টি ২০ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে হেলায় হারাল ভারত

501
The News বাংলা

The News বাংলা: ফের ক্রিকেটে পাকিস্তানকে হারাল ভারত। ওয়েস্ট ইন্ডিজের গায়ানাতে মেয়েদের টি২০ বিশ্বকাপের গ্রুপ বি ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিল ভারত।

মিতালি রাজের ১৬ তম টি২০ হাফ সেঞ্চুরি জিতিয়ে দেয় ভারতকে। মেয়েদের আই সি সি ক্রিকেট টি২০ বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে রবিবার মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। টসে জিতে চিরপ্রতিদ্বন্দীকে ব্যাট করতে পাঠায় উইমেন ইন ব্লুর ক্যাপ্টেন হারমনপ্রিত কাউর।

Image Source: Google

প্রথম থেকেই ব্যাটিং বিপর্যয়ে পরে পাক দল। খুব তাড়াতাড়ি তাদের ৩ উইকেট পরে যায়। তারপর বিসমাহ মারুফ ও নিদা দারের ৯৪ রানের পার্টনারশিপ, ২০ ওভারের শেষে পাকিস্তানের রানকে ১৩৩/৭ এ পৌঁছে দেয়।

আরও পড়ুন: বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের দাবি ‘কলা আর বউ’

ফলে ভারতের জেতার জন্য নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানের টার্গেট দাঁড়ায়। এক ওভার বাকি থাকতেই ৩ উইকেটে সেই রান তুলে নেয় ভারতের মেয়েরা।

আরও পড়ুন: মোহনবাগান সমর্থকদের সোনি আবেগের কাছে বশ্যতা স্বীকার কর্তাদের

ম্যাচের শুরুতেই পাক ওপেনার আয়েশা জাফরকে আউট করেন ভারতের অরুন্ধতী রেড্ডি। ম্যাচের প্রথম ওভারেই উইকেট মেডেন পান তিনি। পাক ইনিংসের ৪তম ওভারে পাক ক্রিকেটার ওমাইমা রান আউট হন। তারপর সামাল দেন বিসমাহ মারুফ ও নিদা দার।

Image Source: Google

ভারতের ব্যাটিং শুরুতেই ম্যাচের রাশ নিজেদের হাতে নেয় ওপেনাররা। মিতালি রাজ ৫৬ রানে আউট হন। ম্যাচ তখন ভারতের হাতের মুঠোয়। মিতালি রাজ ও স্মৃতি মান্ধানার ওপেনিং জুটিতেই ৭৩ রান উঠে যায়। তারপর আর পিছনে ফিরে তাকাতে হয় নি ভারতকে।

আরও পড়ুন: টুটু বসুর বাঙাল প্রীতিতে বিপাকে সবুজমেরুন সমর্থককূল

বলাই যায়, দিল্লিতে ২০১৬ র বিশ্ব টি২০ তে হারের মধুর বদলা নিল ভারত। নিজেদের দু ম্যাচে দুটোই জিতে সেমিফাইনালে ওঠার দিকে একধাপ এগোল ভারতীয় মেয়েদের ক্রিকেট টিম।

এবারের মেয়েদের টি২০ ক্রিকেট বিশ্বকাপ হচ্ছে ওয়েস্ট ইন্ডিজে। রবিবারের ভারত পাক ম্যাচ হয় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। এবারের আই সি সি উইমেন ক্রিকেট বিশ্বকাপ জেতার ব্যাপারে অন্যতম ফেভারিট টিম ইন্ডিয়া। প্রস্তুতি ম্যাচে গুলিতেও বেশ ভাল খেলেছে ভারতীয় মহিলা ক্রিকেট টিম। প্রথম দুটো ম্যাচেই তার প্রমান দিলেন মহিলা ক্রিকেটাররা।

আরও পড়ুন: আজব দেশের আজব কাহিনীতে ৩ বছরে মানুষের বয়স বাড়ল মাত্র ১

শেষ পর্যন্ত এই পারফরম্যান্স সেমিফাইনাল ও ফাইনালে উঠতে পারলে ফাইনালে ধরে রাখাটাই এখন তাঁদের কাছে চ্যালেঞ্জ। তবে মিতালি রাজ ও উইমেন ইন ব্লুর ক্যাপ্টেন হারমনপ্রিত কাউর এর ফর্ম ভারতকে হট ফেভারিটের তালিকায় রেখেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন