঙ্গিকে খতম করল ভারতীয় সেনা

দলিয় সদস্যদের উৎসাহ দিতেই পুরষ্কারের হাতছানি দিতে তৎপর দক্ষিনের এই দুই দল। ইতিমধ্যেই নির্বাচন কমিশন এই বিষয়ে অভিযোগ পেয়েই তদন্ত শুরু করেছে৷ অভিযুক্ত প্রার্থীদের বাসভবন ও অন্যান্য সম্ভাব্য স্থান তল্লাশি চলছে। তল্লাশিতে এখনও অবধি ১৯ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। তবে প্রতিশ্রুতি ভোটের পরের জন্য দেওয়া হচ্ছে তাই এই মুহূর্তে কতটা কি করতে পারবে নির্বাচন কমিশন সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ জীবনের শেষ ভোটটা এবার দিতে চান শিবপূজন

এছাড়াও নিজের দলের নেতা কর্মীদের জন্য আরও নানান ধরণের প্রলোভন নিয়ে এসেছে দক্ষিনের প্রার্থীরা। ভোটের কর্মীসভায় সেই সব ঘোষণা হচ্ছে দেদার। অনেক কর্মীসভাতেই সাংবাদিকদের বের করে দেওয়া হচ্ছে এই প্রলোভন ঘোষণা করতে। তবু চেপে রাখা যাচ্ছে না। অতি উৎসাহে প্রার্থীর হয়ে ভোটে খাটা নেতা নেত্রীরাই তা ফাঁস করে দিচ্ছেন।

আরও পড়ুনঃ পাক জঙ্গিদের সাহায্যকারি দেশের বিশ্বাসঘাতকদের খুঁজতে ৮ সদ্যসের গোয়েন্দা দল

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন