আসগর শেখকে জয় শ্রী রাম বলিয়ে গ্রেফতার আপসি মিঞা

5286
রাজ্যে বাড়ছে সাম্প্রদায়িক হিংসা, সোশ্যাল মিডিয়া তোলপাড় ভিডিওতে/The News বাংলা
রাজ্যে বাড়ছে সাম্প্রদায়িক হিংসা, সোশ্যাল মিডিয়া তোলপাড় ভিডিওতে/The News বাংলা

রাজ্যে ফের ধর্মীয় হিংসা। এবার আক্রান্ত সাধারণ মুসলমান দিনমজুর। কোচবিহারের তুফানগঞ্জে; এক গরীব দিনমজুর আসগর শেখকে ঘিরে হিংসার সূত্রপাত। জোর করে জয় শ্রী রাম বলান হয় তাঁকে। কান ধরে ওঠবস করান হয় তাঁকে। সোশ্যাল মিডিয়াতে দ্রুত ছড়িয়ে পরে এই ভিডিও। এরপরই নড়েচড়ে বসে জেলা পুলিশ প্রশাসন। ঘটনায় গ্রেফতার; আপসি মিঞা নামে এক বিজেপি সমর্থক।

ভিডিওটিতে দেখা যায়; জোর করে ওই মুসলমান দিনমজুরকে ‘জয় শ্রী রাম’ শ্লোগান দিতে বাধ্য করে এক যুবক। পাশে দাঁড়িয়ে থাকা অন্য যুবকরা; তখন শুধুই দর্শক। তারা আসগরকে কান ধরতে বাধ্য করে। উঠ-বোসের সাথে রামনাম করতে করতে বলে তাকে। এরপর চলে শারীরিক নির্যাতন। আর এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় এখন দারুন ভাইরাল।

আরও পড়ুনঃ ফের কাটমানি নেওয়ার অভিযোগ তৃণমূল সভাপতির বিরুদ্ধে; অভিযোগ এবার খোদ দলীয় নেতার

একটা ভিডিওতে; তোলপাড় হয়ে যায় গোটা রাজ্য। মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে; সারা সোশ্যাল মিডিয়াতে। এই ঘটনায় অভিযুক্ত বিকাশ রায় ও আপসি মিঞা। এদের মধ্যে আপসি মিঞা গ্রেফতার হয়েছেন শুক্রবার।

ভিডিওতে আসগর শেখ ছাড়াও; আরও দুজনকে দেখা যাচ্ছিল ওই ভিডিওতে। রামনাম করার হুমকি দিতে দেখা যায় তাদের। সুত্রের খবর; আসগর শেখ স্থানীয় তৃণমূল কর্মী। অভিযুক্তকারীরা প্রত্যেকেই বিজেপি কর্মী। এমনকি গ্রেফতার হওয়া; আপসি মিঞাও বিজেপি সমর্থক বলে জানা গেছে।

আরও পড়ুনঃ বছরে কত টাকা কাটমানি তোলেন তৃণমূল নেতারা, হিসাব দেখে চমকে যাবেন মুকেশ আম্বানিও

তৃণমূলের তরফ থেকে এই ঘটনায়; সম্পূর্ণ ভাবে বিজেপিকে দায়ি কড়া হয়েছে। তবে এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছে; রাজ্যের বিজেপি নেতারা। এর মধ্যে তারা তৃণমূলেরই চক্রান্ত দেখছে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন; অভিনেতা কৌশিক সেন থেকে বাম নেতা মহম্মদ সেলিম পর্যন্ত। সমাজকর্মী বোলান গঙ্গোপাধ্যায়; এই ঘটনাকে প্রশাসনের অক্ষমতা বলেছেন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন