নিউ দিঘায় পুলিশের হাতে গ্রেফতার চিনা পর্যটক

655
Image: The News বাংলা
Image: The News বাংলা

The News বাংলা, নিউ দিঘাঃ এক চিনা পর্যটককে গ্রেফতার করল দিঘা মোহনা কোস্টাল থানা। শনিবার ভোরে নিউ দিঘা হলিডে হোম ঘাটে চিন থেকে ঘুরতে আসা এক পর্যটক এর ব্যাগ খোয়া যায়। দুটি ব্যাগ ছিল সমুদ্রের পাড়ে। ব্যাগ দুটি রেখেই সমুদ্রের আনন্দ উপভোগ করছিলেন ওই চিনা পর্যটক। দিঘা মোহনা কোস্টাল থানার পুলিশ অভিযোগ পেয়ে তদন্ত শুরু করলে দেখা যায়, ওই চিনা পর্যটক-এর কথায় অনেক অসঙ্গতি রয়েছে। জিজ্ঞাসাবাদের পর ওই চিনা পর্যটককে রবিবার গ্রেফতার করল পুলিশ।

জানা গেছে, এক চিনা পর্যটক শনিবার ভোরে হলিডে হোম ঘাটে সাঁতার কাটতে কাটতে ওল্ড দিঘা সী হক ঘোলার কাছে পৌঁছায়। তখন সবেমাত্র দিনের আলো ফুটছে। সেই সময়, বিচের কাছেই দোকান খোলার সময় স্থানিয় দোকানদারের নজরে আসে যে সী হক ঘোলাৱ কাছে একজন পর্যটক জলে কাতরাচ্ছে। স্থানীয় দোকানদাররা খবর দেন মোহনা কোস্টাল থানার নুলিয়া, ও পুলিশ কর্মীদের।

Image: The News বাংলা
Image: The News বাংলা

নুলিয়া ও স্থানীয় দোকানদার এর সহায়তায় ওই পর্যটককে উদ্ধার করে দিঘা রাজ্য সাধারণ হাসপাতালে চিকিৎসা করা হয় ওই চিনা পর্যটকের। দেখা যায় পাথরে আঘাত লেগে হাতে ও পায়ে সামান্য কিছু চোট পেয়েছে ওই চিনা পর্যটক। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন মোহনা উপকূল থানার ওসি সঞ্জীব দত্ত ও অনান্য পুলিশ অফিসাররা।

পর্যটকের সঙ্গে কথা বলেন তাঁরা এবং খোয়া যাওয়া ব্যাগ এর সম্পর্কে জানতে চান। ব্যাগে থাকা পাসপোর্ট, ভিসা এবং ভারতীয় মুদ্রায় কিছু টাকা ছিল বলে পুলিশকে জানান ওই চিনা পর্যটক। পুলিশকে ওই চিনা পর্যটক জানিয়েছেন, সাঁতার কাটাই তার নেশা। তাই তিনি সাঁতার কাটছিলেন।

পুলিশ ওই পর্যটককে দীঘা মোহনা কোস্টাল থানায় নিয়ে যায় এবং ঘটনার তদন্ত শুরু করে। সত্যি ওই চিনা পর্যটকের ব্যাগ ছিল কিনা, কি করে এল, সত্যিকারের বৈধ কাগজপত্র ছিল কিনা, ভারতে আসার বৈধ কাগজপাত্র ছিল কিনা তা খতিয়ে দেখছে নিউ দিঘা থানার পুলিশ।

ওই চিনা পর্যটক এর বাড়ি চিন এর বেজিঙ এ বলে জানা গেছে। রবিবার তাকে কাঁথি মহাকুমা আদালতে তোলা হবে। পুলিশ তদন্ত শুরু করেছে কি উদ্দেশ্যে নেপাল হয়ে দিঘা এসেছিল চিনের ওই বাসিন্দা।

ওই চিনা পর্যটক পুলিশের কাছে বলে চলেছে ওর ব্যাগ খোয়া গেছে। কিন্তু পুলিশ ওকে জিজ্ঞাসাবাদের সময় অনেক কথায় অসঙ্গতি ধরা পড়ে। শনিবার এই নিয়ে দিনভর তদন্ত করে পুলিশ। রবিবার দিঘা মোহনা কোস্টাল থানার পুলিশ ওই চিনা পর্যটককে গ্রেফতার করেছে। পুলিশ তাকে নিজের হেফাজতে নিয়ে আরও জিজ্ঞাসাবাদ ও তদন্ত করবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন