সুপ্রিম কোর্টও ইভিএম কারচুপিতে জড়িত, সন্দেহ প্রকাশ কংগ্রেস নেতার

309
সুপ্রিম কোর্টও ইভিএম কারচুপিতে জড়িত, সন্দেহ প্রকাশ কংগ্রেস নেতার/The News বাংলা
সুপ্রিম কোর্টও ইভিএম কারচুপিতে জড়িত, সন্দেহ প্রকাশ কংগ্রেস নেতার/The News বাংলা

বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের ভোট গননা। ইতিমধ্যেই; বিভিন্ন বুথ ফেরত সমীক্ষায় এনডিএ সরকারের প্রত্যাবর্তনের আভাস মিলেছে; তারপরেই বিজেপি বিরোধী ইউপিএ জোট ও মহাজোটের বিভিন্ন দলের তরফ থেকে ইভিএমে কারচুপির অভিযোগ আনা হয়েছে।

এবার শুধুমাত্র বিজেপি বা নির্বাচন কমিশনের বিরুদ্ধে নয়; একেবারে সুপ্রিম কোর্টের বিরুদ্ধে আঙুল তুললেন কংগ্রেস নেতা উদিত রাজ। বুধবার ট্যুইটে তিনি জিজ্ঞেস করলেন; সুপ্রিম কোর্টও কি ইভিএম মেশিনে রিগিংয়ের সাথে যুক্ত কিনা।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের বিরুদ্ধেই কি ক্ষোভ উগড়ে দিয়ে কবিতা লিখলেন মুখ্যমন্ত্রী

২3 মে লোকসভা নির্বাচন গণনা করার সময় সুপ্রিম কোর্ট মঙ্গলবার ভিভিপিট মেশিন স্ল্যাবের ১০০ শতাংশ মিলে একটি পিআইএল বরখাস্ত করেছিল; এর পর উদিত রাজ সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন।

তিনি টুইট করে প্রশ্ন তুলেছেন; সুপ্রিম কোর্ট কেন সব ভিভিপিএটি কাগজ গুনতে চাইছে না? তবে কি সুপ্রিম কোর্টও এই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত হয়। নির্বাচনী প্রক্রিয়ার মধ্যে যখন সরকার কাজ প্রায় ৩ মাসের জন্য ধীর হয়ে পড়েছে; তখন গণনাতে ২-৩ দিনের দেরি হলে কি এমন পার্থক্য হত?

আরও পড়ুন নির্বাচন কমিশনের তোপে পড়ার আশঙ্কা, মমতার কাছে যাচ্ছেন না আমলারা

কংগ্রেস নেতার এই অভিযোগের পরেই বিজেপির তরফে কটাক্ষ করে বলা হয়েছে; কংগ্রেস সহ বিরোধীরা তাদের নিশ্চিত হার আন্দাজ করতে পেরেই ইভিএমের ওপর দোষ চাপাতে শুরু করেছে। নিজেদের পরাজয় লুকোতে নির্বাচন কমিশন অথবা সুপ্রিম কোর্টের বিরুদ্ধেও তারা অভিযোগ করতে পিছপা হচ্ছেন না বলে কটাক্ষ করে বিজেপি।

এর কয়েকদিন আগে; মঙ্গলবার উদিত দাবি করেছিলেন নির্বাচন কমিশন বিক্রি হয়ে গেছে। উদিতের কথা অনুযায়ী বিজেপি ইভিএম বদল করবে বলেই সাত দফার ভোট করেছে; এই সময়ের মধ্যে বিজেপি যথেষ্ট সময় পেয়েছে ইভিএম বদল করে নেবার কথা।

আরও পড়ুনঃ কোচবিহার কি হাতছাড়া তৃণমূলের, মন্ত্রীর ফেসবুক পোস্টে বাড়ল জল্পনা

উদিত রাজ ২০১৪ সালে বিজেপির টিকিটে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং উত্তর পশ্চিম দিল্লি লোকসভা কেন্দ্র থেকে জয়ী হন৷ ২০১৯ লোকসভা নির্বাচনে পুনরায় দলের থেকে আর টিকিট পাননি তিনি। এরপরেই গত ২৪শে এপ্রিল বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন