ক্যানসারের বিরুদ্ধে অবিশ্বাস্য লড়াই দুই বছরের শিশুর

258
ক্যানসারের বিরুদ্ধে অবিশ্বাস্য লড়াই দুই বছরের শিশুর/The News বাংলা
ক্যানসারের বিরুদ্ধে অবিশ্বাস্য লড়াই দুই বছরের শিশুর/The News বাংলা

চিনের দুই বছরের এক শিশু ক্যানসারের সঙ্গে লড়াইয়ের মুখোমুখি। কোনভাবেই সে হার মানতে রাজি নয়। বড়দের মতই তার ধৈর্য্য ও সহ্যশক্তি। শিশুটির নিত্যদিনের জীবনযাপন নিয়ে ভিডিও তৈরি করেছে সাউথ চায়না মর্নিং পোস্ট। ইতিমধ্যে সেটি ভাইরাল হয়েছে বিভিন্ন সামাজিক মাধ্যম ফেসবুক ও টুইটারে।

আরও পড়ুনঃ লোকসভা রিপোর্টে গত ৫ বছরে তৃণমূল সাংসদদের পারফরম্যান্স লজ্জাজনক

গল্পটি দু-বছরের এক শিশুর। নাম হাইহাই। মাত্র এক বছর বয়সেই রক্তের জটিল রোগ লিউকেমিয়া ধরা পড়ে তার। সে সময় থেকেই নিজে নিজে বেড়ে উঠতে শেখে হাইহাই। কেননা ঠাকুমা স্তন ক্যানসারে আক্রান্ত হওয়ায় তার বাবাকে বেশিরভাগ সময়ই বাইরে থাকতে হয়। কিন্তু এ নিয়ে হাইহাই তেমন জ্বালাতন করে না।

আরও পড়ুনঃ রাজনৈতিক ব্যক্তিত্বে ভরা তৃণমূলের তারকা তালিকা নির্বাচন কমিশনে

বিস্বাদ ঔষুধ সে নিজে নিজেই খেয়ে নেয় বিনা বাধায়। যখন ইনজেকশন করে তার শরীর থেকে রক্ত বের করে নেওয়া হয় তখনও সহযোগিতা করে হাইহাই। কিন্তু চিকিৎসার জটিল প্রক্রিয়াটি যখন সহ্যের সীমা ছাড়ায় তখন তার কান্নায় হৃদয় ভাঙে তার মায়েরও। কেমোথেরাপির যন্ত্রণাময় সেসব দিন শেষ হলে হাইহাই ঘরে ফিরে আসে। মায়ের হাতের তৈরি প্রিয় খাবার খায় আনন্দের সঙ্গে।

আরও পড়ুনঃ ভোটের গানে বিপাকে বাবুল, কমিশনের হাতে টুইট অস্ত্র

চিনের সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ জনপ্রিয় এখন হাইহাইয়ের বিভিন্ন ভিডিও। যা থেকে কিছুটা আয়ও করেন আর্থিক টানাপোড়েনে থাকা তার বাবা-মা। ক্যানসারের সঙ্গে হাইহাই আর তার পরিবারের লড়াইর এই গল্প নিয়ে ভিডিওটি তৈরি করেছে সাউথ চায়না মর্নিং পোস্ট। যা এখন পর্যন্ত এক কোটি বারের বেশি দেখা হয়েছে ফেসবুকে।

আর এই অসামান্য লড়াই নজর টেনেছে গোটা বিশ্বের। পৃথিবীর সব দেশের মানুষ দেখেছেন এই ভিডিও। মারণ ব্যাধির বিরুদ্ধে এই লড়াই মুগ্ধ করেছে গোটা বিশ্বকে।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন