মুখ্যমন্ত্রী মমতার চমক, জুনিয়ারদের হুঁশিয়ারি সিনিয়াদের অনুরোধ

431
মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে, সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা/The News বাংলা
মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে, সাফ জানিয়ে দিল জুনিয়ার ডাক্তাররা/The News বাংলা

জুনিয়র ডাক্তারদের হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়; ভয় দেখিয়ে ও পুলিশ দিয়ে ডাক্তারদের আন্দোলন তুলতে মরিয়া মমতা। ভোটের সময় বা ভোটের ফলপ্রকাশের পর থেকেই; মেজাজ হারাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা। ফের বৃহস্পতিবার এসএসকেএমে মেজাজ হারালেন মমতা। কিন্তু সেই মমতাই সিনিয়ার ডাক্তারদের চিঠি দিয়ে; কাজে ফেরার অনুরোধ করলেন।

জুনিয়ার ডাক্তারদের হুমকি দেবার পরেই; শুরু হয়েছে রাজ্য জুড়ে ডাক্তারদের গণ পদত্যাগপত্র জমা দেওয়া। এই অবস্থায় সিনিয়র ডাক্তারদের উদ্দেশ্যে; একটি খোলা চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে তিনি সিনিয়র ডাক্তারদের কাছে; চিকিৎসা শুরু করার অনুরোধ জানান।

চিঠিতে মুখ্যমন্ত্রী অনুরোধ করেন; দূরদূরান্ত থেকে আসা রোগীদের যথাযথ চিকিৎসা করার। সিনিয়র ডাক্তারদের কাছে; রোগীদের যত্ন নেবার অনুরোধ করেছেন তিনি। চিঠিতে মমতা লেখেন, দরিদ্র রুগীরা প্রত্যন্ত জায়গা থেকে চিকিৎসা নিতে আসে; ডাক্তাররা সেই সব রোগীদের যেন না ফেরান।

তিনি আরও লেখেন; হাসপাতালে শান্তি বজায় রাখা প্রয়োজন। নিজের হাতে লেখা চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন; রোগীদের চিকিৎসা করলে তিনি সম্মানিত বোধ করবেন। ডাক্তাররা বলেছেন, মুখ্যমন্ত্রী মমতার চমক; জুনিয়ারদের হুঁশিয়ারি ও সিনিয়াদের অনুরোধ।

এদিকে মুখ্যমন্ত্রী এসএসকেএম ছেড়ে যাবার পরেই; হাসপাতালের নার্সরা কর্মবিরতির ডাক দেয়। এসএসকেএম হাসপাতালে এসে মমতা বললেন, “আন্দোলনকারী সব ডাক্তার বহিরাগত”। তারপরেই গলায় আই-কার্ড ঝুলিয়ে; মুখ্যমন্ত্রীর “ওরা কেউ জুনিয়র ডাক্তার নয়, আউটসাইডার”; মন্তব্যের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন জুনিয়র ডাক্তাররা। মুহুর্মুহু স্লোগান ওঠে, “উই ওয়ান্ট জাস্টিস”।

এসএসকেএমে যান; জয়েন্ট সিপি ক্রাইম প্রবীণ ত্রিপাঠি, পুলিশ কমিশনার অনুজ শর্মা। মাইকিং করে জুনিয়র ডাক্তারদের; কর্মবিরতি তুলে নেওয়ার জন্য অনুরোধ করেন পুলিশ কর্তারা। কিন্তু হাতে ও গলায় আই-কার্ড ঝুলিয়ে; পাল্টা প্রতিবাদে সামিল জুনিয়র ডাক্তাররা।

এসএসকেএম হাসপাতালে গিয়ে মমতা; বেশ কিছু কড়া স্টেপ নেওয়ার কথা বলেন। কাজে যোগ না দিলে এসমা জারি করে; কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান মুখ্যমন্ত্রী। রাজ্যের সমস্ত জায়গায় কর্মবিরতি তুলে; ৪ ঘণ্টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

মমতা হুঁশিয়ারি দেন; “৪ ঘণ্টার মধ্যে যাঁরা কাজে যোগ দেবেন না; তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব। সরকার তাঁদের আর কোনও সাহায্য করবে না”। এই হুঁশিয়ারি দেবার পরেই; সিনিয়ার ডাক্তারদের চিঠি দেন মুখ্যমন্ত্রী।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন