বিয়ের প্রলোভনে পা দিয়ে যুবতী বিক্রি হল পতিতাপল্লীতে

512
বিয়ের প্রলোভনে পা দিয়ে যুবতী বিক্রি হল পতিতাপল্লীতে/The News বাংলা (প্রতীকী ছবি)
বিয়ের প্রলোভনে পা দিয়ে যুবতী বিক্রি হল পতিতাপল্লীতে/The News বাংলা (প্রতীকী ছবি)

The News বাংলা, শিলিগুড়িঃ বিয়ের প্রলোভনে পা দিয়ে শেষ পর্যন্ত এক যুবতীর ঠাঁই হল পতিতাপল্লীতে। ওই যুবতীকে রীতিমত বিক্রি করে দেওয়া হয়। তাকে উদ্ধার করে বাড়ি ফেরাবার চেষ্টা করছে শিলিগুড়ি পুলিশ।

আরও পড়ুন: শুধুই হ্যাপি নিউ ইয়ার নয়, ১লা জানুয়ারী ঠাকুর শ্রী রামকৃষ্ণের কল্পতরু উৎসবও

শিলিগুড়ির পতিতাপল্লী থেকে এক ভিন রাজ্যের যুবতীকে উদ্ধার করল শিলিগুড়ি মেট্রোপলিট্যান পুলিশ। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে সোমবার দুপুরে শিলিগুড়ি পুলিশের একটি দল খালপাড়া পতিতাপল্লিতে তল্লাশি চালিয়ে উদ্ধার করে অসমের ওই যুবতীকে। এরপর তাকে থানায় নিয়ে আসা হয়। পরে তাকে তার বাড়িতে পৌছে দেবার চেষ্টা চালাচ্ছে পুলিশ। খবর দেওয়া হয়েছে ওই মেয়েটির বাড়িতে।

আরও পড়ুনঃ নতুন বছরে বাংলার কৃষকদের জন্য ‘কল্পতরু’ মুখ্যমন্ত্রী মমতা

পুলিশ সুত্রে জানা গেছে, এদিন সকালে তাদের কাছে গোপন সুত্রে খবর আসে যে, এক যুবতীকে জোর করে খালপাড়া পতিতাপল্লিতে আটকে রেখে দেহ ব্যবসার জন্য জোর করা হচ্ছে। খবর পাওয়া মাত্রই খালপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশ কর্মীদের একটি দল খালপাড়ার পতিতাপল্লির নির্দিষ্ট এলাকায় তল্লাশি চালায়।

আরও পড়ুনঃ শেখ হাসিনাকে প্রথম অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়

অভিযানে গিয়ে দেখা যায়, একটি বাড়িতে অসমের এক যুবতীকে বন্ধ ঘরে রেখে দেওয়া হয়েছে। পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সহায়তা নিয়ে যুবতীকে উদ্ধার করে খালপাড়া আউট পোস্টে নিয়ে আসে পুলিশ। উদ্ধার হওয়া যুবতী অসমের নাগরিক।

আরও পড়ুনঃ অবিশ্বাস্য জয়, ২৯৯ আসনের মধ্যে ২৮৮ আসনে জিতে ফের ক্ষমতায় শেখ হাসিনা

স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে যে, গত দুদিন আগে অসমেরই এক যুবক ওই যুবতীকে শিলিগুড়ির খালপাড়া পতিতাপল্লীতে এক দালালের কাছে বিক্রি করে পালায়। এরপরেই জোর করে তাকে দেহ ব্যবসায় নামনোর অভিযোগ সামনে আসে। পুলিশ সুত্রে আরও জানা যায়, যুবতী অভিযোগ তুলেছে যে অসমেরই এক যুবক তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে শিলিগুড়িতে নিয়ে আসে।

আরও পড়ুন: ১১ বছর পর দার্জিলিং কালিম্পঙে তুষারপাতে বেড়ানোর আনন্দ দ্বিগুন

এরপর খালপাড়ায় ওই পতিতাপল্লীতে মোটা টাকার বিনিময়ে বিক্রি করে দিয়ে যায় এক দালাল ও এক ‘মাসির’ কাছে। ইতিমধ্যেই পুলিশের পক্ষ থেকে আসামে ওই যুবতীর পরিবারকে খবর দেওয়া হয়েছে। যুবতীর বাড়ি অসমের গোয়ালপাড়াতে বলে জানা গেছে।

আরও পড়ুন: ভূমিকম্পে তাসের ঘরের মত ভেঙে পড়বে সল্টলেক নিউটাউনের বাড়িঘর

শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ সূত্রে আরও খবর, যুবতীর পরিবারের লোকজন ইতিমধ্যেই শিলিগুড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। যুবতীর অভিযোগের ভিত্তিতে প্রতারক সেই যুবকের খোঁজ শুরু করেছে পুলিশ। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ। যুবককে পাকড়াও করতে অসম পুলিশের সহায়তা চাওয়া হবে বলে শিলিগুড়ি পুলিশ সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুনঃ EXCLUSIVE: ৫৫ নম্বরের পরীক্ষায় পরীক্ষার্থীকে ৫৯ দিয়ে এসএসসি-র নতুন কীর্তি

নতুন বছরে ওই যুবতীকে নতুন জীবন দিল শিলিগুড়ির পুলিশ। মঙ্গলবারই ওই যুবতীকে তার বাড়ির লোকের হাতে তুলে দেওয়া হবে। নতুন বছরের প্রথম দিন থেকেই, নতুন করে জীবন শুরু করতে পারবে সে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন