এসএসকেএমে মেজাজ হারালেন মমতা, বিজেপির উত্থানেই কি বিপর্যস্ত

473
এসএসকেএমে মেজাজ হারালেন মমতা, বিজেপির উত্থানেই কি বিপর্যস্ত/The News বাংলা
এসএসকেএমে মেজাজ হারালেন মমতা, বিজেপির উত্থানেই কি বিপর্যস্ত/The News বাংলা

ভয় দেখিয়ে ও পুলিশ দিয়ে; ডাক্তারদের আন্দোলন তুলতে মরিয়া মমতা। ভোটের সময় বা ভোটের ফলপ্রকাশের পর থেকেই; মেজাজ হারাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা। ফের বৃহস্পতিবার এসএসকেএমে মেজাজ হারালেন মমতা; বিজেপির উত্থানেই কি বিপর্যস্ত তিনি? উঠে গেল প্রশ্ন।

মুখ্যমন্ত্রীকে ঘিরে তুমুল বিক্ষোভ এসএসকেএম চত্বরে। মমতা বললেন, “আন্দোলনকারী সব ডাক্তার বহিরাগত”। তারপরেই গলায় আই-কার্ড ঝুলিয়ে; মুখ্যমন্ত্রীর “ওরা কেউ জুনিয়র ডাক্তার নয়, আউটসাইডার”; মন্তব্যের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছেন জুনিয়র ডাক্তাররা। মুহুর্মুহু স্লোগান উঠছে, “উই ওয়ান্ট জাস্টিস”।

এইমুহূর্তে এসএসকেএমে পৌঁছে গিয়েছেন; জয়েন্ট সিপি ক্রাইম প্রবীণ ত্রিপাঠি, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। মাইকিং করে জুনিয়র ডাক্তারদের; কর্মবিরতি তুলে নেওয়ার জন্য অনুরোধ করছেন পুলিশ কর্তারা। কিন্তু হাতে আই-কার্ড নিয়ে; গলায় আই-কার্ড ঝুলিয়ে পাল্টা প্রতিবাদে সামিল জুনিয়র ডাক্তাররা।

কোনওভাবেই এলাকা খালি করতে; রাজি নন বিক্ষোভকারীরা। তুমুল উত্তেজনা সমগ্র চত্বর জুড়ে। গোটা এলাকা দড়ি দিয়ে বেঁধে কর্ডন করে দেওয়া হয়েছে। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা; আধিকারিকদের সঙ্গে বৈঠক করতে ইমারজেন্সি বিভাগে ঢুকেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে বিক্ষোভ এসএসকেএম হাসপাতালে; পাল্টা হস্টেল খালি করার নির্দেশ মমতার। এই মুহূর্তে মুখ্যমন্ত্রী রয়েছেন এসএসকেএম হাসপাতালে। ৪ ঘণ্টার মধ্যে ডাক্তারদের আন্দোলন তুলে; কাজে যোগ দেবার নির্দেশ দিলেন মমতা। এরপরেই মমতাকে ঘিরে বিক্ষোভ শুরু হয়ে যায়।

এসএসকেএম হাসপাতালে গিয়ে এদিন মমতা; বেশ কিছু কড়া স্টেপ নেওয়ার কথা বলেন। কর্মবিরতি চলাকালিন কোন রোগী মৃত্যু হলে; তার তদন্ত হবে বলে জানান মমতা। কাজে যোগ না দিলে এসমা জারি করে; কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেই জানান মুখ্যমন্ত্রী।

এসএসকেএম-এ দাঁড়িয়ে রাজ্যের সমস্ত জায়গায় কর্মবিরতি তুলে; ৪ ঘণ্টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। হুঁশিয়ারি দেন; “৪ ঘণ্টার মধ্যে যাঁরা কাজে যোগ দেবেন না; তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব। সরকার তাঁদের আর কোনও সাহায্য করবে না”।

আর মমতার শাসানির পরেই প্রশ্ন উঠে যায়; কেন মেজাজ হারাচ্ছেন মমতা? বিজেপির উত্থানেই কি বিপর্যস্ত মুখ্যমন্ত্রী? ৪২ এ ৪২ এর দাবি তোলা তৃণমূল নেত্রী শেষ পর্যন্ত পান মাত্র ২২টি লোকসভা আসন। তার জেরেই কি এই বিপত্তি? রাজনৈতিক ও বুদ্ধিজীবী মহল অন্তত তেমনই ভাবছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন