রথযাত্রার আগেই ষাঁড়ের তাড়া খেলেন মুকুল রায়

1304
The News বাংলা প্রতিকি ছবি

কৃষ্ণা দাস, শিলিগুড়িঃ উত্তরবঙ্গে রথযাত্রার পরিকল্পনা বৈঠকে এসে বেজায় বিপদে মুকুল রায়। শিলিগুড়িতে ষাঁড়ের তাড়া খেয়ে বিড়াম্বনায় পরতে হল বিজেপি নেতা মুকুল রায়কে। শিলিগুড়ি পুরনিগমের ৮ নম্বর ওয়ার্ডে গান্ধী ময়দানে মনকামনা কৃত্তিম ছটঘাট পরিদর্শনে এসে এমনই এক অভিজ্ঞতার সম্মুখীন হলেন বিজেপির পশ্চিমবঙ্গ শাখার নির্বাচন কমিটির চেয়ারম্যান।

The News বাংলা

কোচবিহার থেকে বিজেপির রথযাত্রা নিয়ে দলীয় বৈঠক করতে, মঙ্গলবার সকালেই দার্জিলিং মেলে শিলিগুড়ি এসে পৌঁছন বিজেপি নেতা মুকুল রায় ও বিজেপির সর্বভারতীয় যুগ্ম সাধারণ সম্পাদক শিব প্রকাশ। এদিন নিউজলপাইগুড়ি স্টেশনে নেমেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য সরকারকে একপ্রকার চ্যালেঞ্জ করেই তিনি বলেন, ‘রথ যাত্রা হবেই, গণতন্ত্র বাঁচাও যাত্রার যে কর্মসূচী রয়েছে তা হবেই’।

The News বাংলা

তাঁর আরও বক্তব্য, ‘আমি রাস্তা দিয়ে হাঁটব, তার জন্য আবার পারমিশন লাগে নাকি? অনুমতি না পেলেও রথযাত্রা রাস্তা দিয়ে হাঁটবে। সরকারের দায়িত্ব হাঁটার রাস্তাটা সুনিশ্চিত করা’। এরপর তাঁরা শিলিগুড়িতে বিজেপির রথযাত্রার প্রস্তুতি খতিয়ে দেখেন ও দলীয় কর্মীদের সঙ্গে একটি বৈঠকে বসেন। বৈঠক শেষে মুকুল রায় সোজা চলে আসেন শিলিগুড়ি পুরনিগমের ৮ নম্বর ওয়ার্ডের মনকামনা ছটঘাটে।

আরও পড়ুনঃ Exclusive: বিজেপি কর্মীদের খুনে বিজেপি সমর্থকরাই গ্রেফতার

যেখানে একটি কৃত্তিম ছটঘাট বানিয়ে ওয়ার্ডের বাসিন্দাদের জন্য ছটপুজোর আয়োজন করেন ওই ওয়ার্ডের কাউন্সিলর খুশবু মিত্তাল ও অন্যান্যরা। এদিন মুকুল রায় এই ছটঘাট আয়োজনের প্রশংসা করেন। পাশাপাশি নাম না করে তৃণমূল কংগ্রেসকে কটাক্ষ করে বলেন, ‘ছট মায়ের কাছে তাঁর প্রার্থনা এ রাজ্যের অশুভ শক্তির বিনাশ হোক ও শুভ শক্তির জয় হোক’।

The News বাংলা

এরপর তিনি ছটঘাট থেকে বেড়তে যেতেই বিপত্তি ঘটে। ছটঘাট থেকে বেড়তেই, হঠাৎ একটি ষাঁড় তাঁকে তাড়া করে আসে। আকস্মিক এই ঘটনায় হতভম্ভ হয়ে কোথায়, কোনদিকে যাবেন তিনি বুঝে উঠতে পারছিলেন না। আগে মুকুল বাবু, পেছনে তাড়া করে আসা ষাঁড়, এমন অবস্থায় শেষে তার দেহরক্ষীদের তৎপরতায় এ যাত্রায় মুকুল রায় রক্ষা পান।

The News বাংলা

তার দেহরক্ষীরা তাঁকে তড়িঘড়ি গাড়িতে চড়িয়ে, ষাঁড়টিকে তাড়িয়ে দেয়। এরপর তিনি সোজা চলে যান একটি বেসরকারি হাসপাতালে। সেখানে বিজেপির ৮ নম্বর মন্ডলের সাধারন সম্পাদক হিরা রায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ভর্তি। জানা গেছে, সোমবার হিরা রায়ের ডেঙ্গু ধরা পড়ে। তার প্লেট রেট ২ হাজারের নিচে নেমে গিয়েছিল। চার বোতল রক্ত দেওয়ার পর বর্তমানে তিনি স্থিতিশিল। এদিনই তাঁর, রাতের ট্রেনে কলকাতা ফিরে যাবার কথা বলে বিজেপি সুত্রে খবর।

আরও পড়ুনঃ মোদী সরকারের কাছে মমতাকে ‘ভারতরত্ন’ দেওয়ার দাবি তুললেন ইদ্রিস

এই ঘটনায়, শিলিগুড়ির ৮ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলার খুশবু মিত্তাল মুকুল রায়ের নিরাপত্তা দিতে সম্পুর্ণ ব্যর্থ বলেই অভিযোগ ওঠে। তবে তিনি এ ব্যাপারে নিজের সাফাইয়ে বলেন,’ষাঁড়টি কাউকে কিছু করে না। খুব শান্ত ষাঁড় এটি। হঠাৎ করে কোথা থেকে এসে পড়লো জানি না’। তবে তড়িঘড়ি মুকুল রায়ের দেহরক্ষীরা তাঁকে গাড়িতে উঠিয়ে দিলে, হাঁফ ছেড়ে বাঁচেন মুকুল রায় ও বিজেপি কাউন্সিলার খুশবু মিত্তাল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন