কয়লাকাণ্ডে জেরা, একরত্তি ছেলেকে কোলে নিয়ে ইডি দফতরে অভিষেক পত্নী রুজিরা

82
কয়লাকাণ্ডে জেরা, একরত্তি ছেলেকে কোলে নিয়ে ইডি দফতরে অভিষেক পত্নী রুজিরা
কয়লাকাণ্ডে জেরা, একরত্তি ছেলেকে কোলে নিয়ে ইডি দফতরে অভিষেক পত্নী রুজিরা

কয়লাকাণ্ডে জেরা, একরত্তি ছেলেকে কোলে নিয়ে; ইডি দফতরে অভিষেক পত্নী রুজিরা। কয়লা পাচার কাণ্ডে, সল্টলেকের সিজিও কমপ্লেক্সে; ইডি দফতরে তলব করা হয়েছে; অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। ইডির তলবে সাড়া দিয়ে, দু-বছরের ছেলেকে কোলে নিয়েই; কলকাতার সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে হাজিরা দিলেন অভিষেক পত্নী রুজিরা। বৃহস্পতিবার সকালে ১১টা নাগাদ; ইডির দফতরে ঢোকেন তিনি। তদন্তকারীদের বিশেষ দল; অভিষেক পত্নীকে জিজ্ঞাসাবাদ করবে।

কয়লা পাচারকাণ্ডে কয়েকদিন আগেই; অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এবার তাঁকে তলব করল ইডি। এই তলবকে ঘিরে যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে; সে কারণে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে সিজিও কমপ্লেক্স। পরিচয়পত্র দেখিয়েই ঢোকার অনুমতি দেওয়া হচ্ছে। কড়া পুলিশি পাহারা রয়েছে; গোটা সিজিও কমপ্লেক্স চত্বরে।

আরও পড়ুনঃ গরমের দুমাসেই উপচে পড়ল রাজ্যের কোষাগার, সৌজন্যে বাংলার ‘বিয়ারপ্রেমী’রা

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে, দিল্লিতে নয়; কলকাতায় জেরা শুরু হল তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার। কোর্টের নির্দেশ মেনে বুধবারই রুজিরাকে; চিঠি পাঠিয়েছিল ইডি। দিল্লি থেকে ইডির একটি বিশেষ প্রতিনিধি দল, কলকাতায় এসে; রুজিরাকে জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে। ইডি সূত্রে খবর, কয়লা পা’চার কাণ্ডে তদন্তের কেন্দ্রে রয়েছে; ব্যাঙ্ককের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। ইডি-র দাবি, সেখানে জমা পড়েছে; বাংলা থেকে কয়লা পা’চারের টাকা। ইডি সূত্রে দাবি, ব্যাঙ্ক কর্তৃপক্ষের কাছ থেকে তারা জানতে পারে; বিদেশি ব্যাঙ্কে ওই অ্যাকাউন্টের মালিক রুজিরা নারুলা। অর্থাৎ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ‘জুতো মা’রার দা’ওয়াই’ দিয়ে বিতর্কে বিজেপি নেতা

কয়লাকাণ্ডে এর আগে একাধিকবার; অভিষেক ও রুজিরাকে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল ইডি। অভিষেক দুবার হাজিরাও দিয়েছিলেন ইডি দফতরে; কিন্তু যাননি রুজিরা। তিনি সাফ জানিয়েছিলেন; তাঁর দুবছরের পুত্র সন্তানকে কলকাতায় একা রেখে; দিল্লি যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। এদিন সেই শিশুপুত্রকে নিয়েই; সিজিও কমপ্লেক্সে হাজির হন অভিষেক পত্নী।

“রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে; কেন্দ্রীয় এজেন্সিগুলিকে”; এই দাবিতে সরব হয়েছে তৃণমূল। তাদের বক্তব্য, “রাজনৈতিক হে’নস্থার শি’কার হচ্ছেন রুজিরা ও অভিষেক। “কয়লা পাচারের টাকা খেয়ে, এখন ছেলে কোলে সহানুভূতির ভিক্ষা চাইছে”; অন্যদিকে পাল্টা সমালোচনা বিজেপি নেতাদের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন