গাধা না ঘোড়া, দিনভর বিতর্কের পর জানা গেল খচ্চরের পিঠে ভোটপ্রার্থী

1443
গাধা না ঘোড়া, দিনভর বিতর্কের পর জানা গেল খচ্চরের পিঠে ভোটপ্রার্থী/The News বাংলা
গাধা না ঘোড়া, দিনভর বিতর্কের পর জানা গেল খচ্চরের পিঠে ভোটপ্রার্থী/The News বাংলা

গাধা না ঘোড়া? এই নিয়েই দিনভর বিতর্ক। বিতর্কে, নেতা থেকে সাধারণ মানুষ। বাড়ি থেকে চায়ের দোকানে। সর্বত্র বিতর্ক। প্রার্থীর নিচে কে? গাধা না ঘোড়া? আর এই নিয়েই দিনভর উত্তাল বাঁকুড়ার পাত্রসায়রের কুশদ্বীপ এলাকা।

আরও পড়ুনঃ এক্সপায়ারি বাবুকে চ্যালেঞ্জ স্পিডব্রেকারের, বাংলায় মোদী মমতা তরজা তুঙ্গে

প্রচারগত কৌশলের দিক থেকে বিরোধীদের চেয়ে অনেকটাই এগিয়ে গেলেন বাঁকুড়ার বিষ্ণপুর (তফঃ) লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। বুধবার দুপুরে সাদা পাজামা, হলুদ পাঞ্জাবি ও গলায় ঘাস ফুল আঁকা দলীয় উত্তরীয় পরে একটি চারপেয়ে গৃহপালিত পশুর পিঠে চড়ে পাত্রসায়রের কুশদ্বীপ এলাকায় প্রচার চালান। প্রার্থীর অভিনব প্রচার ভাবনায় উৎসাহীত দলীয় কর্মী-সমর্থকরা।

আরও পড়ুনঃ পাকিস্থানে বিমানবাহিনীর হামলা, বাংলায় কাঁদল দিদি

গাধা না ঘোড়া? বলুনঃ

কিন্তু এর মধ্যেই জোর তর্ক গোটা এলাকায়। চারপেয়ে গৃহপালিত পশুটি কি? তৃণমূলের তরফ থেকে বলা হয় ঘোড়ার পিঠে বাঁকুড়ার বিষ্ণপুর (তফঃ) লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। তবে সাধারণ মানুষ মনে করেন, এটা তো গাধা। সত্যজিৎ রায়ের গুপি গায়েন বাঘা বায়েন সিনেমায় রাজাকে হেঁড়ে গলায় গান শুনিয়ে ঘুম ভাঙানোর অভিযোগে, এই গাধার পিঠে চাপিয়েই তো গ্রাম থেকে বের করে দেওয়া হয়েছিল গুপিকে।

আরও পড়ুনঃ বাংলায় উন্নতিতে বাধা ‘স্পীডব্রেকার’ মমতা, কটাক্ষ মোদীর

ব্যাস শুরু হয়ে যায় তর্ক- বিতর্ক। গাধা না ঘোড়া? কেউ বলেন গাধা, তো কেউ বলেন, এটা ঘোড়াই, একটু ছোট সাইজের। পাড়ার চায়ের দোকান থেকে এই তর্ক ছড়িয়ে পড়ে বাড়ির ভেতরেও। সত্যি তো, গাধা না ঘোড়া? দেখুন ভিডিও, আপনারাও দেখুন, গাধা না ঘোড়া?

আরও পড়ুনঃ ব্রিগেড ছেয়ে গেল মোদীর ‘ম্যায় ভি চৌকিদার’ টুপিতে

গাধা না ঘোড়া? বলুনঃ

দিনভর বিতর্কের পর জানা গেল গাধা বা ঘোড়া কোনটাই নয়। আসলে একটি খচ্চরের পিঠে ভোটপ্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা। বিরোধীদের কেউ কেউ বলছেন ঠিকই আছে, খচ্চরের পিঠে জাতেরই লোক। তবে তৃণমূলের তরফ থেকে পরিষ্কার বলা হয়েছে, এটি একটি ছোট ঘোড়া।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

অবশ্য পাড়ার ও এলাকার বয়স্করা বলছেন আরে, এটা গাধা বা ঘোড়া কোনটাই নয়। এটা আসলে খচ্চর। কলকাতার ময়দানে এরকম খচ্চর অনেক দেখা যায়। শেষে খচ্চরের পিঠে? বাঁকুড়ার বিষ্ণপুর (তফঃ) লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক শ্যামল সাঁতরা অবশ্য বলেছেন এটা ঘোড়াই। প্রার্থী পরিস্কার জানিয়ে দিয়েছেন, এটা ঘোড়া। আর তিনি ঘোড়ার পিঠে চেপেই প্রচারে বেড়িয়েছিলেন।

আরও পড়ুনঃ বারবার স্বামী বদল করেন স্মৃতি ইরানী, কুরুচিপূর্ণ আক্রমণ কংগ্রেস জোটসঙ্গীর

ভোট বাজারে অনেক রাজনৈতিক ইস্যু নিয়েই তর্ক চলছে। তবে, প্রার্থীর বাহন নিয়ে এই ধরণের তর্ক বিতর্ক আগে দেখা যায় নি। বাঁকুড়ার পাত্রসায়রের কুশদ্বীপ এলাকায় এখন একটাই ইস্যু, গাধা না ঘোড়া? নাকি শেষে খচ্চর? এই নিয়েই সরগরম ভোট বাজার। এই নিয়েই বুধবার সারাদিন চর্চায় সাধারণ মানুষ থেকে রাজনৈতিক নেতা থেকে শুরু করে সাংবাদিকরাও।

আরও পড়ুনঃ পাহাড়ের ভোটে কি নামতে পারবেন বিমল রোশন জানাল আদালত

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন