ভারতীয় সেনার বদলা, খতম পুলওয়ামা কাণ্ডে জড়িত দুই পাক জঙ্গি

636
ভারতীয় সেনার চরম বদলা, খতম পুলওয়ামা কাণ্ডে জড়িত দুই পাক জঙ্গি/The News বাংলা
ভারতীয় সেনার চরম বদলা, খতম পুলওয়ামা কাণ্ডে জড়িত দুই পাক জঙ্গি/The News বাংলা

বদলা নিল ভারতীয় সেনা। খতম পুলওয়ামা কাণ্ডে জড়িত দুই জঙ্গি, কামরান ও রশিদ গাজি। বড়সড় সাফল্য ভারতীয় সেনার। দুই জঙ্গিই পুলওয়ামা কাণ্ডে জড়িত ছিল। দুজনেই ‘জইশ ই মহম্মদ’ প্রধান মাসুদ আজাহারের খুব ঘনিষ্ঠ। ভারতীয় সেনার চরম বদলা, পাল্টা দেওয়া শুরু করল ভারতের সেনা। দুই জইশ জঙ্গিকে গুলিকে মেরেছে সেনা। ১০ ঘণ্টার গুলির লড়াইয়ের পর দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে।

আরও পড়ুনঃ কাশ্মীরে ভারতীয় সেনার উপর আবার জঙ্গি হামলা, চলছে গুলির লড়াই

গতকাল রাতেই কাশ্মীরে ভারতীয় সেনার উপর আবার জঙ্গি হামলা হয়। পুলওয়ামার কাছেই টহলদারি ভারতীয় সেনার উপর গতকাল রাতে অতর্কিতে গুলি চালায় পাক জঙ্গিরা। গুলি লেগে ভারতীয় সেনার এক মেজর সহ চার জওয়ান শহিদ হয়েছেন বলে জানা গেছে। এক সাধারণ মানুষেরও মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। দুই জঙ্গিকে মারার পাশাপাশি আরও চার জঙ্গির খোঁজে চলছে সার্চ অপারেশন। রাতেই একটি বাড়ি ঘিরে ফেলে সেনা। সারারাত চলেছে গুলির লড়াই। এরপরেই দুই জঙ্গির গুলি লাগা দেহ পায় সেনা। আরও ৪ জঙ্গির খোঁজে চিরুনি তল্লাশি চলছে।

আরও পড়ুনঃ সেনা কনভয়ে আত্মঘাতী হানা, পাক জঙ্গিদের টার্গেটে এবার পাকিস্তানই

পুলওয়ামা কাণ্ডের ৪দিনের মধ্যেই আবার হামলা চালাল পাক জঙ্গিরা। এদিকে কাশ্মীর জুড়ে চলছে ভারতীয় সেনার ‘অপারেশন অল আউট’। এদিনের যৌথ অভিযানে আছে সেনা, আধাসেনা বা সিআরপিএফ ও জম্মু কাশ্মীর পুলিশের বিশেষ দল। এখনও পর্যন্ত ৫জনের মৃত্যুর খবর এসেছে। খতম দুই পাক জঙ্গি। এলাকায় কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। চলছে যৌথ বাহিনীর সার্চ অপারেশন।

আরও পড়ুনঃ কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তা তুলে নিল মোদী সরকার

জানা গেছে, পুলওয়ামার পিংলানে ২ থেকে ৩ জন জঙ্গির লুকিয়ে থাকার খবর পেয়ে ভারতীয় সেনা সেখানে গেলে জঙ্গিরা গুলি ছুঁড়তে শুরু করে। তাতেই এক তরুণ আর্মি মেজর সহ চার জওয়ান শহিদ হয়েছেন বলে জানা গেছে। ২ থেকে ৩ জন জইশ ই মহম্মদ জঙ্গিকে ঘিরে ফেলে ভারতীয় সেনা। এলাকায় রাতভর চলে গুলির লড়াই। এই নিয়ে ৪ দিনে ৪৫ জন ভারতীয় সেনার মৃত্যু হল জঙ্গি হামলায়। এদিনের ঘটনায় সেনা-জঙ্গি গুলির লড়াইয়ের মাঝে পরে, এক সাধারণ মানুষেরও মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ পাকিস্তানের মাটিতে ঢুকে জঙ্গি ঘাঁটিতে হামলার অনুমতি চাইল দেশের সেনা

জানা গেছে, রাত ১টার পর পুলওয়ামায় লুকিয়ে থাকা ২ থেকে ৩ জন জইশ ই মহম্মদ জঙ্গিকে ধরতে সার্চ অপারেশনে যায় ভারতীয় সেনা। সেখানেই জঙ্গিদের আচমকা হামলায় এক তরুণ আর্মি মেজর সহ ৪জন গুরুতর আহত হন। হাসপাতাল নিয়ে যাবার পথেই তাঁদের মৃত্যু হয়। রাতভর চলছে গুলির লড়াই। এখনও গুলির লড়াই চলছে। একটি বাড়িতে ২ থেকে ৩ জন জঙ্গি লুকিয়ে আছে বলেই খবর পায় ভারতীয় সেনা। তারপরেই বাড়ি ঘিরে শুরু হয় গুলির লড়াই। সেখানেই পুলওয়ামা কাণ্ডের দুই পাণ্ডা কামরান ও রশিদ গাজিকে খতম করেছে সেনা।

আরও পড়ুনঃ ভয়ঙ্কর সন্ত্রাসবাদী হামলা হবে জানিয়েছিলেন কাশ্মীর পুলিশের আধিকারিক

পুলওয়ামা এলাকায় পিংলানে ওই বাড়ি থেকেই কামরান ও রশিদ গাজি নামে দুই পাক জঙ্গির গুলিবিদ্ধ দেহ উদ্ধার করেছে ভারতীয় সেনা। পুলওয়ামার পিংলানে ২ জঙ্গিকে একটি বাড়ির মধ্যেই ঘিরে ফেলে ভারতীয় সেনা, এমনটাই জানা যাচ্ছে। আরও জঙ্গির খোঁজে চলছে অপারেশন অল আউট। তবে এত জওয়ানের মৃত্যু কি করে হচ্ছে, প্রশ্ন উঠছে তা নিয়েও।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আরও পড়ুনঃ সেনা মৃত্যুর প্রতিবাদে উত্তাল দেশ, ভারতীয় কোম্পানি টাকা ঢালছে পাকিস্তানে
আরও পড়ুনঃ কাশ্মীরে আবার জঙ্গি হামলা, বিস্ফোরণে শহিদ আর্মি মেজর
আরও পড়ুনঃ পাক জঙ্গিদের খুঁজে বের করে মারতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দিল মোদী সরকার
আরও পড়ুনঃ দেশ জুড়ে বদলার দাবি, কাউকে ছাড়া হবে না জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন