মাওবাদীদের গুলিতে নিহত মহিলা নির্বাচন কমিশন আধিকারিক

523
মাওবাদীদের গুলিতে নিহত মহিলা নির্বাচন কমিশন আধিকারিক/The News বাংলা
মাওবাদীদের গুলিতে নিহত মহিলা নির্বাচন কমিশন আধিকারিক/The News বাংলা

লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বের ঠিক আগের দিন, বুধবার কান্দামাল জেলায় মহিলা নির্বাচন আধিকারিককে গুলি করে খুন করল মাওবাদীরা। পুলিশ জানিয়েছে, লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বের একদিন আগে ওই ভদ্রমহিলা ভোটকেন্দ্রে ডিউটি করতে বুথে আসেন। পুলিশ জানিয়েছে, ভোটের দ্বিতীয় পর্যায়ে ভোটকেন্দ্রে পৌছানোর আগেই জঙ্গলের রাস্তায় সন্দেহজনক কিছু দেখে গাড়ি থেকে নামেন তিনি। তখনই তাঁকে গুলি করে মাওবাদীরা।

আরও পড়ুনঃ BIG BREAKING: কাশ্মীরের ত্রালে সিআরপিএফ ক্যাম্পে জঙ্গি হামলা

ডিজিপি বি কে শর্মা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, সেক্টর অফিসার সংযুক্তা দাগল, বালান্দাপাড়া জঙ্গল দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন। এই গ্রাম গোচ্চাপাদা থানার অন্তর্গত। সুত্র অনুযায়ী তিনি জঙ্গলে একটি সন্দেহজনক বস্তু দেখে গাড়ি থেকে নামেন, ঠিক সেই সময়ে তাকে গুলি করে হত্যা করা হয়। গাড়ির অন্যান্য নির্বাচনী কর্মীরা নিরাপদ এবং তাদের কোন ক্ষতি মাওবাদীরা করেনি। ঘটনাটি ঘটে কান্ধাল লোকসভা আসনের অধীনে ফুলবাণী এলাকায়।

আরও পড়ুনঃ ফিরদৌসের পর বিপাকে পড়তে চলেছেন বাংলাদেশের আরেক অভিনেতা

দ্বিতীয় একটি ঘটনা পিংগিয়া থানার একটি প্রত্যন্ত গ্রামে ঘটে। পোলিং বুথের নির্বাচনী কাজে ব্যবহৃত যানবাহনগুলিতে মাওবাদীরা আগুন লাগিয়ে দেয়। কান্ধমল জেলা কালেক্টর ও নির্বাচন কমিশনার ডি ব্রুন্ডা জানান, প্রাথমিক তদন্ত অনুযায়ী, সশস্ত্র মাওবাদীরা প্রথমে ভোটকেন্দ্রে গাড়ি থেকে নেমে এসে আগুন লাগাতে বলেছিলেন। উভয় ঘটনাই মাওবাদী-প্রভাবিত কান্ধমল জেলার। মাওবাদীরা জনগণকে নির্বাচন বর্জনের আহ্বান জানিয়েছে।

আরও পড়ুনঃ বাংলায় দ্বিতীয় দফার ভোটেও সব বুথে থাকছে না কেন্দ্রীয় বাহিনী, ফের ঝামেলার আশঙ্কা

পুলিশ জানিয়েছে, সব আধিকারিক নিরাপদে আছেন। তবে ইভিএম মেশিন ও নির্বাচন সংক্রান্ত বস্তুর সাথে কী ঘটেছে তা এখনও স্পষ্ট নয়। পুলিশ সন্দেহ করে যে এই দুটি ঘটনার পিছনে, সিপিআই (মাওবাদী) এর কেকবান্দি (কালাহান্দি-কান্ধাল-বোদ্ধ-নানগড়)র হাত রয়েছে। কয়েকদিন আগেই, মাওবাদীরা জনগণকে পোষ্টার ও ব্যানার দিয়ে নির্বাচন বর্জন করতে বলেছিল।

আরও পড়ুনঃ কেন্দ্রীয় বাহিনীকে ঝাঁটা মেরে এলাকা থেকে তাড়ানোর ফতেয়া তৃণমূল বিধায়ক ও মন্ত্রীর

কাঁধেমাল জেলার মাওবাদীদের উপস্থিতির কারণে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, সাতটি আসনে ভোটের সময় সকাল সাতটা থেকে বিকেল ৪ টা পর্যন্ত রাখা হবে। তবে এত নিরাপত্তা সত্ত্বেও নির্বাচন কমিশন এক মহিলা ভোট কর্মীকে নিরাপত্তা দিতে পারল না। মাওবাদীদের খোঁজে তল্লাশি চালায় নিরাপত্তা বাহিনী।

আরও পড়ুনঃ তৃণমূলের হয়ে প্রচার করে ভারতের কালো তালিকায় বাংলাদেশী অভিনেতা ফিরদৌস

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন