বাড়ল পুজোর অনুদান, রাজ্য জুড়ে ইউনেস্কোর জন্য র‍্যালি, স্কুল অফিস ছুটি

196
বাড়ল পুজোর অনুদান, রাজ্য জুড়ে ইউনেস্কোর জন্য র‍্যালি
বাড়ল পুজোর অনুদান, রাজ্য জুড়ে ইউনেস্কোর জন্য র‍্যালি

বাড়ল পুজোর অনুদান, রাজ্য জুড়ে ইউনেস্কোর জন্য র‍্যালি। কলকাতার দুর্গাপুজোকে বিশেষ স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। সেই স্বীকৃতি উদ্বোধন করতে ও ইউনেস্কোকে সংবর্ধনা জানাতে, কলকাতার রাজপথে বিশাল শোভাযাত্রার আয়োজন করার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবছর কলকাতায় একমাস আগে থেকেই, শুরু হয়ে যাচ্ছে দুর্গোৎসব। আগামী ১ সেপ্টেম্বর ইউনেস্কোকে সংবর্ধনা জানাতে, রাজপথে দুর্গাপুজোর কাঠামো নিয়ে মিছিল হবে। মিছিলে অংশ নেওয়ার জন্য, প্রায় ১০ হাজার ছাত্রছাত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। দুপুর ২টোয় মিছিল শুরু হবে জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে। মিছিল শেষে ধর্মতলার অনুষ্ঠানে থাকবেন, ইউনেস্কোর প্রতিনিধি ও বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা।

মহামিছিলের কারনে, ওই দিন যাতে অফিসকর্মীরা দুপুর একটার মধ্যে ছুটি পেতে পারেন, সোমবার ভার্চুয়াল সভা থেকে সেই বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি স্কুলগুলিকেও যাতে ওইদিন ১২টার মধ্যে ছুটি দিয়ে দেওয়া হয়, সেই ব্যবস্থা করার পরামর্শও দেন মুখ্যমন্ত্রী মমতা।

আরও পড়ুনঃ রাজ্যে সিবিআই-ইডি, বীরভূমে পাথর বোঝাই লরি থেকে তোলাবাজি রমরমিয়ে চলছে

একই সঙ্গে এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই বছর ক্লাব পিছু অনুদান গতবারের দেওয়া ৫০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৬০ হাজার টাকা করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে স্টেট ইলেক্ট্রিসিটি বোর্ডকে অনুরোধ করা হয়েছে, পুজো কমিটিগুলিকে বিদ্যুৎ বিলে যেন ৬০ শতাংশ ছাড় দেওয়া হয়।

১ সেপ্টেম্বর মহামিছিলের মধ্যে দিয়েই, শুরু হবে পুজোর প্রস্তুতি। আর মহালয়ার আগের দিন থেকে শুরু পুজো। ৮ সেপ্টেম্বর হবে কলকাতার পুজো কার্নিভ্যাল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন