হলুদ শাড়িতে সরস্বতী পুজো ছোট্ট আইরার, ক্ষেপে লাল ইস লামি মৌল বাদীরা

259
The News Bangla Mohammed Shami
হলুদ শাড়িতে সরস্বতী পুজো ছোট্ট আইরার, ক্ষেপে লাল ইসলামি মৌল বাদীরা

হলুদ শাড়িতে সরস্বতী পুজো ছোট্ট আইরার; ক্ষেপে লাল ইস-লামি মৌল-বাদীরা। ছোট্ট একরত্তি মেয়েকেও ছাড়ল না কট্টর-পন্থীরা। দেবী স্বরস্বতী বিদ্যার দেবী; বুদ্ধির দেবী। হিন্দুধর্ম অনুসারে দেবী বাকদেবী; অর্থাৎ কথা বলার শক্তি দেন মা সরস্বতী। দেশ জুড়ে মানুষজন দেবীর আরাধনায় যুক্ত হন। বাচ্চা থেকে শুরু করে বড়রাও দেবীকে পুজো করেন। কিন্তু ভারতবর্ষের মত দেশে আজও পুজো করতে গেলে; আক্রমণের শিকার হতে হয় অনেককেই। বাদ যায় না ছোটরাও।

সরস্বতী পুজোর দিন ভারতীয় ক্রিকেটার মহম্মদ সামির মেয়ের একটি ছবি; আপলোড হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ছবিতে তাঁর মেয়েকে হলুদ শাড়ি পরে; সরস্বতী পুজো করতে দেখা গেছে। এই ছবিতে সামি তাঁর মেয়েকে দেখে লিখেছেন; খুব ভালো লাগছে তোমায়; ভগবান তোমার মঙ্গল করুক। এরপরই ইস-লামী মৌল-বাদী সংগঠন ও তার চিন্তাধারার মানুষজন সামিকে আক্রমণ করে। কারণ হল তাঁর মেয়ে আইরার ছবি। সামি সরস্বতী পূজা উপলক্ষেই, আইরার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় একটি বার্তা দিয়ে শেয়ার করেন। এতে কট্টর-পন্থীরা ক্ষুব্ধ হয়। এটাকে ইসলামের বিরুদ্ধে ঘোষণা করে; তারা সামিকে ও তার মেয়েকে মূর্তি পূজা না করতে বলেন। কট্টর-পন্থীরা হুঁশিয়ারি দিয়ে বলে যে; মুসলিম হয়ে ইবাদত করলে জাহন্নমে যাবে।

এদিকে যখন সামির মেয়ে আইরার ছবি দেখে সবাই খুব প্রশংসা করছে; অনেকে লিখেছেন তাকে প্রকৃত সরস্বতী মনে হচ্ছে এবং সামিকে ধন্যবাদ দিয়েছে তার মেয়েকে এইরকম সুশিক্ষা দেবার জন্য। অন্যদিকে ইস-লামি মৌল-বাদীরা এই ছবি দেখে অভিযোগ করছে; সামির মতো মুসলমানদের কারণে ভারতের মুসলমানরা ধীরে ধীরে হিন্দু হয়ে যাচ্ছে। কট্টর-পন্থীরা সামিকে প্রশ্ন করেছে; তিনি যখন মুসলিম, তখন তাঁর মেয়ে কীভাবে হিন্দু হলেন? এছাড়া সামিকে তাঁর নাম থেকে মহম্মদ মুছে ফেলারও পরামর্শ দেওয়া হয়েছে।

এই প্রথমবার নয় যে, ইস লামিক মৌল বাদীরা সামিকে ট্রোল করেছে। ২০১৮ সালে সামি নববর্ষের শুভেচ্ছা জানাতে, শিবলিঙ্গের একটি ছবি দেন। পাশাপাশি স্ত্রীর সঙ্গে ছবি তুলে, সোশ্যাল মিডিয়ায় দেওয়ার জন্যও কট্টর পন্থীদের কটাক্ষের শিকার হয়েছেন তিনি। যদিও তিনি মৌল বাদিদের বারবার উপেক্ষা করে; ভারতীয় সংস্কৃতিকে সবার উপরে তুলে ধরেছেন। তবে এবারে যেভাবে সামির ছোট্ট মেয়ে আইরাকেও কটাক্ষ করা হয়েছে; তা অত্যন্ত নিন্দনীয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন