অবাস্তব ঘটনা বাস্তবে, ফণীর দাপটে লোহার চেন দিয়ে ট্রেন বেঁধে রাখল রেল কর্তৃপক্ষ

747
অবাস্তব ঘটনা বাস্তবে, ফণীর দাপটে লোহার চেন দিয়ে ট্রেন বেঁধে রাখল রেল কর্তৃপক্ষ/The News বাংলা
অবাস্তব ঘটনা বাস্তবে, ফণীর দাপটে লোহার চেন দিয়ে ট্রেন বেঁধে রাখল রেল কর্তৃপক্ষ/The News বাংলা

শুক্রবার শালিমার রেল ইয়ার্ডে গিয়ে চোখে পড়ল; লোহার চেন দিয়ে বেঁধে রাখা হয়েছে ট্রেন। বেঁধে রাখা হয়েছে ট্রেনের বগি। চেন দিয়ে বেঁধে রীতিমতো তালা আটকে রাখা হয়েছে। কিন্তু কেন; কিসের ভয়ে?

অবাস্তব ঘটনা এখন বাস্তবে। ট্রেনকেও বাঁধতে হল লোহার চেন দিয়ে। না; কোন চোরের ভয়ে নয়। ঘূর্ণিঝড় ফণীর ভয়ে। ফণীর ভয়ে বেঁধে রাখা হয়েছে একের পর এক ট্রেন। ঘটনা এই বাংলায়।

আরও পড়ুনঃ ফণীর তাণ্ডবে মৃত ৬, চোখের নিমেষে পুড়ে গেল দোতলা বাড়ি

আসলে প্রবল ঝড়ের সময় যাতে কোনও বিপত্তি না ঘটে; সেই জন্যই এই ব্যবস্থা নিয়েছে দক্ষিণ-পূর্ব রেল। শুক্রবার রাতেই বাংলায় তথা কলকাতায় আছড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ফণী। ফণীর দাপটে যাতে ট্রেন উল্টে না যায় তার জন্যই এই ব্যবস্থা নিয়েছে রেল কর্তৃপক্ষ। এটাকে বলা হয় স্টেবলিং অফ ভেহিক্যাল।

রাতেই কলকাতায় আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ফণী। ঝড়ের দাপটে যাতে ট্রেনের বগি লাইনচ্যুত না হয়ে যায়; তার জন্যই এই ব্যবস্থা বলে জানিয়েছে দক্ষিণ-পূর্ব রেল কর্তৃপক্ষ। দেখা যায়; ট্রেনের চাকার অংশ রীতিমত লাইনের সঙ্গে বেঁধে রাখা হয়েছে।

আরও পড়ুনঃ ঢুকে পড়ল ফণী, বাংলা জুড়ে বৃষ্টি শুরু, সন্ধায় শুরু হবে প্রবল ঘূর্ণিঝড় ও তুমুল বৃষ্টি

শুক্রবার ঘূর্ণিঝড়ের দাপটে উড়ে গিয়েছে ভুবনেশ্বর স্টেশনের চালা। যোগাযোগ সম্পূর্ণ বিপর্যস্ত। ভুবনেশ্বর স্টেশন থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ট্রেন চলাচল। উড়ে গেছে বাস। সেই ভিডিও দেখেছে বাংলার মানুষ।

চুরির ভয়ে ট্রেনের বাথরুমে মগ বেঁধে রাখা হয়। কিন্তু এবার একটা আস্ত ট্রেনই বেঁধে রাখতে হল। এককথায় অবাস্তব; এই ঘটনা ঘটেছে শালিমারে। মুহূর্তের মধ্যেই চেন তালা বাঁধা ট্রেনের ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুনঃ পুরীতে ঢুকে পড়ল ফণী, চলছে ঘূর্ণিঝড়ের তাণ্ডব, সন্ধ্যায় ঢুকবে বাংলায়

ঘূর্ণিঝড় ফণীর দাপটে ইতিমধ্যেই তছনছ গোটা ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ। রাত ১০ টার পর থেকেই; ফণী ঢুকে পড়বে কলকাতায়। ইতিমধ্যেই দিঘা; মন্দারমণি ও শঙ্করপুরে শুরু হয়েছে তুমুল ঝড় বৃষ্টি। এই ঝড় বৃষ্টির প্রকোপ আরও বাড়বে।

তবে শালিমার রেল ইয়ার্ডেই এইভাবে বেঁধে রাখা হয়েছে ট্রেন। হাওড়া বা শিয়ালদায় এখনও এই ছবি চোখে পড়েনি। তবে ফণী ঘূর্ণিঝড়ের দাপটে যাতে ট্রেন লাইনচ্যুত না হয়ে যায়; তার জন্যই এই ব্যবস্থা নেওয়া হতেও পারে বলে জানা গেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন