লোকসভা নির্বাচনে লড়ছেন না মায়াবতী

411
লোকসভা নির্বাচনে লড়ছেন না মায়াবতী/The News বাংলা
লোকসভা নির্বাচনে লড়ছেন না মায়াবতী/The News বাংলা

আসন্ন ২০১৯ লোকসভা নির্বাচনে লড়বেন না বহুজন সমাজবাদী পার্টির সুপ্রিমো মায়াবতী, সংবাদ সংস্থা এএনআইয়ের তরফে এই খবর জানানো হয়েছে।

লক্ষ্মৌয়ের একটি সাংবাদিক সম্মেলনে মায়াবতী জানান, সাম্প্রতিক অবস্থার কথা মাথায় রেখেই তিনি আসন্ন লোকসভা নির্বাচনে আপাতত অংশগ্রহন করবেন না। সেক্ষেত্রে পরবর্তীতে কোনও আসন শূন্য হলে তিনি সেখানে প্রার্থী হিসেবে ভোটে লড়তে পারেন।

আরও পড়ুনঃ বাবুলকে ‘বাচ্চা ছেলে’ বলে কটাক্ষ করলেন ‘সেন্সেশনাল’ মুনমুন

আসন্ন লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী মহাজোট গঠন করেছে অখিলেশ যাদবের এসপি, মায়াবতীর বিএসপি ও অজিত সিংয়ের রাষ্ট্রীয় লোকদল। ৮০টি লোকসভা আসন বিশিষ্ট উত্তরপ্রদেশে এসপি, বিএসপি ও আরএলডির মধ্যে আসনরফা হয়েছে যথাক্রমে ৩৮, ৩৭ এবং ৩ টি আসনে। এক্ষেত্রে ভোটে না লড়লেও জোটের হয়ে ভোটের প্রচারে মায়াবতী যুক্ত থাকবেন বলে তিনি জানিয়েছেন।

২০০৩ সালে বিএসপির জাতীয় সভাপতি পদে বসার পরেই মায়াবতী ঘোষণা করেছিলেন, তিনি কোনও নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তার পরিবর্তে তিনি দেশজুড়ে সংগঠন বিস্তারের ওপরেই মনোনিবেশ করবেন।

আরও পড়ুনঃ ক্ষমতায় ফের মোদী, ভোটের আগেই জানাচ্ছে সাট্টাবাজার

২০১৪ লোকসভা নির্বাচনে মায়াবতীর বহুজন সমাজবাদী পার্টি সারা দেশে একাই ৫০৩ টি আসনে প্রার্থী দেয়। যদিও একজন প্রার্থীও কোনও আসনে জয়লাভ করতে পারেনি বিগত লোকসভা নির্বাচনে।

উত্তরপ্রদেশে মোট ৭ দফায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে আগামী ১১ই এপ্রিল থেকে ১৯শে মে পর্যন্ত। ভোট গননা এবং ফলাফল ঘোষণা হবে আগামী ২৩শে মে।

আরও পড়ুনঃ মোদীর সঙ্গে সবাই চৌকিদার, অদ্ভুত প্রচার বিজেপির

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন