হারবেন বুঝেই নির্বাচন কমিশনকে টার্গেট মমতার, কটাক্ষ অমিতের

278
হারবেন বুঝেই নির্বাচন কমিশনকে টার্গেট মমতার, কটাক্ষ অমিতের/The News বাংলা
হারবেন বুঝেই নির্বাচন কমিশনকে টার্গেট মমতার, কটাক্ষ অমিতের/The News বাংলা

কলকাতায় এসেই সোমবার সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে তোপ দাগলেন অমিত শাহ। সম্প্রতি রাজ্যে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক অজয় নায়েকের মন্তব্যের পরিপ্রেক্ষিতে তৃণমূল অভিযোগ করে যে, রাজ্যে নিযুক্ত কেন্দ্রীয় নির্বাচনী আধিকারিক বিজেপি ও আরএসএসের হয়ে কাজ করছে। তাকে অপসারণের দাবিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনে চিঠিও দেয় তৃণমূল। তার পরিপ্রেক্ষিতেই সোমবার মুখ্যমন্ত্রীকে এক হাত নিলেন অমিত শাহ৷ তাঁর বক্তব্য, মমতা হারের নিশ্চিত সম্ভাবনা বুঝেই নির্বাচন কমিশনকে নিশানা করছেন।

উল্লেখ্য, ১০ বছর আগে বিহারের যে পরিস্থিতি ছিল সেই পরিস্থিতি এখন পশ্চিমবঙ্গে, শনিবার এমনই বিষ্ফোরক মন্তব্য করেছিলেন রাজ্যে নির্বাচন কমিশনের বিশেষ কেন্দ্রীয় পর্যবেক্ষক অজয় নায়েক। যেভাবে প্রতিটি বুথ ধরে ধরে কেন্দ্রীয় বাহিনী নিয়োগের দাবি উঠছে, তাতে পরিস্থিতির গভীরতা বিচার করেই তিনি এই মন্তব্য করেছিলেন।

আরও পড়ুনঃ ৮টি বিস্ফোরণে মৃত ৩০০, তদন্তে উঠে এল জামাত জঙ্গি যোগ

তিনি আরও বলেছিলেন, রাজ্য পুলিশ ভোটারদের অভয় ও সুরক্ষা প্রদান করতে পারছে না, তাই জনসাধারণ রাজ্য পুলিশের ওপর আস্থা হারিয়ে ফেলেছে। তাই কেন্দ্রীয় বাহিনীর জোরালো দাবি উঠেছে বলে তিনি জানান। পর্যবেক্ষকের এই বক্তব্যকেই হাতিয়ার করে তৃণমূল। তীব্র সমালোচনা কড়া হয় নির্বাচন কমিশন ও অজয় নায়েককে।

আরও পড়ুনঃ বাংলার ভোট ময়দান কাঁপাতে আজ যোগী অমিতের ৮ সভা রাজ্যে

আর এই নিয়েই মমতাকে নিশানা করে কটাক্ষ করেন অমিত শাহ। অমিত শাহ এদিন মুখ্যমন্ত্রীকে নিশানা করে বলেন আরও, মমতা ব্যানার্জির সভায় লোক হচ্ছে না, তাই মুখ্যমন্ত্রীকে পদযাত্রায় অংশ নিতে হচ্ছে। তিনি বলেন, গত পঞ্চায়েত নির্বাচনে বাংলায় ৩৭ শতাংশ মানুষ ভোটে অংশগ্রহণ করতে পারেনি, কিন্তু এবার লোকসভা নির্বাচনের প্রথম দুই দফায় বাংলায় ৮০ শতাংশের বেশি মানুষ ভোট দিয়েছেন, যা দেখে মমতা বন্দ্যোপাধ্যায় ভয় পেয়েছেন।

আরও পড়ুনঃ মুকুলের হাত ধরে তৃণমূল ছেড়ে কি বিজেপিতে যোগ দিচ্ছেন মমতার দুই বিধায়ক

গতকাল গভীর রাতেই শহরে এসেছেন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মাঝরাতেই রাজ্যের দায়িত্বপ্রাপ্ত মুকুল রায়, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কলকাতা উত্তরের বিজেপি প্রার্থী রাহুল সিনহা ও আসানসোলের প্রাক্তন সাংসদ তথা ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী বাবুল সুপ্রিয়র সাথে তাঁর মিটিং হয়। সোমবার উলুবেড়িয়া, কৃষ্ণনগর, রামপুরহাট ও পূর্ব বর্ধমানে মোট ৪টি জনসভা রয়েছে অমিত শাহের।

আরও পড়ুনঃ পুলিশের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করলেন বাবুল সুপ্রিয়

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন