ভাটপাড়ায় দলীয় কর্মী খুনের প্রতিবাদে, কলকাতায় বিজেপির প্রতিবাদ মিছিল

816
ভাটপাড়ায় দলীয় কর্মীর খুনের প্রতিবাদের কলকাতায় বিজেপির মিছিল আটকে দিল পুলিশ/The News বাংলা
ভাটপাড়ায় দলীয় কর্মীর খুনের প্রতিবাদের কলকাতায় বিজেপির মিছিল আটকে দিল পুলিশ/The News বাংলা

ভাটপাড়ায় দলীয় কর্মী খুনের প্রতিবাদে; কলকাতায় বিজেপির মিছিল আটকে দিল পুলিশ। ভাটপাড়া কান্ডের প্রতিবাদে; মিছিল হয় কলকাতায়। বিজেপির রাজ্য দফতর থেকে; এই মিছিল সংগঠিত হয়। মিছিলে যোগ দিয়েছিলেন; বেশ কিছু বিজেপি নেতা। সেন্ট্রাল এভিনিউ থেকে বিজেপি অফিস পর্যন্ত; এই মিছিল চলে। তবে ধর্মতলা চত্বরে পুলিশ; বিজেপির এই মিছিল আটকে দেয়। তারপর বিজেপি নেতারা সেখানেই অবরোধ শুরু করে; একে একে বক্তৃতা রাখেন।

বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে; ভাটপাড়ায় দুষ্কৃতী কান্ড। এই কান্ডে এক স্থানীয় বৃদ্ধ সহ; মৃত্যু হয় এক বিজেপি কর্মীরও। ঘটনাকে কেন্দ্র করে; যে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়; তা সামাল দিতে ব্যর্থ পুলিশ। এমনই অভিযোগ তুলে, ব্যারাকপুর বিজেপি সাংসদ অর্জুন সিং; নেতৃত্ব দেন কমিশনারেট ঘেরাওয়ের। ভাটপাড়া ও কলকাতায় শুরু হয়; প্রতিবাদ মিছিল। ভাটপাড়ায়; শুরু হয় বিক্ষোভ।

আরও পড়ুন: উত্তপ্ত ভাটপাড়ায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, মৃতদেহ নিয়ে মিছিল বিজেপির

মূলত ভাটপাড়া বা গোটা রাজ্যে আর এইরকম পরিস্থিতি যাতে না আসে; তারই প্রতিবাদে মিছিল হয়। এদিকে রাজ্যে শান্তির বার্তা; ঘোষণা করল বিজেপি। বক্তব্যে পরিষ্কার করে বলা হয়; তাদের দাবী। বিজেপির দাবী, ভোট শুরু থেকে এখনও পর্যন্ত; ভাটপাড়ায় মোট ২৫ জন মারা গেছে; তার মধ্যে ১৫ জন-ই বিজেপি কর্মী। এই মৃত্যুর বিরুদ্ধে; তারা প্রতিবাদ মিছিলের ডাক দেয়। তবে এই অস্থিরতার জন্য; বিজেপিকেই পাল্টা দায়ি করেছে তৃণমূল।

বিজেপি সাংসদ অর্জুন সিংকে কেন্দ্র করে; বিজেপি ভাটপাড়ায় আন্দোলন শুরু করেছে। বিজেপির দাবী, এই দুষ্কৃতীর অপশাসন তারা রুখবেই। শনিবারই ভাটপাড়ায় বিজেপির ৩ সদস্যের সংসদীয় দল যাবে। প্রতিনিধি দলে আছেন এসএস আলুওয়ালিয়া; আসছেন সাংসদ সত্যপাল সিং ও সাংসদ বিডি রাম। ফিরে গিয়ে অমিত শাহকে রিপোর্ট দেবেন তাঁরা।

আরও পড়ুন: ব্যারাকপুর বিজেপি সাংসদ অর্জুন সিং এর নেতৃত্বে কমিশনারেট ঘেরাও

ভাটপাড়া নিয়ে সমালোচনা শোনা গেছে রাজ্যপালের মুখেও। অন্যদিকে, ডিসি অজয় ঠাকুরকে ঘিরে; বিক্ষোভ দেখায় সাধারণ বাসিন্দারা। ভাটপাড়ায় চলেছে রাতভর খানাতল্লাসি; ধরপাকড়। শুক্রবার দুটি মৃতদেহ নিয়ে; মিছিলে নামে বিজেপি। থমথমে পরিস্থিতি ও অশান্ত পরিস্থিতিকে; স্বাভাবিক করার বার্তায় বিজেপি পথে নামল। ভাটপাড়ায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন