দিল্লিতে অর্জুন, ৪০ জন তৃণমূল কাউন্সিলর নিয়ে বিজেপিতে যোগদানের জল্পনা

408
দিল্লিতে অর্জুন, ৪০ জন তৃণমূল কাউন্সিলর নিয়ে বিজেপিতে যোগদানের জল্পনা/The News বাংলা
দিল্লিতে অর্জুন, ৪০ জন তৃণমূল কাউন্সিলর নিয়ে বিজেপিতে যোগদানের জল্পনা/The News বাংলা

বাংলার রাজনীতিতে এখন জোর জল্পনা। বিজেপিতে যোগ দিচ্ছেন ভাটপাড়ার তৃণমূল বিধায়ক অর্জুন সিং। শুধু তিনি একা নন। তাঁর সঙ্গে বিজেপিতে যোগ দিচ্ছেন আরও ৪০-৪৫ জন তৃণমূলের কাউন্সিলর। এমনটাই চলছে জল্পনা। জানা গেছে এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন অর্জুন সিং। বৃহস্পতিবারই ৪০-৪৫ জন তৃণমূল কাউন্সিলর নিয়ে বিজেপিতে যোগদানের জল্পনা ছড়িয়ে পরেছে বাংলা ছেড়ে দিল্লিতেও।

আরও পড়ুনঃ যোগ্য প্রার্থীর অভাবে চোখে সর্ষে ফুল রাজ্য বিজেপির, প্রার্থীর খোঁজে বৈঠক দিল্লিতে

বারাকপুর কেন্দ্রে প্রার্থী হতে চেয়েছিলেন ভাটপাড়ার তৃণমূল বিধায়ক অর্জুন সিং। ওই কেন্দ্রে দীনেশ ত্রিবেদীকে প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিবাদ মেটাতে সোমবারই নবান্নে অর্জুন ও দীনেশ দুজনকেই ডেকে পাঠিয়েছিলেন তৃণমূল নেত্রী। অর্জুনকে মন্ত্রিত্বের প্রস্তাবও দেন মমতা বন্দ্যোপাধ্যায়, এমনটাই জানা গিয়েছিল।

আরও পড়ুনঃ বাংলার কোন লোকসভা আসনে কবে ভোট দেখে নিন

এর আগে ১৯৯৯ সালে ও ২০০৪ সালে বারাকপুর লোকসভা কেন্দ্রে সিপিএমের তড়িৎবরণ তোপদারের বিরুদ্ধে প্রার্থী হয়েছিলেন অর্জুন সিং। দুবারই বেশ ভাল ব্যবধানে তিনি হেরেছিলেন ঠিকই কিন্তু তৃণমূল-বিজেপি জোটের প্রার্থী হয়ে সিপিএমের তৎকালীন ওই প্রভাবশালী নেতাকে যথেষ্ট চাপে ফেলে দিয়েছিলেন অর্জুন। তারপর থেকেই গত কুড়ি বছরে বারাকপুর শিল্পাঞ্চল তথা উত্তর চব্বিশ পরগনার রাজনীতিতে অর্জুন সিং এর প্রভাব ও ক্ষমতা দুই অনেক বেড়েছে।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গে নজিরবিহীন ৭ দফা ভোটে সুবিধা বিজেপির

আর অর্জুন সিং এর মত নেতাকে হারাতে চান না স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাই নবান্নে ডেকে অর্জুনের রাগ ভাঙান মমতাই। আরও একবার বুঝিয়েও দেন দলে অর্জুন সিং এর গুরুত্ব কতটা। কিন্তু তাতে অর্জুনের মন গলে নি বলেই মনে করা হচ্ছে। ফের তিনি বিজেপির দিকেই ঝুঁকেছেন।

আরও পড়ুনঃ মমতাকে মুকুলের ভয় দেখিয়ে কি রাজ্যে মন্ত্রী হচ্ছেন অর্জুন

জানা গেছে, ঝাড়খণ্ডে যাচ্ছি বলে দিল্লির উড়ান ধরেছেন তৃণমূলের বিধায়ক অর্জুন সিং। আজই তিনি বিজেপিতে যোগদান করতে পারেন বলে জল্পনা। শুধু তিনি একা নন, সঙ্গে তৃণমূলের কমপক্ষে ৪০-৪৫ জন কাউন্সিলরকেও তিনি নিয়ে যাচ্ছেন গেরুয়া শিবিরে। সূত্রের খবর, ভাটপাড়ার ২৫, হালিশহরের ১০, নৈহাটির ৫ খড়দহ ও পানিহাটির এক-দুজন করে কাউন্সিলর, অর্জুনের সঙ্গেই যোগ দিতে পারেন গেরুয়া শিবিরে। যদিও অর্জুন পুরোপুরি উড়িয়ে দিয়েছেন এই খবর।

আরও পড়ুনঃ নাবালিকাকে বিয়ে করে পুলিশের ভয়ে গা ঢাকা দিলেন কাউন্সিলর

বুধবার রাতে তিনি দলীয় কর্মীদের জানান, “লোকসভা ভোটের আগে দলের রণকৌশলের জন্য ঝাড়খণ্ডে যাচ্ছেন তিনি”।অর্জুনকে ঝাড়খণ্ডের দলীয় পর্যবেক্ষক করেছেন মমতা। কিন্তু জানা গিয়েছে রাতের বিমানেই দিল্লি উড়ে গিয়েছেন অর্জুন সিং। এমনকি অর্জুন রাজ্য সরকারের দেওয়া নিরাপত্তাও প্রত্যাহার করেছেন বলে খবর। তবে তিনি এই তথ্য উড়িয়ে দিয়ে দাবি করেছেন, রাজ্যের নিরাপত্তা রয়েছে তাঁর। দিল্লিতে নেই তিনি। তিনি ঝাড়খণ্ডে আছেন।

আরও পড়ুনঃ রাহুল প্রিয়াঙ্কার বিরুদ্ধে অস্ত্র ও জমি কেলেঙ্কারির অভিযোগ বিজেপির

বারাকপুর লোকসভা কেন্দ্র থেকে পরপর দুবারের সাংসদ দীনেশ ত্রিবেদী। এবার তৃতীয়বারের জন্যও এই লোকসভায় প্রার্থী হিসাবে দীনেশের নাম চূড়ান্ত করেছে তৃণমূল। আর এর পরেই রীতিমত বিদ্রোহ শুরু করেন তৃণমূল নেতা ও ভাটপারার বিধায়ক অর্জুন সিং। গুঞ্জন চলছিল অনেকদিন ধরেই। যে লোকসভা ভোটে প্রার্থী করা না হলে অর্জুন সিং চলে যেতে পারেন বিজেপিতে। সেই অর্জুন সিংকেই সোমবার নবান্নে ডেকে পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে ছিলেন দীনেশ ত্রিবেদীও।

আরও পড়ুনঃ লোকসভা ভোটে বিজেপির একমাত্র ভরসা সেই নরেন্দ্র মোদীই

সত্যিই অর্জুন সিং সদলবলে দলবদল করলে লোকসভা ভোটের আগে বিজেপির পক্ষে সেটা বড় অ্যাডভান্টেজ হতে পারে বলে মত রাজনৈতিক মহলের একাংশের। আর সেটা হলে এবারের ভোটে এটাই হতে চলেছে সবচেয়ে বড় চমক। অর্জুনকে দলবল সমেত দলে নিতে পারলে, ভোটের আগে এটা বিজেপির তরফ থেকে তৃণমূলকে একটা বেশ বড় ধাক্কা বলা যেতেই পারে।

আরও পড়ুনঃ লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক
আরও পড়ুনঃ সমস্ত তর্জন গর্জন সার, তৃণমূলের বাতিল সাংসদকে দলে নিয়ে মুখ রক্ষা মুকুলের
আরও পড়ুনঃ প্রচুর চমক, রাজ্যের ৪২টি আসনে তৃণমূল কংগ্রেসের ৪২জন প্রার্থী কে কে
আরও পড়ুনঃ মিছিল মিটিং করতে মমতার পুলিশ প্রশাসন আর আটকাতে পারবে না বিজেপিকে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন