নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ, দাবি কেজরিওয়ালের

329
নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ, দাবি কেজরিওয়ালের/The News বাংলা
নরেন্দ্র মোদী ক্ষমতায় ফিরলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ, দাবি কেজরিওয়ালের/The News বাংলা

মোদী ক্ষমতায় ফিরলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ; দাবি কেজরিওয়ালের। আর এই বক্তব্যের পরেই শুরু হয়েছে; দিল্লি জুড়ে হইচই। ভোট শেষের আগেই; কি করে নরেন্দ্র মোদীর ফের ক্ষমতায় আসার কথা বললেন কেজরিওয়াল? মহাজোটে উঠে গেছে প্রশ্ন।

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল; শুক্রবার ভোটারদের দুইবার ভেবেচিন্তে ভোট দেওয়ার অনুরোধ করলেন। তার মতে; নরেন্দ্র মোদী পুনরার সরকার গড়লে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ। তাই সাবধানে ভোট দিতে অনুরোধ করেন দিল্লির মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ কেজরিওয়াল ও অতিশীর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের গৌতমের

এদিন ট্যুইটারে হিন্দিতে তিনি লিখেছেন; নরেন্দ্র মোদী যদি ক্ষমতায় ফিরে আসেন; তাহলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ। সেক্ষেত্রে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ হলে দেশের কি হাল হবে; তা দুইবার ভাবনা চিন্তা করে ভোট দেওয়ার আবেদন করেন দিল্লিবাসীকে।

উল্লেখযোগ্য ভাবে লক্ষ্যনীয়; এবারই প্রথম অমিত শাহের স্বরাষ্ট্রমন্ত্রী হবার কথা উস্কে দিয়েছেন কেজরিওয়াল; এমনটা নয়। এর আগেও বেশ কয়েকবার সেই সম্ভাবনার কথা বলেছেন তিনি। গত এপ্রিল মাসে গোয়ায় দলীয় সমর্থকদের একটি সম্মেলনে অংশ নিতে গিয়ে তিনি বলেছিলেন; দেশে এক ভয়ঙ্কর খেলা চলছে; সবাইকে ভোট দেওয়ার আগে ভেবে দেখা উচিৎ।

কেজরিওয়াল বলেন; সবাই বলছে, নরেন্দ্র মোদী পুনরায় প্রধানমন্ত্রী হলে স্বরাষ্ট্রমন্ত্রী হবেন অমিত শাহ; এভাবেই সেবারেও সম্ভাবনাকে উস্কে দিয়েছিলেন কেজরিওয়াল। তাই এবার জনগণকে সাবধান থাকতে পরামর্শ দেন তিনি।

আরও পড়ুনঃ পাকিস্তান থেকে বিমান হঠাৎ ভারতের আকাশে, নামাল ভারতীয় যুদ্ধ বিমান

সম্প্রতি কেজরিওয়াল নরেন্দ্র মোদীকে আক্রমণ করে; ভন্ড জাতীয়তাবাদী বলেছিলেন। উল্লেখ্য, কিছুদিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন; তিনি নরেন্দ্র মোদীকেই পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান। সেই বক্তব্যকে হাতিয়ার করে কেজরিওয়াল বলেছিলেন; পাকিস্তানের প্রধানমন্ত্রীও নরেন্দ্র মোদীকে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান; যা ইতিহাসে বিরল ঘটনা।

আসন্ন ১২ই মে ৭ লোকসভা আসন বিশিষ্ট দিল্লির লোকসভা নির্বাচন। দিল্লির ৭ লোকসভা আসনে ত্রিমুখী লড়াই হচ্ছে আপ, কংগ্রেস ও বিজেপির মধ্যে। বিগত ২০১৪ লোকসভা নির্বাচনে দিল্লি লোকসভার ৭টি কেন্দ্রেই জয়লাভ করেছিল বিজেপি। এবারও কেজরিওয়ালের রাজত্বে বিজেপি তাদের ৭ টি আসন ধরে রাখতে পারে কিনা সেটাই দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন