ফের তৃণমূলের বড় উইকেট পতনের সম্ভাবনা, বিজেপিতে যোগদানের জল্পনা

1027
ফের বড় উইকেট পতনের সম্ভাবনা তৃণমূলের, বিজেপিতে যোগদানের জল্পনা/The News বাংলা
ফের বড় উইকেট পতনের সম্ভাবনা তৃণমূলের, বিজেপিতে যোগদানের জল্পনা/The News বাংলা

ভোটের মুখে তৃণমূল ছেড়ে যে বিজেপিতে যোগদানের প্রবনতা বাড়ছে, তা গত কয়েকদিনেই পরিষ্কার হয়েছে তৃণমূল সাংসদ, বিধায়ক এবং দলের বিশেষ পদে থাকা রাজনৈতিক ব্যক্তিদের দলত্যাগ ঘিরে। আর এবার তৃণমূল ত্যাগের সম্ভাবনার তালিকায় নতুন করে যুক্ত হল দক্ষিণ দিনাজপুরের তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্রের নাম।

আরও পড়ুনঃ অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়ে নিতে পারে বিজেপি

লোকসভা ভোটের দিনক্ষন ঘোষনার পরেই প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। বালুরঘাটে তৃণমূলের প্রার্থী করা হয়েছে গতবারের জয়ী সাংসদ অর্পিতা ঘোষকে। আর তাতেই তৃণমূল সমর্থকদের মধ্যে তুমুল ক্ষোভ শুরু হয়েছে বালুরঘাট জুড়ে।

আরও পড়ুনঃ অর্জুনকে ওপেন চ্যালেঞ্জ অভিষেকের, দীনেশ ত্রিবেদীকে ২ লাখ ভোট জেতাব

বহিরাগত অর্পিতা ঘোষকে নিয়ে বরাবরই ক্ষোভ ছিল জেলার তৃণমূল নেতৃত্বের মধ্যে। ২০১৪তেই এই বিক্ষোভ চরমে ওঠে। সেবার কোনওরকমে পরিস্থিতি সামাল দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারেও সেই একই প্রার্থীকে দেওয়ায় বিপ্লব মিত্র শিবিরে শুরু হয়েছে বিদ্রোহ। আর এই বিদ্রোহ কাজে লাগাতে তৎপর গেরুয়া শিবির।

জনসংযোগের অভাব থেকে কাজের সময় সাংসদের অনুপস্থিতি, এই সব অভিযোগই রয়েছে বুদ্ধিজীবী মুখ তথা সাংসদ অর্পিতা ঘোষের বিরুদ্ধে। আর তাকেই পুনরায় বালুরঘাটের প্রার্থী করায় তা কিছুতেই মানতে পারছেন না বহুদিন তৃণমূলের সাথে যুক্ত ব্যক্তিরা। প্রতিবাদ জানিয়েছে বিপ্লব মিত্র শিবির। ২০১৪ তে মেনে নিলেও এবার আর মানতে রাজি নন বিপ্লব মিত্র শিবির।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

দলীয় সমর্থকদের সঙ্গে প্রার্থী বদলের দাবি তুলে দলের অন্দরে সরব হয়েছেন তৃণমূল জেলা সভাপতি বিপ্লব মিত্রও। প্রার্থী পরিবর্তন না করা হলে অর্পিতা ঘোষের হয়ে প্রচারে সাহায্য করবে না জেলা তৃণমূল কংগ্রেস, জানিয়েছেন সমর্থকরা। বিপ্লব মিত্রের সমর্থকদের দাবি রাজ্যে মুখ্যমন্ত্রী শেষ কথা হলে, দক্ষিন দিনাজপুরের শেষ কথা বিপ্লব মিত্র। এবার অর্পিতা ঘোষকে জেতান সম্ভব নয় বলে দলকে জানিয়ে দিয়েছেন বিপ্লব মিত্র, তৃণমূল সূত্রে এমনটাই খবর।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

রবিবার ১০ই মার্চ তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার পর ক্ষোভের আভাস পেয়ে বিপ্লব মিত্রকে ফোন করে বিজেপি প্রার্থী হওয়ার প্রস্তাব দিয়েছেন কৈলাশ বিজয়বর্গীয়। যা তিনি ঘনিষ্ঠ মহলেও জানিয়েছেন বলে সূত্রের খবর। এরপরেই বিপ্লব মিত্রের বিজেপিতে যোগদানের সম্ভাবনা প্রবল বলে রাজনৈতিক মহলে জল্পনা ওঠে।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

যদিও সাংবাদিকদের সামনে, ১৯৯৮ সাল থেকে অর্থাৎ জন্মলগ্ন থেকে তৃণমূলের সঙ্গে যুক্ত বলে দল ছাড়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন বিপ্লব মিত্র। তবে এই ব্যাপারে বিপ্লব মিত্রের সাথে ফোন মারফত যোগাযোগ করা হলে দেখা যায় বৃহস্পতিবার রাত থেকেই তার ফোন অদ্ভুতভাবে বন্ধ। আর তাতেই আরও বেড়েছে তাঁর তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের জল্পনা।

আরও পড়ুনঃ লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক

মমতার সঙ্গে তৃণমূলের শুরু থেকেই আছেন বিপ্লব মিত্র, ঠিক অর্জুন সিং এর মতই। অর্জুন সিং এখন বিজেপিতে। এবার কি মমতার আর এক পুরনো সৈনিক বিপ্লবের দল ছাড়ার পালা। তাহলে কি এবার বালুরঘাটে বিজেপির বিপ্লব মিত্র বনাম তৃণমূলের অর্পিতা ঘোষ? প্রশ্ন আর জল্পনা বাংলার রাজনৈতিক মহলে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন