সদ্য পিতৃহারা কোলের শিশুর ছবিও ভোট প্রচারে দিয়ে বিতর্কে তৃণমূল

705
সদ্য পিতৃহারা কোলের শিশুর ছবিও ভোট প্রচারে দিয়ে বিতর্কে তৃণমূল/The News বাংলা
সদ্য পিতৃহারা কোলের শিশুর ছবিও ভোট প্রচারে দিয়ে বিতর্কে তৃণমূল/The News বাংলা

সদ্য বাবাকে হারিয়েছে সে। জীবনে কত বড় ক্ষতি হয়ে গেছে সেটা বোঝার ক্ষমতা এখনও হয়নি তার। আর সেই বাবাকে হারান ছোট্ট শিশুর ছবিও দেওয়া হল ভোটের প্রচারে। সদ্য পিতৃহারা কোলের শিশুর ছবিও ভোট প্রচারে দিয়ে বিতর্কে তৃণমূল। তুমুল সমালোচনা রাজ্য জুড়ে।

আরও পড়ুনঃ ভোটের আগেই মমতা রাহুলকে টুইট করলেন মোদী

গত ৯ ফেব্রুয়ারি কৃষ্ণগঞ্জ বিধানসভার অন্তর্গত ফুলবাড়ি এলাকায় বাড়ির কাছেই সরস্বতী পুজোর উদ্বোধন অনুষ্ঠানে তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে গুলি করে হত্যা করে দুষ্কৃতীরা। সত্যজিৎ ছিলেন কৃষ্ণগঞ্জের দাপুটে নেতা তথা জেলা যুব তৃণমূল সভাপতি। তাঁর পরিবারকে দেখার আশ্বাস দিয়েছিলেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই এই বড় ঘোষণা। সত্যজিৎ বিশ্বাসের স্ত্রী রূপালী বিশ্বাসকে একেবারে লোকসভার যুদ্ধে নামার টিকিট দিলেন নেত্রী।

আরও পড়ুনঃ বিজেপি নেতাদের মানসিক রুগী বলে কটাক্ষ মমতার

ভোটে দাঁড়ান, তাও আবার লোকসভা ভোটে? কল্পনাই করতে পারেননি নিহত তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের স্ত্রী রূপালী বিশ্বাস। মঙ্গলবার বিকেলে টিভিতে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নদিয়ার রানাঘাট লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করা মাত্র বাড়ির সকলের সামনেই তিনি ঝরঝর করে কেঁদে ফেলেছিলেন। স্বামীর কথা মনে করেই চোখে জল এসেছিল তাঁর।

আরও পড়ুনঃ বাংলার ৪২টি কেন্দ্রকেই স্পর্শকাতর ঘোষনার দাবি বিজেপির

রানাঘাটের সাংসদ তাপস মণ্ডলকে সরিয়ে যাঁকে নতুন প্রার্থী করল তৃণমূল, সেই রূপালী কোনদিন রাজনীতির ছায়া মাড়াননি। স্বামীর সঙ্গেও রাজনীতি নিয়ে বিশেষ কথা হত না তাঁর। বেতাই অম্বেডকর কলেজ থেকে স্নাতক হওয়ার পরে ২০১৬ সালে তাঁদের বিয়ে। সংসার আর দেড় বছরের ছেলে সৌম্যজিৎ, এত দিন এই নিয়েই ছিল তাঁর জগৎ।

আরও পড়ুনঃ রাজনৈতিক জীবন নিয়ে রহস্য রাখলেন ডিপ্লোম্যাটিক সুন্দরী বৈশাখী

নদিয়ার প্রধান মতুয়া-মুখ সত্যজিতের স্ত্রীকে দিয়েই যে মতুয়া অধ্যুষিত রানাঘাট কেন্দ্রে বিজেপিকে চাপে ফেলা যেতে পারে, এটা বুঝে নিতে শীর্ষ নেতাদের দেরি হয়নি। রূপালী প্রার্থী হয়েছেন জানার পরেই বিকেলে বাড়িতে ভিড় জমতে থাকে। তিনি নিজে অবশ্য ছিলেন বিষণ্ণ, চুপচাপ। দেখেই বোঝা যাচ্ছিল, জোর করে চেপে রেখেছেন কান্না। কোলের বাচ্চা সামলে ভোটের ময়দানে লড়াই করতে হবে।

আরও পড়ুনঃ বাংলায় কেন্দ্রীয় বাহিনীকে কাজে না লাগিয়ে আর ফেলে রাখা যাবে না

আর সেই দেড় বছরের ছেলে সৌম্যজিৎই এবার বিতর্কের কেন্দ্রে। নিহত তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের স্ত্রী রূপালী বিশ্বাস এর ভোটের প্রচারে স্বামী সত্যজিৎ এর ছবির পাশাপাশি তাঁর ছোট্ট ছেলের ছবি দিতেও বাধেনি তৃণমূল নেতা কর্মীদের। গতকাল নাম ঘোষণা হয়েছে। আর আজই মৃত সত্যজিৎ বিশ্বাস এর পাশাপাশি তাঁর দেড় বছরের ছেলে সৌম্যজিৎ এর ছবি দিয়েই ব্যানার ছাপিয়ে ফেলে তৃণমূল নেতা কর্মীরা।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

কোলের শিশুর ছবি দিয়ে ভোট ভিক্ষা করা নিয়েই শুরু হয়েছে সমালোচনার ঝড়। বিরোধী দলগুলির তরফে সমালোচনা করা হয়েছে। পাশাপাশি কোলের শিশুকে ভোট যুদ্ধের বাইরে রাখার অনুরোধ জানান হয়েছে সব মহল থেকেই। তৃণমূল নেতা কর্মীরা সাধারণ মানুষের এই অনুরোধ রাখেন কিনা সেটাই দেখার।

আরও পড়ুনঃ পুলিশে ভরসা নেই, একমাস আগেই বাংলায় কেন্দ্রীয় বাহিনী
আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন
আরও পড়ুনঃ সমস্ত তর্জন গর্জন সার, তৃণমূলের বাতিল সাংসদকে দলে নিয়ে মুখ রক্ষা মুকুলের
আরও পড়ুনঃ লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন