“শিক্ষক নিয়োগে জট খুলবে”, টেট উত্তীর্ণদের আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

51
"শীঘ্রই খুলবে চাকরির জট", টেট উত্তীর্ণদের সঙ্গে বৈঠকের পর আশ্বাস শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

“শিক্ষক নিয়োগে জট খুলবে”, টেট উত্তীর্ণদের আশ্বাস দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এসএসসি ও টেট দুর্নীতি প্রকাশ্যে আসার পর, এবার টেটের জট খুলতেও উদ্যোগী রাজ্য শিক্ষা দফতর। বুধবার বিকাশ ভবনে টেট উত্তীর্ণদের ৬ জন প্রতিনিধির সঙ্গে, বৈঠক করেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বৈঠক ইতিবাচক হয়েছে বলে জানিয়েছেন, ব্রাত্য বাসু ও চাকরিপ্রার্থীরাও। আদালতের নির্দেশে আইনের পথে হেঁটেই, খুব শীঘ্রই এই টেট চাকরির জট খোলার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী। সোমবার চাকরিপ্রার্থীরা লিখিতভাবে, তাঁদের দাবিদাওয়া জানাবেন বলেই খবর।

নিজেদের অর্জিত চাকরির দাবিতে, কলকাতার রাস্তায় দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন টেট উত্তীর্ণরা। তাদের নিয়োগের বিষয় বারবার আশ্বাস দিয়েছিলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ১৭ হাজারের বেশি পদে নিয়োগের ব্যবস্থা শুরু করেছিল শিক্ষা দফতর। সাড়ে ১১ হাজার পদে নিয়োগ হলেও, ৫ হাজার পদ এখনও ফাঁকা। সেখানে দ্রুত নিয়োগের দাবিতে, আন্দেোলন করছেন চাকরিপ্রার্থীরা। সেই সমস্ত দাবিদাওয়া এদিন শিক্ষামন্ত্রীকে জানান তাঁরা।

আরও পড়ুন; অনুব্রত ও তার আত্মীয়দের ১৭ কোটি টাকার ফিক্সড ডিপোজিট বাজেয়াপ্ত

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে চাকরিপ্রার্থীদের দাবি, “ইতিবাচক আলোচনা হয়েছে, দ্রুত চাকরি মেলার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে যতক্ষণ না সকলে নিয়োগপত্র হাতে পাচ্ছি, ততক্ষণ আমাদের আন্দোলন চলবে”। শিক্ষামন্ত্রী ব্রাত্য বাসু বলেন, “আইন মেনেই যে নিয়োগ করা সম্ভব, তা করব। আদালত যে নিয়ম করে দিয়েছে, সেই নিয়ম মেনে নিয়োগ প্রক্রিয়া করা হবে। যত তাড়াতাড়ি সম্ভব, তত তাড়াতাড়ি নিয়োগ জট খুলব”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন