মোদী সরকারের কাছে মমতাকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুললেন ইদ্রিস

1234
The News বাংলা

The News বাংলা, কলকাতাঃ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়সী প্রশংসা করে, তাঁকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবী তুললেন তৃণমূল সাংসদ ইদ্রিস আলী। অবিলম্বে কেন্দ্রীয় সরকারের কাছে ‘অদ্বিতীয়া’ মমতাকে ‘ভারতরত্ন’ সম্মান দেবার দাবি তুলেছেন বসিরহাটের সাংসদ।

শুক্রবার, এক সাংবাদিক বৈঠকে তৃণমূল সাংসদ ইদ্রিস আলী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘সংহতির প্রতীক’ বলে উল্লেখ করেন এবং রাজ্যের বিভিন্ন প্রকল্পের অগ্রগতিতে মুখ্যমন্ত্রীর ভূমিকা ও উন্নয়নের জন্য তাঁর ‘ভারতরত্নের’ দাবি জানান।

Image Source: Google

তৃণমূল সাংসদ মন্তব্য করেন, “মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় সংহতি, সৌহার্দ্য ও উন্নয়নের প্রতীক। তিনি অদ্বিতীয়া, আমি মনে করি তাঁকে ভারতরত্ন প্রদান করা উচিত”।

আরও পড়ুন: মায়ের পুজোয় মদ বিক্রিতে রেকর্ড গড়ল মমতার বাংলা

সম্প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়, নিজের দল ও রাজ্যের মানুষকে সঙ্গে নিয়ে অনেকগুলো ইস্যুতে কেন্দ্রের বিরুদ্ধে রাস্তায় নেমে লড়াই করেছেন। নোটবন্দী থেকে শুরু করে জিএসটি, অসমের নাগরিক পঞ্জি তৈরি নিয়ে তাঁর মতে কেন্দ্রের বিভিন্ন ‘হঠকারী সিদ্ধান্তে’র বিরুদ্ধে তিনি প্রায়শই সোচ্চার হয়েছেন।

Image Source: Google

৮ই নভেম্বর নোটবন্দীর দ্বিতীয় বর্ষপূর্তিতে মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে কেন্দ্রের বিরুদ্ধে পুনরায় তোপ দেগে বলেন, “কেন্দ্র সরকার নোটবন্দী জালিয়াতি করে দেশের সাথে প্রতারণা করেছে। যার ফলে অর্থনীতি ধাক্কা খাওয়ার সাথে সাথে লক্ষ লক্ষ মানুষের জীবন যন্ত্রনা বেড়েছে। যারা এর জন্য দায়ী, জনগন অবশ্যই তাদের সাজা দেবে”।

আরও পড়ুন: মোদীর ভারতে সর্দার প্যাটেলের রেকর্ড ভাঙবে ছত্রপতি শিবাজীর মূর্তি

বিজেপি সহ অন্যান্য বিরোধীরাও বিভিন্ন সময়ে নানা অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতে ছাড়েনি। যদিও বিরোধী সমালোচনার গুরুত্ব না দিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য, বিজেপির কোনও উদ্দেশ্যই বাংলায় সফল হবে না।

Image Source: Google

রাজ্যের উন্নয়ন ও তাঁর লড়াই, এই সব কারণেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যত তাড়াতাড়ি সম্ভব ‘ভারতরত্ন’ দেবার দাবি তুলেছেন তৃণমূল সাংসদ ইদ্রিস আলী। তবে, বিরোধী মমতার নাম ‘ভারতরত্ন’ এর জন্য কেন্দ্রীয় সরকার তুলবেন কিনা সে প্রশ্নও তুলেছেন তিনি।

আরও পড়ুন: রাম মন্দির না বাবরি মসজিদ, লড়াই পিছিয়ে গেল

২০১৪ সালে বসিরহাট লোকসভা আসনে দাঁড়িয়ে ১ লাখেরও বেশি ভোটে জিতে সাংসদ হন ইদ্রিস আলী। এর আগেও তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ভারতরত্ন দেবার দাবি তুলেছিলেন। এবার সরাসরি নরেন্দ্র মোদী সরকারের কাছেই মমতাকে ভারতের সবচেয়ে বড় সম্মান দেবার দাবি পেশ করলেন।

Image Source: Google

যদিও তৃণমূলের তরফ থেকে এই নিয়ে কোন মন্তব্য করা হয় নি। তবে নামপ্রকাশে অনিচ্ছুক এক তৃণমূল নেতা বলেছেন, এটা ইদ্রিস আলির ব্যক্তিগত মত, দলের সঙ্গে এর কোন সম্পর্ক নেই। বাংলা বিজেপির তরফ থেকে এই নিয়ে কোন মন্তব্য না করে, এটাকে ইদ্রিসের পাগলামি বলেই অভিহিত করা হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন