রায়গঞ্জে বিজেপির হয়ে কি লড়বেন দীপা দাশমুন্সি

526
রায়গঞ্জে বিজেপির হয়ে কি লড়বেন দীপা দাশমুন্সি/The News বাংলা
রায়গঞ্জে বিজেপির হয়ে কি লড়বেন দীপা দাশমুন্সি/The News বাংলা

শেষ পর্যন্ত কি হাত ছেড়ে পদ্ম শিবিরে? কংগ্রেস ছেড়ে কি গেরুয়া শিবিরে ভিড়ছেন তিনি? রায়গঞ্জে বিজেপির হয়ে কি লড়বেন দীপা দাশমুন্সি? প্রশ্ন এখন বিজেপি ও কংগ্রেস শিবিরে।

প্রিয়রঞ্জনের খাসতালুকে কি এবার বিজেপির হয়ে ভোটে লড়বেন দীপা দাশমুন্সি? সূত্রের খবর, বেশ কিছু শর্ত মানলেই কংগ্রেস ছাড়তে রাজি তিনি। ভোটে জিতলে আর মোদী সরকার ক্ষমতায় এলে করতে হবে কেন্দ্রে মন্ত্রী। মুকুল রায়কে এই প্রস্তাবই দিয়েছেন প্রিয় পত্নী, এমনটাই জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ এগিয়ে তৃণমূল, মঙ্গলবার বিকালেই তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা

কংগ্রেস- সিপিএম জোট ফাইনাল হবার পরেই রায়গঞ্জ লোকসভা আসনে জয়ী প্রার্থী সিপিএমের মহম্মদ সেলিমের সেখানে দাঁড়ানো পাকা হয়ে যায়। খাসতালুকে সিপিএম প্রার্থীকে মানতে রাজি নন দীপা। এমনটাই জানা যাচ্ছে। সেই সুযোগেই প্রাক্তন কংগ্রেস সাংসদ দীপা দাশমুন্সিকে দলে টানতে ঝাঁপাল বিজেপি।

আরও পড়ুনঃ জঙ্গি মাসুদ আজহারকে ‘মাসুদ আজহার জী’ বলে সম্বোধন করে বিতর্কে রাহুল

সোমবার রাতে নয়াদিল্লিতে দীপা দাশমুন্সির সঙ্গে বৈঠকে বসেন বিজেপি নেতৃত্ব। পশ্চিমবঙ্গে বিজেপির মুখ্য পর্যবেক্ষক অরভিন্দ মেননের বাড়িতে বৈঠকে ছিলেন মুকুল রায় ও কৈলাশ বিজয়বর্গীয়। সূত্রের খবর, বিজেপিতে এলে রায়গঞ্জ থেকে প্রার্থী করার প্রস্তাব দেওয়া হয় তাঁকে। সঙ্গে বিজেপি ক্ষমতায় এলেও মন্ত্রিসভায় আনারও প্রস্তাব দেওয়া হয়েছে। দীর্ঘ আলোচনার পর কেউই অবশ্য সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেনি।

আরও পড়ুনঃ পাকিস্থান চিনকে ভয় দেখিয়ে বালাশোরে পিনাক রকেট ছুঁড়ল ভারত

আজ মঙ্গলবার প্রার্থী ঠিক করতে দিল্লিতে ফের বৈঠক করবে বিজেপি। সোমবার রাতে দিল্লিতে কৈলাস, দিলীপ, মুকুলের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। অমিতকে প্রাথমিক প্রার্থী তালিকা দিয়েছে রাজ্য নেতৃত্ব। এখন তৃণমূলের প্রার্থী তালিকার দিকে নজর বিজেপির। তৃণমূলের তালিকা দেখেই বিজেপির তালিকা চূড়ান্ত করবে বঙ্গ বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুনঃ মমতাকে মুকুলের ভয় দেখিয়ে কি রাজ্যে মন্ত্রী হচ্ছেন অর্জুন

অধীর চৌধুরী বিজেপিতে যোগ দেবার খবর উড়িয়ে দিলেও দীপা কিন্তু এই খবর উড়িয়ে দেননি। রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কংগ্রেসের হাতছাড়া হতেই মুকুল রায় যে আসরে নেমেছিলেন কংগ্রেসের হেভিওয়েটদের হাতে পেতে, তা প্রমাণিত হয়ে গেল সোমবার। এদিন দিল্লিতে বিজেপির সঙ্গে বৈঠক করলেন প্রিয়-জায়া দীপা দাশমুন্সি।

আরও পড়ুনঃ রমজান মাসে নির্বাচনে কোনও সমস্যা নেই, ববিকে পাল্টা দিলেন ওয়েসি

এই বৈঠকেই কংগ্রেসের প্রাক্তন সাংসদকে রায়গঞ্জে প্রার্থী করার প্রস্তাব দেয় বিজেপি। সঙ্গে, ভালো ফল হলে মিলবে কেন্দ্রীয়মন্ত্রিত্ব এর লোভনীয় অফার। কদিন আগেই রটেছিল প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর বাড়িতে নৈশভোজে যাচ্ছেন মুকুল রায়। সেই বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল দীপা দাশমুন্সিরও।

আরও পড়ুনঃ সুব্রত বক্সির বদলে কলকাতা দক্ষিণ কেন্দ্রে কি অভিষেক বন্দ্যোপাধ্যায়

রবিবার এই ঘটনাকে নিছকই রটনা বলে উড়িয়ে দিয়ে অধীর চৌধুরী তোপ দেগেছিলেন তৃণমূলকে। এটা তৃণমূলের গাঁজাখুরি গল্প বলে উড়িয়ে দেন তিনি। তবে সোমবার সন্ধ্যায় দীপা দাশমুন্সির সঙ্গে বিজেপি নেতাদের বৈঠক, অন্য জল্পনার অবতারণা করল। তাহলে কি নিজের খাসতালুকে হাত ছেড়ে পদ্মে দাঁড়াচ্ছেন দীপা? সম্ভাবনা জোরদার হচ্ছে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন
আরও পড়ুনঃ লোকসভা ভোটের আগে পাকিস্তানে ফের একটা সার্জিক্যাল স্ট্রাইক হবে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন