রাজ্যের ৬১ জন শিক্ষককে, শিক্ষারত্ন সম্মান দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

187
রাজ্যের ৬১ জন শিক্ষককে, শিক্ষারত্ন সম্মান দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার
রাজ্যের ৬১ জন শিক্ষককে, শিক্ষারত্ন সম্মান দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

রাজ্যের ৬১ জন শিক্ষককে, ‘শিক্ষারত্ন সম্মান’ দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। সেই সঙ্গে ১১৪১ জন কৃতী ছাত্র-ছাত্রীকেও, সংবর্ধনা দেবে রাজ্য সরকার। আগামী ৫ সেপ্টেম্বর শিক্ষক দিবসে, রাজ্যের ৬১জন শিক্ষককে ‘শিক্ষারত্ন’ সম্মানে ভূষিত করতে চলেছে শিক্ষা দফতর। রাজ্য শিক্ষা দফতরের তরফে, নির্বাচিতদের চিঠি পাঠানোও প্রায় শেষ। এবছর সব জেলার তুলনায় কলকাতায়, শিক্ষারত্ন পুরস্কার-প্রাপক শিক্ষকের সংখ্যা অনেক বেশি।

মোট সাতজন এবার কলকাতা থেকে, শিক্ষারত্ন পুরষ্কার পাচ্ছেন। শহর কলকাতার এই সম্মান প্রাপকদের মধ্যে রয়েছেন, একজন স্কুল শিক্ষক, কলকাতা বিশ্ববিদ্যালয়ের দু’জন অধ্যাপক, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের দু’জন অধ্যাপক এবং কলকাতা বিশ্ববিদ্যালয় অধীনস্থ একটি কলেজের অধ্যক্ষ। কলকাতার পরেই রয়েছে নদিয়া, সেখানকার পাঁচজন শিক্ষক পাচ্ছেন শিক্ষারত্ন। এছাড়া, আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর ও কালিম্পংয়ের একজন করে শিক্ষক এই পুরস্কার পাচ্ছেন।

বাঁকুড়া, বীরভূম, কোচবিহার, হুগলি, হাওড়া, জলপাইগুড়ি, ঝাড়গ্রাম, মালদা, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর ও শিলিগুড়ির দু’জন করে শিক্ষককে, এই সম্মানে ভূষিত করা হচ্ছে। শিক্ষারত্ন পাচ্ছেন দার্জিলিং, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর দিনাজপুরের তিনজন করে, উত্তর ২৪ পরগনা ও পুরুলিয়ার চারজন করে শিক্ষক।

মোট ৬১ জনের মধ্যে ১০ জন শিক্ষক ও অধ্যাপকের হাতে আগামী ৫ সেপ্টেম্বর, মিলনমেলায় রাজ্যের তরফে আয়োজিত শিক্ষক দিবসের অনুষ্ঠানের মঞ্চ থেকে পুরস্কার তুলে দেওয়া হবে। বাকিদের জেলাস্তরে পুরস্কৃত করা হবে। ওই দিনই চলতি বছরের মোট ১১৪১ জন কৃতী পড়ুয়াকে, সংবর্ধনা দেবে রাজ্য সরকার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন