‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’র মধ্যেই শিলিগুড়িতে প্রথম জনসভা নরেন্দ্র মোদীর

587
নরেন্দ্র মোদী আসছেন বাংলায়/ The News বাংলা
নরেন্দ্র মোদী আসছেন বাংলায়/ The News বাংলা

The News বাংলা, শিলিগুড়িঃ রাজ্যে প্রথম জনসভা করতে শিলিগুড়িতে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চলতি মাসেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রাজ্য বিজেপি-র ডাকা ‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’র মধ্যেই শিলিগুড়িতে প্রথম সভা থেকে ২০১৯ এর লোকসভা ভোটের প্রস্তুতি পর্বের প্রচার শুরু করবেন নরেন্দ্র মোদী।

মঙ্গলবারই দিল্লির পিএমও অফিস থেকে মৌখিক ভাবে এমনাটাই জানানো হয়েছে বিজেপি-র রাজ্য নেতৃত্বকে। চলতি সপ্তাহের ভিতরেই তার লিখিত অনুমতি চলে আসবে বলে জানিয়েছে তারা। সেইসঙ্গে আরও জানা গিয়েছে, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬ ডিসেম্বর শিলিগুড়িতেই তার প্রথম সভা হওয়ার কথা।

আরও পড়ুনঃ রথযাত্রা উপলক্ষে বাংলায় মোদীর জনসভায় লোকসভার দামামা

সোমবার জানা গিয়েছিল, ২৪ শে ডিসেম্বর দুর্গাপুর, ২৮ শে ডিসেম্বর মালদহ, ৫ ই জানুয়ারী শ্রীরামপুর, ১১ ই জানুয়ারী কৃষ্ণনগর এই ৪ জায়গায় নরেন্দ্র মোদীর জনসভা ঠিক হয়ে গেছে। মঙ্গলবারই দিল্লির পিএমও অফিস থেকে শিলিগুড়িতে প্রথম সভার কথা জানান হয়।

আগামী নির্বাচনের আগে, বছরের শেষ ও শুরুতে প্রধানমন্ত্রীর পাশাপাশি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও বেশ কিছু সভা করার কথা আছে বলে জানা গিয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর দফতর থেকে এখনও কোন লিখিত অনুমতি বা নির্দেশিকা না আসা পর্যন্ত মোদীর সভা নিয়ে নিশ্চিৎভাবে কিছুই জানাতে পারে নি বিজেপি-র রাজ্য নেতৃত্ব।

আরও পড়ুনঃ রাহুলের ‘রাফায়েল’ অ্যাটাকের জবাবে মোদীর হাতে ‘মাইকেল’

তবুও অনুমানের ওপর ভিত্তি করে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, বাংলায় মোট চারটি জনসভা করার ব্যাপারে প্রধানমন্ত্রীর সম্মতির কথা জানা গিয়েছিল। তার মধ্যে প্রথম সভা উত্তরবঙ্গের শিলিগুড়ি কিংবা মালদহে হতে পারে। বাকি তিনটি সভা দক্ষিণবঙ্গে হওয়ার সম্ভবনার কথা জানালেও তা নির্দিষ্ট করে কোন জায়গায় নাম উল্লেখ করতে পারেন নি।

সূত্রের খবর, ওল্ড মালদার গাজোলে সভা হওয়ার কথা থাকলেও মাঠ পাওয়া যায়নি। ফলে প্রথম সভা শিলিগুড়ি ও সংলগ্ন এলাকা তথা জলপাইগুড়ি কিংবা কোচবিহারে করার কথা জানা গিয়েছে। উত্তরবঙ্গে প্রধানমন্ত্রী একটি সভার কথা জানা গেলেও বাকি সভার স্থান নিয়ে জটিলতা তৈরি হয়েছে বলে দলীয় সুত্রে জানা গেছে।

আরও পড়ুনঃ জনগণকে ‘গাধা’ বানিয়ে ‘শিক্ষাগুরু নেহেরু’র যোগ্য ছাত্র সব রাজনীতিবিদ

অন্যদিকে, শিলিগুড়ির বিজেপি জেলা সহসভাপতি রজত মুখোপাধ্যায় জানিয়েছেন, প্রধানমন্ত্রীর প্রথম সভা শিলিগুড়িতেই হবার সম্ভবনা কথা তাঁরা রাজ্য নেতৃত্বের কাছ থেকে জেনেছেন। এবং সেইমত প্রস্তুত থাকার নির্দেশও এসেছে কলকাতা থেকে। এদিকে ৭ ডিসেম্বর থেকে ‘গনতন্ত্র বাঁচাও যাত্রা’ শুরু হবে কোচবিহার থেকে। তারই মধ্যে হবে প্রধানমন্ত্রীর সভা।

তিনি আরও জানান, কোচবিহারে মাঠ নিয়ে জটিলতা শুরু করেছে রাজ্য। রাজ্য সরকার তাদের কোন মাঠ দেয়নি। যার ফলে এক বিজেপি কর্মীর জমি থেকে রথযাত্রা শুরুর প্রস্তুতি নেওয়া হয়েছে। উল্লেখ্য, কোচবিহার থেকে রথযাত্রা শুরু ৭ ডিসেম্বর। যা ১৫ ডিসেম্বর শিলিগুড়িতে পৌঁছবে। ১৭ ডিসেম্বর থেকে তা পরবর্তী গন্ত্বব্যের উদ্দেশে রওনা দেবে বলে জানা গিয়েছে। সব মিলিয়ে লোকসভা ভোটের বাজনা বাজতে আর মাত্র কয়েকটা দিন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন