ক্রিকেট টিমের জার্সির রঙে নীল ও গেরুয়া, রাজনৈতিক তরজা তুঙ্গে

19270
ক্রিকেট টিমের জার্সির রঙে ভীত বিরোধী শিবির//The News বাংলা
ক্রিকেট টিমের জার্সির রঙে ভীত বিরোধী শিবির/

বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে কমলা নীল রঙের জার্সি পরে মাঠে নামবে ভারতীয় ক্রিকেট বাহিনী। ইংল্যান্ডের বিরুদ্ধে; এই কমলা জার্সিটাই ভারতের অ্যাওয়ে জার্সি। কিন্তু বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে; অ্যাওয়ে জার্সির রঙ কমলাই কেন হল?

আইসিসির তরফে জানানো হয়েছে; বিসিসিআই চাইলে অন্য কোনো রঙের অ্যাওয়ে জার্সি তৈরি করতে পারত। কিন্তু; ভারতীয় বোর্ড কমলা রঙের জার্সি বেছে নিয়েছে। কিন্তু এতো রঙ থাকতে কেন কমলাই বেছে নেওয়া হল; সে নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুনঃ কাটমানি ইস্যুতে তৃণমূল উপ পুরপ্রধান সরাসরি অভিযোগ তুললেন পুরপ্রধান ও অভিষেকের দিকে

ভারতীয় দলের নতুন জার্সির রঙ বদলের পিছনে অনেকেই বিজেপি রাজনীতির গন্ধ পাচ্ছেন। কিন্তু আসলে কারণটা অন্য; যেমন দক্ষিণ আফ্রিকার সবুজ জার্সিতে কিছুটা অংশজুড়ে থাকত হলুদ রঙ। এবার দক্ষিণ আফ্রিকার অ্যাওয়ে জার্সির রঙ হলুদ; তাতে কিছুটা রয়েছে সবুজ রঙ।

একইভাবে; ভারতের জার্সিতে নীল রঙের সঙ্গে কিছুটা কমলা রঙ থাকত। আর তাই এবার; অ্যাওয়ে জার্সি হবে কমলা। আর তাতে থাকছে কিছুটা থাকবে নীল রঙ।

আরও পড়ুনঃ পাল্টে যাওয়া পুলিশকে ফের বাগে আনতেই, কি ২২ দিনের অতিরিক্ত মাইনে মমতার

ভারতীয় দলের অ্যাওয়ে জার্সির রঙ কমলা হচ্ছে শুনেই; সমাজবাদি পার্টি ও কংগ্রেস নেতারা এটা বিজেপি গৈরিকিকরণের রাজনীতির অংশ বলে অভিযোগ করেছিলেন। তাদের দাবি; ভারতের বিকল্প জার্সিতে জাতীয় পতাকার তিনটি রঙই থাকা উচিত ছিল।

আসলে ভারতীয় ক্রিকেট বোর্ড; টিম ইন্ডিয়া-র জার্সি নতুন কোনও রঙের বানাতে চায়নি। ভারতীয় দলের টি-২০ জার্সিতে কমলা রঙ রয়েছে। অন্য কোনো রঙ দেখলে দর্শকরা একেবারে নতুন রঙের সঙ্গে পরিচিত হত।

তাই সে রাস্তায় না গিয়ে; একেবারে টি-২০ জার্সির কমলা রঙের কথা মাথায় রেখেই এই জার্সি প্রস্তুত করা হয়েছে। ৩০ জুন ইংল্যান্ডের বিরুদ্ধে কমলা রঙের অ্যাওয়ে জার্সি পরেই খেলবে ধোনী; কোহলিরা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন