মোদীর হেলিকপ্টারে কালো বাক্স রহস্য, নির্বাচন কমিশনে কংগ্রেস

379
মোদীর হেলিকপ্টারে কালো বাক্স রহস্য, নির্বাচন কমিশনে কংগ্রেস/The News বাংলা
মোদীর হেলিকপ্টারে কালো বাক্স রহস্য, নির্বাচন কমিশনে কংগ্রেস/The News বাংলা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে নতুন অভিযোগ দায়ের করেছে কর্নাটক কংগ্রেস। নির্বাচন কমিশনের কাছে এবারে অভিযোগের কেন্দ্রে রয়েছে সন্দেহজনক একটি কালো ট্রাঙ্ক। গত সপ্তাহে চিত্রদুর্গে নির্বাচনী সফরের সময়ে মোদীর হেলিকপ্টারে এই ট্রাঙ্ক নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ।

আরও পড়ুনঃ নববর্ষের শুরুতে সকলকে কি বার্তা জানিয়ে ট্যুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা

অভিযোগ এবারে সরাসরি দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে মিনিটখানেকের ছবি। হেলিকপ্টারের ডানা তখনও বনবন করে ঘুরছে। প্রধানমন্ত্রীর কনভয়ের কালো গাড়িগুলিও দিব্যি দাঁড়িয়ে। এসপিজি-র কর্মীরা ঘিরে রেখেছেন গোটা চত্বর। তার মধ্যেই কনভয়ের থেকে দূরে দেওয়াল ঘেঁষে দাঁড়ানো একটি সাদা ইনোভা। সেটি কনভয়ের অঙ্গ নয়।

আরও পড়ুনঃ ইচ্ছে থাকলে সহজেই পরিবার নিয়ে আপনিও যেতে পারেন মহাকাশ ভ্রমণে

প্রাথমিক দৃষ্টিতে নজর পড়ে না সেই গাড়ির দিকে। যদি না হেলিকপ্টারের সামনে থেকে একটি ভারী কালো বাক্স নিয়ে তার দিকে ছুট দিতেন দু’জন। বাক্স ইনোভায় রাখতেই সে গাড়ি ছুটল তীব্র গতিতে। কী ছিল বাক্সে? কী করেই বা প্রধানমন্ত্রীর কনভয়ের সর্বোচ্চ নিরাপত্তা বলয়ে বাইরের গাড়ি এল? বাক্সে কী-ই বা পাচার হল?

আরও পড়ুনঃ কংগ্রেস সমর্থকদের হাতে খুন ৭৫ বছরের বৃদ্ধ মোদী সমর্থক

ঘটনাটি সদ্য গতকালই নজরে এসেছে কর্নাটক কংগ্রেসের। রাজ্য কংগ্রেস সভাপতি দীনেশ গুন্ডুরাও ভিডিয়োর অংশটি টুইট করে অভিযোগ করেছেন, ‘‘একটি রহস্যজনক বাক্স গত কাল চিত্রদুর্গে প্রধানমন্ত্রীর হেলিকপ্টার থেকে নেমেছে। তার পরেই সেটিকে একটি বেসরকারি গাড়িতে চাপিয়ে পাচার করা হয়েছে। নির্বাচন কমিশনের খতিয়ে দেখা উচিত, এই বাক্সে কী ছিল? গাড়িটাই বা কার?’’

আরও পড়ুনঃ বাংলায় ভোটে নির্বাচন কমিশনের চিন্তার কারণ শ্যাডো জোন, এল হ্যাম রেডিও

কংগ্রেস মুখপাত্র আনন্দ শর্মা এ ব্যাপারে বিস্তারিত তদন্তের দাবি করেছেন। একই সঙ্গে তিনি বলেছেন ওই ট্রাঙ্কের ব্যাপারে নির্বাচন কমিশনেরও খোঁজখবর নেওয়া উচিত।

আরও পড়ুনঃ খাকি রঙের প্যান্টি পরেন জয়া প্রদা, আজম খানের মন্তব্যে নিন্দার ঝড়

শর্মার অভিযোগ, প্রধানমন্ত্রীর হেলিকপ্টারকে গার্ড দিতে এসেছিল আরও তিনটি চপার। হেলিকপ্টার মাটিতে নামার পর একট কালো ট্রাঙ্ক বের করে নিয়ে এসে একটি গাড়িতে তুলে দেওয়া হয়। এরপরেই গাড়িটি দ্রুতগতিতে বেরিয়ে যায়। ওই গাড়িটি এসপিজি কনভয়ের অন্তর্ভুক্তও ছিল না।

আরও পড়ুনঃ মোদী প্যান্ট পরতে শেখার আগেই নেহেরু ও ইন্দিরা সেনাবাহিনী গড়েছিলেন, বেলাগাম কমলনাথ

শনিবারই কর্নাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি দীনেশ গুন্ডু রাও একটি ১৫ সেকেন্ডের ভিডিও পোস্ট করেছিলেন। ওই ভিডিওটিতে মোদীর হেলিকপ্টার থেকে একটি ট্রাঙ্ক নামিয়ে একটি এসইউভি-তে তুলতে দেখা যাচ্ছে দুই ব্যক্তিকে।

আরও পড়ুনঃ মোদীকে ভোট দিতে চাকুরী ছেড়ে ভারতে এলেন এই প্রবাসী ভারতীয়

এ ভিডিও টি টুইটকরে তিনি কর্নাটকের মুখ্য নির্বাচনী আধিকারিককে ট্যাগ করে লেখেন, চিত্রদুর্গে প্রধানমন্ত্রী মোদীর মোদীর হেলিকপ্টার থেকে একটি রহস্যজন কালো বাক্স নামিয়ে একটি ইনোভা গাড়িতে তোলা হচ্ছে এবং সেটি দ্রুত চলে যাচ্ছে। নির্বাচন কমিশনের উচিত ওই কালো বাক্সে কী ছিল এবং গাড়িটি কার এ নিয়ে তদন্ত করা।

আরও পড়ুনঃ ভিন্ন জাতে বিয়ে করার শাস্তি, স্বামীকে কাঁধে তুলে স্ত্রীকে ঘুরতে হল গোটা গ্রাম

তবে কেন্দ্রীয় সরকারি ‘সূত্র’ মতে, কংগ্রেস গতকালের ছবি বললেও প্রধানমন্ত্রী চিত্রদুর্গে সভা করেছেন এক সপ্তাহ আগে। বাক্সে এসপিজির নিরাপত্তার সরঞ্জাম ছিল। সভাস্থলে মোদী পৌঁছনোর আগেই তা পাঠানোর প্রয়োজন ছিল। এসপিজিই বাক্সটি অন্য গাড়িতে নিয়ে গিয়েছে। অন্য এজেন্সিকেও তা জানানো ছিল।

আরও পড়ুনঃ ভোটবাজারে কলকাতায় কার্নিভ্যাল, কুমোরটুলি ফেস্টিভ্যালে মজেছে পুজোর দুনিয়া

বিজেপি নেতা জি ভি এল নরসিমহা রাও বলেন, ‘‘কোটি কোটি টাকার দুর্নীতি হয় তুঘলক রোডে। রাহুল নিজে চুরি করে অন্যের বিরুদ্ধে অভিযোগ করেন।’’ রহস্যময় ওই বাক্স রহস্যের জল যদিও নির্বাচন কমিশন পর্যন্ত গড়িয়েছে৷

আরও পড়ুনঃ বিজেপিকে হারাতে সিপিএম ও কংগ্রেসের প্রতি ভোট ভাগ না করার অনুরোধ মমতার

তবে সোমবার আবার বিজেপির তরফে জানান হয় ওই কালো বাক্সে দলের সরঞ্জাম ছিল। আর এরপরেই তরজা আরও বেড়ে যায়। নির্বাচন কমিশনের তরফে এ বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়, সেদিকেই তাকিয়ে দেশের রাজনৈতিক মহল৷

আরও পড়ুনঃ তৃণমূল বিধায়ককে তুলে নিয়ে যাবার হুমকি বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জীর

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন