খেলা হচ্ছে হাইকোর্টে, তৃণমূল আমলের সব প্রাথমিক শিক্ষক নিয়োগের তথ্য তলব

414
খেলা হচ্ছে হাইকোর্টে, তৃণমূল আমলের সব প্রাথমিক শিক্ষক নিয়োগের তথ্য তলব
খেলা হচ্ছে হাইকোর্টে, তৃণমূল আমলের সব প্রাথমিক শিক্ষক নিয়োগের তথ্য তলব

খেলা হচ্ছে হাইকোর্টে, তৃণমূল আমলের সব প্রাথমিক শিক্ষক নিয়োগের তথ্য তলব। প্রাথমিক শিক্ষক নিয়োগে বেনিয়ম নিয়ে; আরও কড়া ইডি বা এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট। এবার ২০১১ সাল থেকে এখনও পর্যন্ত; নিয়োগ হওয়া সকল প্রাথমিক শিক্ষকের সম্পর্কে তথ্য তলব ইডির। প্রয়োজনীয় তথ্য দিতে হবে; রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদকে। জরুরিভিত্তিতে সেই তথ্য সংগ্রহ করতে, সব জেলার প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানকে; এদিন চিঠি পাঠাল প্রাথমিক শিক্ষা পর্ষদ।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিবের স্বাক্ষর করা, সেই চিঠিতে বলা হয়েছে; ১ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত এক্সেল ফরম্যাটে তথ্য পাঠাতে হবে। প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যানদের পাঠানো চিঠিতে; উল্লেখ করা হয়েছে ইডি-র তথ্য তলবের কথা। চিঠিতে আরও বলা হয়েছে, আদালতের নির্দেশে গোটা নিয়োগ প্রক্রিয়া নিয়ে তদন্ত করছে; ইডির জয়েন্ট ডিরেক্টরের অফিস। সেই অনুযায়ী, ইডি-র ডেপুটি ডিরেক্টর জরুরিভিত্তিতে দু-দিনের মধ্যে; ২০১১ সাল থেকে এখনও পর্যন্ত প্রাথমিক স্কুলের শিক্ষক হিসাবে, নিয়োগ হওয়াদের সম্পর্কে তথ্য চেয়ে পাঠিয়েছেন।

আরও পড়ুনঃ রাজ্য বিধানসভায় ঘুরে বেড়াচ্ছেন, সিবিআই-য়ের চোখে ফেরার তৃণমূল নেতা মানিক ভট্টাচার্য

১ সেপ্টেম্বরের মধ্যে ই-মেল করে, তৃণমূল আমলে নিয়োগ হওয়া প্রাথমিক শিক্ষকদের তালিকা ও নির্ধারিত ফরম্যাটে; তাদের সম্পর্কে সব তথ্য পাঠাতে বলা হয়েছে। ফরম্যাট অনুসারে নিয়োগ পাওয়া প্রার্থীর নাম, টেট পরীক্ষার রোল নম্বর, বাবার নাম, ক্যাটাগরি, প্রার্থীর ঠিকানা, মোবাইল নম্বর, ই-মেল আইডি, যে স্কুলে নিয়োগ পেয়েছিলেন এবং যে বছর নিয়োগ পেয়েছিলেন; সব তথ্য জানাতে হবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন