গান্ধীজির দেখানো পথেই কংগ্রেস মুক্ত ভারত গড়বে মোদী সরকার, ব্লগে দাবি প্রধানমন্ত্রীর

281
Modi to follow Gandhi's Principles/ The News বাংলা
গান্ধীজির দেখানো পথেই কংগ্রেস মুক্ত ভারত গড়বে মোদী সরকার, ব্লগে দাবি প্রধানমন্ত্রীর/ The News বাংলা

ভোটের মুখে জাতির জনক মহাত্মা গান্ধীকে স্মরণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। মঙ্গলবার ১২ই মার্চ মহাত্মা গান্ধীর ডান্ডি যাত্রার ৯০ বছর পূর্ণ হচ্ছে। ঠিক তার আগেই একটি ব্লগে তিনি গান্ধীর আদর্শের ব্যাখ্যা দিতে দিয়ে কংগ্রেসের তুলনা টেনে আনেন।

মহাত্মা গান্ধীর আদর্শের সাথে এখনকার কংগ্রেসের কোনও মিলই নেই, বর্তমানে কংগ্রেস গান্ধীর দেখানো পথ থেকে বিচ্যুত হয়েছে বলে তিনি উল্লেখ করেন। এমনকী গান্ধীজি নিজেই কংগ্রেসসে এক সময়ে ভেঙে দিতে চেয়েছিলেন বলে উল্লেখ করেন তিনি। আর সেই নিয়ে বিতর্কও শুরু হয়েছে।

আরও পড়ুনঃ এগিয়ে তৃণমূল, মঙ্গলবার বিকালেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা

নরেন্দ্র মোদী ব্লগে উল্লেখ করেছেন, বর্তমানে কংগ্রেস রাজনীতিতে তাদের প্রাধান্য বজায় রাখার জন্য জাতপাত ও ধর্মকেন্দ্রিক ভেদাভেদকে ইন্ধন যোগাচ্ছে। স্বাধীনতা উত্তর ভারতবর্ষেও সবথেকে বেশি সাম্প্রদায়িক দাঙ্গা ও জাতিগত হানাহানি কংগ্রেসের সময়েই হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুনঃ জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করে বিতর্কে রাহুল

প্রধানমন্ত্রীর বক্তব্য, গান্ধীজি কখনও ধর্ম বা জাতপাতকেন্দ্রিক ভেদাভেদের পক্ষে ছিলেন না। কিন্তু গান্ধীজির নাম ব্যবহার করে স্বার্থকেন্দ্রিক রাজনীতি চরিতার্থ করতে গান্ধী পরিবার মহাত্মা গান্ধীর সকল প্রকার আদর্শ থেকে বিচ্যুত হয়েছে। কংগ্রেসের এই মানসিকতা বুঝতে পেরেই মহাত্মা গান্ধী কংগ্রেস দল ভেঙে দিতে চেয়েছিলেন বলে নরেন্দ্র মোদী দাবি করেন।

আরও পড়ুনঃ মমতাকে মুকুলের ভয় দেখিয়ে কি রাজ্যে মন্ত্রী হচ্ছেন অর্জুন

রাজনীতিতে গান্ধী পরিবারের রাজনৈতিক অধিপত্য নিয়ে বিজেপি সব সময় সরব হয়েছে। গান্ধীজির নামের অপব্যবহার করে গান্ধী পরিবার যুগের পর যুগ রাজনীতি করে যাচ্ছে বলে বিজেপির নেতানেত্রীরা প্রায়ই দাবি করেন। ফের একবার প্রধানমন্ত্রী সরব হলেন গান্ধী পরিবারের রাজনীতির ধরন নিয়ে।

আরও পড়ুনঃ রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি

মঙ্গলবার গুজরাটের সবরমতী আশ্রমে কংগ্রেসের তরফেও গান্ধী স্মরণের ব্যবস্থা করা হয়েছে, যেখানে সনিয়া গান্ধী, রাহুল গান্ধী , প্রিয়াঙ্কা গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং সকলেই উপস্থিত থাকছেন। তার আগেই কংগ্রেসকে কটাক্ষ করার সুযোগ নিলেন নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

ইন্দিরা গান্ধীর জরুরি অবস্থা থেকে বিগত কংগ্রেস আমলে কংগ্রেসের সীমাহীন দুর্নীতি নিয়েও মোদী সরব হন। তিনি বলেন, তাঁর দল বিজেপি সকল প্রকার দুর্নীতি রোধ করতে বদ্ধ পরিকর, আর সেজন্যই মহাত্মা গান্ধীর দেখানো পথে কংগ্রেস মুক্ত ভারত গঠনের পথ অনুসরণ করেছে তাঁর রাজনৈতিক দল বিজেপি।

আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন