নেপাল হয়ে ভারতে ঢোকার পথে গ্রেফতার রাশিয়ান নাগরিক

276
ভারতে ঢোকার পথে গ্রেফতার রাশিয়ান নাগরিক/The News বাংলা
ভারতে ঢোকার পথে গ্রেফতার রাশিয়ান নাগরিক/The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ ইন্দো-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি থেকে মেয়াদ উত্তির্ন ভিসা সহ আটক এক রাশিয়ান নাগরিক। কি কারণে রাশিয়ান নাগরিক অন্যায় ভাবে ভারতে ঢোকার চেষ্টা করছিলেন তা তদন্ত করে দেখা হচ্ছে।

মেয়াদ উত্তির্ন ভিসা নিয়ে ভারতের মাটিতে পা রাখতেই পুলিশের কাছে ধরা পরল এক রাশিয়ান নাগরিক। মঙ্গলবার রাতে নেপাল থেকে ভারতের প্রবেশর পরই ইন্দো-নেপাল সীমান্তের পানিট্যাঙ্কি এলাকা থেকে প্রথমে তাকে আটক করে এসএসবি। পরে তাকে রাজ্য পুলিশের হাতে তুলে দেয় এসএমবি। রাশিয়ান ওই ব্যক্তির নাম স্যারগে ডেমিন এলিয়াস রেগজিন(৪৬)।

ভারতে ঢোকার পথে গ্রেফতার রাশিয়ান নাগরিক/The News বাংলা
ভারতে ঢোকার পথে গ্রেফতার রাশিয়ান নাগরিক/The News বাংলা

এসএসবি সুত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে তিনি নেপাল হয়ে ভারতের ঢুকছিলেন। অন্যান্য বিদেশি নাগরিকদের মত তাকেও রুটিন তল্লাসি করে এসএসবি। তল্লাশি চালাতেই তার থেকে পাসপোর্ট দেখার সময় তাতে দেখা যায়, ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে।

এরপর তাকে এসএসবি আটক করে খরিবাড়ি থানার পুলিশ এর হাতে তুলে দেয়। পুলিশ জানতে পেরেছে, ওই ব্যক্তির বাড়ি রাশিয়ার মস্কোতে। ২০১১ সালে তিনি ভারতে এসেছিলেন এবং নেপালে গিয়েছিলেন। দিল্লি হয়ে তিনি নেপালে যান। তারপরে আবার ভারতে আসেন। বহুবার ভারত নেপাল ঘোরাঘুরি করেন।

২০১৪ সালে তার পাসপোর্ট ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। তারপরও তিনি বেশ কয়েকবার কলকাতা নেপাল যাতায়াত করেছেন। বহু জায়গা ঘোরাফেরা করেছেন। এদিনও নেপাল হয়ে ভারতে ঢুকতেই তাকে এসএসবি ধরে নেয়। তার কাছ থেকে ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তিনি পুলিশকে জানিয়েছেন সংস্কৃত শিখতে তিনি কলকাতায় যাচ্ছিলেন। বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে পুলিশ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন