মহারাষ্ট্রের গড়চিরোলিতে ভয়ঙ্কর মাওবাদী হামলা, ১৫ জন কম্যান্ডোর মৃত্যুর আশঙ্কা

465
মহারাষ্ট্রের গড়চিরোলিতে ভয়ঙ্কর মাওবাদী হামলা, ১৫ জন কম্যান্ডোর মৃত্যুর আশঙ্কা/The News বাংলা
মহারাষ্ট্রের গড়চিরোলিতে ভয়ঙ্কর মাওবাদী হামলা, ১৫ জন কম্যান্ডোর মৃত্যুর আশঙ্কা/The News বাংলা(ফাইল ছবি)

ভয়ঙ্কর মাওবাদী হামলায় হতাহত বহু। মহারাষ্ট্রের গড়চিরোলিতে ভয়ঙ্কর মাওবাদী হামলা হয়েছে। কমান্ডো বাহিনীর একটি গাড়িকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। গাড়ি উড়িয়ে দেবার পরেই গুলি বৃষ্টি শুরু করে মাওবাদীরা। অন্তত ১৫ জন কম্যান্ড গুরুতর আহত হয়েছেন। তাঁদের অনেকেরই মৃত্যু হয়েছে বলেই খবর পাওয়া যাচ্ছে।

গতকাল রাতেই এই মহারাষ্ট্রের গড়চিরোলিতেই প্রায় ৩৬ টি গাড়ি আগুনে পুড়িয়ে দেয় মাওবাদীরা। ২৪ ঘণ্টার মধ্যেই ফের বড়সড় হামলা চালাল মাওবাদীরা। ভোটের পরেই এই হামলা হল। ভোটের ডিউটি সেরে ক্লান্ত নিরাপত্তা কর্মীদের মুহূর্তের অবসরের সুযোগে হামলা চালাল মাওবাদীরা।

আরও পড়ুনঃ ভোট প্রচারে উত্তপ্ত জগদ্দল, গুলি আগুন বোমাবাজি, তুমুল সংঘর্ষ

প্রথমে আইআইডি বিস্ফোরণ ঘটিয়ে কমান্ডো বাহিনীর একটি গাড়িকে বিস্ফোরক দিয়ে উড়িয়ে দেওয়া হয়। তাতেই অনেক নিরাপত্তা কর্মীর মৃত্যু হয়েছে বলেই খবর। তারপর সেই কনভয়ে বৃষ্টির মত গুলি বৃষ্টি শুরু করে মাওবাদীরা। এতে অনেক কম্যান্ডোর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

ঘটনাস্থলে যাচ্ছে বিশাল বাহিনী। গতকাল রাতেই রাস্তা তৈরি করার গাড়ি সহ প্রায় ৩৬ টি গাড়ি পুড়িয়ে দেয় মাওবাদীরা। তারপরেও কেন সতর্ক হল না নিরাপত্তা বাহিনী? প্রশ্ন উঠছে। ২৪ ঘণ্টায় একই জায়গায় এটা দ্বিতীয় হামলা। এখনও চলছে গুলির লড়াই।

আরও পড়ুনঃ গা বাঁচাতেই বিজেপিতে গিয়েছে, মুকুলকে গদ্দার বলে তীব্র কটাক্ষ মমতার

এর জেরেই প্রাণ হারাতে হল বেশ কিছু কম্যান্ডোকে। কতজন কম্যান্ডো মারা গেছেন সেটা এখন খতিয়ে দেখা হচ্ছে। প্রত্যেককে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে গেছে বিশাল বাহিনী।

ভোটের মধ্যে মাওবাদী হামলার আশঙ্কার কথা বারবার বলা হয়েছে। মঙ্গলবার রাতেও হামলা চালিয়ে ৩৬ টি গাড়ি পুড়িয়ে দেয় মাওবাদীরা এই মহারাষ্ট্রের গড়চিরোলিতেই। তারপরেও এই হামলা আটকান গেল না। এখনও চলছে মাওবাদী ও নিরাপত্তা বাহিনীর গুলির লড়াই।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন