পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআইকে ঢুকতে বাধা কলকাতা পুলিশের

582
পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআইকে ঢুকতে বাধা কলকাতা পুলিশের
পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআইকে ঢুকতে বাধা কলকাতা পুলিশের

চরম সাংবিধানিক সংকট রাজ্যে। নজিরবিহীন ঘটনা বাংলায়। রবিবার সন্ধায় সিবিআই হানা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে। তারপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছুলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে। কিভাবে সিবিআই হানা থেকে পুলিশ কমিশনার রাজীব কুমারকে বাঁচানো যায়, চলছে তাঁরই প্রস্তুতি। এরপরেই সিবিআই দলকে আটক করে নিয়ে যায় সেক্সপিয়ার সরণী থানার পুলিশ। ভারতবর্ষে প্রথম কোন সিবিআই দলকে আটক করে নিয়ে গেল কোন রাজ্যের পুলিশ।

আরও পড়ুনঃ বুদ্ধে সৌজন্য কিন্তু মোদী যোগীতে অনুমতি নেই, শত্রু পাল্টেছে মমতার

চরম সাংবিধানিক সংকট রাজ্যে। বাংলায় এবার সিবিআই বনাম পুলিশ লড়াই। চিটফান্ড মামলায় পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে রবিবার সিবিআই হানা। পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআইকে ঢুকতে বাধা দেয় কলকাতা পুলিশ। তারপরই সিবিআই বনাম কলকাতা পুলিশ লড়াই শুরু। পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে আসা সিবিআই আধিকারিকদের তুলে নিয়ে যায় পুলিশ।

রবিবার সন্ধ্যায় রাউডন স্ট্রিটে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে হানা দেয় সিবিআই আধিকারিকরা। সারদা চিটফান্ড মামলায় পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে রবিবার সিবিআই হানা দেয়। কিন্তু প্রবল বাধা দেয় সেক্সপিয়ার সরণী থানার পুলিশ।

বাড়িতে রেড তো অনেক দূরের কথা। সেক্সপিয়ার সরণী থানার পুলিশ তুলে নিয়ে যায় সিবিআই আধিকারিকদের। তুমুল বচসা শুরু হয়েছে। সিবিআই ডিএসপি রাঙ্কের অফিসার সমেত সব অফিসারদের জোর করে আটক করে পুলিশ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উপস্থিতিতেই এই ঘটনা ঘটল। কলকাতার রাজপথে হাতাহাতি শুরু হয়ে যায় পুলিশ ও সিবিআই আধিকারিকদের। এরপরেই বিশাল পুলিশ বাহিনী এসে গায়ের জোরে তুলে নিয়ে যায় সিবিআই আধিকারিকদের।

লোকসভা ভোটের আগে এই ঘটনার জের যে অনেকদুর যাবে, তা বলাই যায়। ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সরাসরি জড়িয়ে যাওয়ার ঘটনায় চরম সমালোচনা করেছে কেন্দ্র সরকার। রাজ্য সরকারের তরফ থেকে এটিকে রাজ্যের প্রতি ষড়যন্ত্র বলেই জানান হয়েছে। তবে রাজনৈতিক মহল এই ঘটনাকে রাজ্যের পক্ষে ‘সাংবিধানিক সংকট’ বলেই অভিহিত করেছে। ভারতবর্ষের ইতিহাসে এই ধরণের ঘটনা প্রথম বলেই জানাচ্ছে রাজনৈতিক মহল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন