ধরতে পারলেই গ্রেফতার, রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি

10907
রাজীব কুমারের বিরুদ্ধে জারি হতে চলেছে অ্যারেস্ট ওয়ারেন্ট/The News বাংলা
রাজীব কুমারের বিরুদ্ধে জারি হতে চলেছে অ্যারেস্ট ওয়ারেন্ট/The News বাংলা

দেখতে পেলেই গ্রেফতার; রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল সিবিআই। ধরতে পারলেই গ্রেফতার করা হবে রাজীব কুমারকে। জেলে যাওয়া ছাড়া; আর কোন রাস্তা রইল না কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের কাছে। চরম অস্বস্তিতে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

শেষ আশাও শেষ হয়ে গিয়েছিল আগেই। আগাম জামিন এর আবেদন; শোনেইনি দেশের শীর্ষ আদালত। কলকাতা হাইকোর্ট বা বারাসত কোর্ট; কোথায় আগাম জামিন পাননি রাজীব। এরপরেই তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করে সিবিআই। দেখামাত্র গ্রেফতার করা হবে তাঁকে।

যে কোন মুহূর্তে গ্রেফতার হবেন; সারদা কেলেঙ্কারিতে প্রমাণ লোপাটে অভিযুক্ত; কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। মমতার প্রিয় এই অফিসারকে যে কোন মুহূর্তে গ্রেফতার করবে সিবিআই। লুক আউট নোটিশ জারির পর; বাঁচার আর কোন রাস্তা রইল না রাজীবের।

সুপ্রিম কোর্টে আগেই জোর ধাক্কা খান মমতার প্রিয় অফিসার; আইপিএস ও কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমার। রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না; এই রক্ষাকবচ তুলে নেয় দেশের শীর্ষ আদালত। এর ফলে প্রবল চাপে পড়ে যান; মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় পুলিশ অফিসার।

এরপর, মমতার প্রিয় অফিসার রাজীব কুমারের আগাম জামিনের আবেদন শোনেইনি; সুপ্রিম কোর্টের বিচারপতি অরুণ মিশ্রর ডিভিশন বেঞ্চ। তাঁকে গ্রেফতার করা যাবে না, সুপ্রিম কোর্টের এই রক্ষাকবচ তুলে নেওয়ার পর; আর আগাম জামিনের আবেদন শোনার কোন প্রশ্নই নেই বলে; জানিয়ে দেন বিচারপতি অরুণ মিশ্র।

এবার নিজেদের হেফাজতে নিয়ে; রাজীব কুমারকে জেরা করবে সিবিআই। রাজীব কুমারকে নিয়ে সিবিআই মমতা; বা রাজ্য কেন্দ্র সংঘর্ষ অনেক দিন ধরেই চলছে। নির্বাচন কমিশনও; সেই আগুনে ঘৃতাহুতি দেয় বলাই যায়। এডিজি সিআইডির পদ থেকে সরিয়ে; রাজীব কুমারকে বাংলা ছাড়া করেছে নির্বাচন কমিশন। বাংলা থেকে সরিয়ে রাজীব কুমারকে পাঠান হয়েছে দিল্লিতে; কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরে।

সিবিআই লাউডন স্ট্রিটে তাঁর বাসভবনে হানা দেওয়ার পর; সিবিআই কর্তাদের বাড়ির ভিতর ঢুকতে বাধা দেয় কলকাতা পুলিশ। সিবিআই হানার প্রতিবাদে; ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্নায় বসে যান স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা। ধর্নামঞ্চে যোগ দেন স্বয়ং রাজীবও। এখন যে কোন মুহূর্তে গ্রেফতারের মুখে; মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় পুলিশ অফিসার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন